Thomas Cup 2022: প্রথমবার টমাস কাপ জিতে ইতিহাস গড়লো ভারত 

0
53
India create history, beat 14-time champions Indonesia to win Thomas Cup for first time in 73 years
India create history, beat 14-time champions Indonesia to win Thomas Cup for first time in 73 years

ব‍্যাডমিন্টনের বিশ্বকাপে ১৪ বারের বিশ্বচ‍্যাম্পিয়ান’ ইন্দোনেশিয়া’কে হারিয়ে ট্রফি জয় ! দীর্ঘ ৭৩ বছর পর দেশের ক্রীড়া ইতিহাসে প্রথমে বার টমাস কাপ জিতলো ভারত। টমাস কাপকে ব্যাডমিন্টনের বিশ্বকাপ বলা যায়, এতোটাই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এটি।

প্রথম ম‍্যাচে দুর্দান্ত প্রত‍্যাবর্তনের মধ্যে দিয়ে জয়লাভ করেন লক্ষ্য সেন। প্রথম সেটে ৮-২১ ব্যবধানে তাকে উড়িয়ে দেন জিনটিং। এরপর দেখা গেল লক্ষ‍্যের দুর্দান্ত প্রত‍্যাবর্তন, শেষ দু’টি ম‍্যাচে তার নাছোড় মনোভাব মানসিকতা ম‍্যাচে ভারতের জয় নিশ্চিত করে। ৮-২১, ২১-১৭, ২১-১৬ ফলাফলে ম‍্যাচ পকেটস্থ করে লক্ষ‍্য।

আরও পড়ুনঃ Andrew Symonds : ভারতের Bigg Boss এ প্রতিযোগী হিসেবে এসেছিলেন সাইমন্ডস, Sunny Leone এর সাথে তৈরি হয়েছিল দারুন বন্ধুত্ব 

দ্বিতীয় ম‍্যাচে মহম্মদ এহসান এবং সুকামুলিয়োর মুখোমুখি হয়েছিল চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ। ডাবলসে’র এই ম‍্যাচে চিরাগরাও প্রথমে পিছিয়ে যায়, কিন্তু পরবর্তী সময় তারা’ও প্রত‍্যাবর্তন করে ১৮-২১, ২৩-২১, ২১-১৯ ফলাফলে ম‍্যাচে পকেটস্থ করে।

টানা দুই ম‍্যাচ জেতার পর হ‍্যাটট্রিকের লক্ষ‍্যে নামেন কিদম্বি শ্রীকান্ত, প্রথম সেটের শুরু থেকেই তার দাপট ছিলো অব‍্যাহত। স্ট্রেট সেটে ফাইনালে জেতেন তিনি। গোটা টমাস কাপে একটিও ম‍্যাচে হারেননি তিনি। ব‍্যাঙ্ককের মাটিতে ইতিহাস সৃষ্টি করলো ভারত। নিঃসন্দেহে দেশের ক্রীড়া ইতিহাসে একটি অত‍্যন্ত স্মরণীয় দিন হয়ে থাকবে আজকের রোববার (১৫ ই মে)।

আরও পড়ুনঃ Andrew Symonds : বন্ধু ওয়ার্নের অকাল মৃত্যু’কে “দুঃস্বপ্ন” মনে হয়েছিল সাইমন্ডসের, দেখুন ওয়ার্নের মৃত্যুর প‍র সাইমন্ডসের ভাইরাল পোস্ট