পাকিস্তান’কে হকিতে ৩-১ গোলে ওড়ালো ভারত

0
68
India beat Pakistan 3-1 in hockey
India beat Pakistan 3-1 in hockey

শুক্রবার এশিয়ান চ‍্যাম্পিয়ান্স ট্রফিতে পাকিস্তান’কে ৩-১ গোলে হারালো ভারত। ম‍্যাচের শুরু’থেকে পাক দলের উপর দারুণ দাপট অব‍্যাহত ছিলো ভারতের, আরও বেশি ব‍্যাবধানে জয়লাভ করার সুযোগ ছিলো হরমনপ্রীত’দের কাছে।

ম‍্যাচের মিনিট ৭’এর মাথায় প্রথম লিড পায় ভারত, প্রথম বার ফস্কালে দ্বিতীয় বার পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি হরমনপ্রীত সিং। এরপরও প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিলো ভারতের কাছে, কিন্তু একবার সুমিতের ব‍্যার্থতা এবং আরো একবার মনপ্রীতের নেওয়া শট আটকে দেন পাকিস্তানের গোল কিপার।

দ্বিতীয়ার্ধে আরও বেশি পরিমাণে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ভারত। দুটো শট রুখে দেন পাক গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে কোনও গোল হয়নি আর।

আরও পড়ুনঃ ISL 8 : গোল না করতে পারার দায় কি সতীর্থদের উপর চাপাচ্ছেন রয় কৃষ্ণা ? মন্তব্য ঘিরে জল্পনা তুঙ্গে

তৃতীয়ার্ধে দুই – তিনজন পাক ডিফেন্ডার’কে কাটিয়ে আকাশদীপ’কে গোল মুখী বল বাড়িয়ে দেন লাকরা। ব‍্যাবধান বাড়ান আকাশদীপ সিং। একেবারে শেষ মুহূর্তে পাকিস্তানের তরফে একটি গোল শোধ দেন জুনেইদ মনজুর।

চতুর্থার্ধে একাধিক গোল করার সুযোগ পেলেও আর মাত্র একটি গোল করেছে ভারত। গোলটি করেন হরমনপ্রীত। এই জয়ের পর ৩ ম‍্যাচ থেকে ভারতে সংগ্রহের পয়েন্ট সংখ্যা ৭। সেমিফাইনাল নিশ্চিত বলা চলে। আগামী ১৯ শে ডিসেম্বর লিগ পর্বের শেষ ম‍্যাচে জাপানের মুখোমুখি হবে ভারত।

আরও পড়ুনঃ বর্ণবিদ্বেষের মতো গুরুতর অভিযোগ উঠলো ডি’ভিলিয়ার্স, স্মিথ, বাউচারের মতো তারকা ক্রিকেটার’দের বিরুদ্ধে !