IND vs SL 2023 : ওয়াংখেড়েতে ফিরছে আন্তর্জাতিক ম‍্যাচ

0
18
IND vs SL 2023 : Wankhede stadium to host India-Sri Lanka tie in January
IND vs SL 2023 : Wankhede stadium to host India-Sri Lanka tie in January

IND vs SL 2023 – করোনার পর  মুম্বইয়ের ঐতিহ্যবাহী ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। ২০২৩ সালে জানুয়ারি মাসে ভারত সফরে আসছে শ্রীলঙ্কা দল। সেই সফরের একটি ম‍্যাচ আয়োজন করার জন্যে বাছাই করা হয়েছে ওয়াংখেড়েকে, এমনটাই জানা গেছে রিপোর্ট অনুযায়ী।

২০২৩ সালের আইপিএল শুরু’র আগে ভারত ঘরের মাঠে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলবে। (IND vs SL 2023)

২০২০ সালে শেষ বার কোনও আন্তর্জাতিক ম‍্যাচ খেলা হয়েছিল ওয়াংখেড়েতে। সেই বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটা ওয়ানডে ম‍্যাচ খেলেছিলো ভারত, ম‍্যাচে ১০ উইকেটে হেরে গেছিলো টিম ইন্ডিয়া। শেষ বার এই মাঠে আন্তর্জাতিক টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছিলো ভারত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। (IND vs SL 2023)

ঐতিহ্যবাহী এই মাঠে শেষ বার কোনও আন্তর্জাতিক ম‍্যাচ আয়োজন করা হয়েছিল ২০২১ সালে, ভারত – নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ। সংশ্লিষ্ট সিরিজের সেই দ্বিতীয় টেস্ট ম‍্যাচ স্মরণীয় হয়ে আছে আজাজ প‍্যাটেল এক ইনিংসে ১০ উইকেট নেওয়ায়। (IND vs SL 2023)

Times Of India কে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে,

“এই কারণে মুম্বই ক্রিকেট সংস্থা ওয়াংখেড়ের আউটফিল্ড মেরামত করার কাজ শুরু করেছে। তবে ওয়ানডে ম‍্যাচ নাকি ওডিআই খেলা হবে সেটা স্পষ্ট নয় এখনও।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022  : বিশ্বকাপে হ‍্যাটট্রিক করবেন স্বপ্নেও কল্পনা করেননি র‍্যামোস

টি টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম বার বিদেশ সফর করছে শ্রীলঙ্কার ক্রিকেট দল (IND vs SL 2023)। ভারত সফরে তিনটি ওডিআই এবং তিনটি টি টোয়েন্টি খেলবে লঙ্কা ব্রিগেড। সম্প্রতি ঘরের মাঠে দাসুন সানাকারা আফগানিস্তানের বিরুদ্ধে ওডিআই সিরিজ ড্র করেছিলো।

ওয়াংখেড়ের মাঠে এখনও অবধি চারটি টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছে ভারত। তার মধ্যে জিতেছে দুটোতে।সেই দুটো জয় টানা এসেছিলো, এই মাঠে শেষ বার টি ২০ ম‍্যাচ হেরেছিলো ভারত ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাত উইকেটে।

ওয়াংখেড়েতে এখনও অবধি ১৯ টা আন্তর্জাতিক ওডিআই খেলেছে ভারত। তার মধ্যে ১০ টা জিতেছে। অবশ্য এই মাঠে ওয়ানডে হারের হ‍্যাটটিক’ও আছে টিম ইন্ডিয়ার। ২০১৫ সালে শেষ ওয়াংখেড়েতে ওডিআইতে জিতেছিলো টিম ইন্ডিয়া।

আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ৫০ ওভারের বিশ্বকাপ। তাই আগামী ১০-১২ মাস ওডিআই খেলাতেই জোর দেবে ভারত। জানুয়ারি মাসের ভারত – শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ভারত ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করবে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কবে, কখন, কোথায় দেখবেন কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম‍্যাচ, জেনে নিন