IND vs SL 2023 : হেলিকপ্টার শটে ৯৭ মিটার লম্বা ছক্কা হাঁকিয়ে ধোনি’র কথা মনে করালেন কোহলি, দেখুন ভিডিও

0
21
IND vs SL 2023 : Virat Kohli plays MS Dhoni-like helicopter shot, hits 97-meter six in Thiruvananthapuram ODI vs Sri Lanka (Watch)
IND vs SL 2023 : Virat Kohli plays MS Dhoni-like helicopter shot, hits 97-meter six in Thiruvananthapuram ODI vs Sri Lanka (Watch)

আবারও বিরাট কোহলি’র ম্যাজিক দেখলো গোটা ক্রিকেট বিশ্ব। (IND vs SL 2023) ফের থিরুবনন্তপুরমেও সেই চেনা মারকুটে কোহলি’র দেখা পেয়ে আত্মহারা ভারতীয় ক্রিকেট ভক্ত’রা।

গুয়াহাটি’তে করা নিজের দুরন্ত সেঞ্চুরি’কেও এদিন ছাপিয়ে গেছেন কোহলি। কলকাতার ইডেনের ব্যর্থতা ভুলিয়ে সকলকে ফের উচ্ছ্বাসে ভাসালেন কিং কোহলি। শুধু যে নিজে ঝড়ো মেজাজে ১১০ বলে অপরাজিত ১৬৬ রান করেছেন, তা নয়।  বরং তার ছক্কা হাঁকানো নিয়েওও চলছে দারুন চর্চা। (IND vs SL 2023) 

কোহলি এদিন মোট ৮ টি ছক্কা হাঁকিয়েছেন। যা তার একটি ওডিআই ম্যাচে মারা সর্বাধিক ছক্কা। ৮৫ বলে এদিন সেঞ্চুরি করেন কোহলি। আর তার এই ১০০ রান সাজানো ছিল ৯ টি বাউন্ডারি এবং একটি ছক্কায়।  এরপর কোহলি মারেন আরও ৭ টি ছক্কা। অর্থাৎ বাকি ৬৬ রানের মধ্যে ৪২ রানই তিনি করেন ছয় হাঁকিয়ে। কোহলি মাত্র ২১ বলে ১০০ থেকে ১৫০ রান করে ফেলেন।

সেঞ্চুরি করার পরপরই বিরাট কোহলি যেন ভয়ঙ্কর মূর্তি ধারণ করেন, (IND vs SL 2023) এবং তিনি একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন। বিশেষ করে তার সেঞ্চুরির পরপরই কোহলি ৪৩.৪ ওভারে কাসুন রাজিতা’র বলে ৯৭ মিটারের বিশাল লম্বা একটি ছয় মারেন। সেই ছক্কাটি আবার যেমন তেমন ছিল না। মহেন্দ্র সিং ধোনি’র মতো হেলিকপ্টার শট মারেন তিনি। আর সেই হেলিকপ্টার শটের হাত ধরেই হয় লম্বা ছক্কা। বল গ্যালারির একেবারে উপরে চলে যাওয়ায় বিস্মিত হন কোহলি নিজেও।

এছাড়া বিরাটের ব্য়াটে এদিন একাধিক রেকর্ড ভেঙে গুঁড়িয়ে যায়। লেখা হয় নতুন ইতিহাস। কোহলি টপকে যান সচিন তেন্ডুলকর এবং মহেন্দ্র সিং ধোনি’দের। কোহলি আবার এদিন বুঝিয়ে দেন যে, তিনি যেদিন ফর্মে থাকেন, সেই দিন বিপক্ষ বোলার’রা নীরব দর্শকের ভূমিকায় অবতীর্ণ হন। এদিনও ঠিক তাই হয়। (IND vs SL 2023) 

আরও পড়ুনঃ Rishabh Pant : পন্তের বিকল্প হতে পারেন এই তরুন প্রতিভাবান ক্রিকেটার, মত আজহারউদ্দিনের 

কোহলি তার কেরিয়ারের ৪৬ তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের সঙ্গ সঙ্গে এদিন কিংবদন্তি সচিনের জোড়া রেকর্ড ভেঙে দেন। এখনও পর্যন্ত ঘরের মাঠে সচিনের ঝুলিতে ছিল ২০ টি আন্তর্জাতিক ওয়ানডে শতরান। ১৬৪ ম্যাচে সচিন সেই নজির গড়েছিলেন। কোহলি ঘরের মাঠে ২১ তম ওয়ানডে শতরান করেন ১০৫ ম্যাচে।

এছাড়াও অন্য আরও একটি পরিসংখ্যানে সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নিরিখে এতোদিন যৌথভাবে শীর্ষে ছিলেন তারা। অস্ট্রেলিয়া’র বিরুদ্ধে ৯ টি শতরান রয়েছে সচিনের। গুয়াহাটি’তে শ্রীলঙ্কা’র বিরুদ্ধে নিজের নবম শতরান করেছিলেন কোহলি।  এবার তিরুবনন্তপুরমে ১০ নম্বর শতরান আসলো তার ব্যাট থেকে। অর্থাৎ, একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নজির গড়লেন কোহলি। (IND vs SL 2023) 

তবে এখানেই শেষ নয়। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোহলি এখন বিশ্বের সর্বাধিক রান করা ক্রিকেটার’দের তালিকায় প্রথম পাঁচে ঢুকে পড়েছেন। কোহলি টপকে গেছেন শ্রীলঙ্কা’র মাহেলা জয়বর্ধনে’কে। ২৬৯ ম্যাচে বিরাটের সংগ্রহের রান ১২৭৫৪। শ্রীলঙ্কা’র প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের সংগ্রহ ছিল ১২৬৫০ রান। এই তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। তার রান সংখ্যা ১৮৪২৬। (IND vs SL 2023) 

আরও পড়ুনঃ IND vs SL 2023 :  কোহলি’র বাউন্ডারি বাঁচাতে গিয়ে ঘটলো চরম বিপত্তি ! দেখুন সেই ভিডিও