IND vs SL 2023 : ভারতের কাছে লঙ্কান বাহিনীর লজ্জাজনক হারের কারন জানতে চাইলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

0
21
IND vs SL 2023 : Sri Lanka Cricket team BOWLED out by India, Sri Lanka Cricket Board likely to be dissolved this week by Government
IND vs SL 2023 : Sri Lanka Cricket team BOWLED out by India, Sri Lanka Cricket Board likely to be dissolved this week by Government

বর্তমানে ২২ গজে শ্রীলঙ্কা’র সময়টা মোটেও ভালো যাচ্ছে না। (IND vs SL 2023) গোটা ভারত সফরে রোহিত’দের বিরুদ্ধে সত্যি খুব খারাপ পারফরম্যান্স করেছে তারা। বিশেষ করে ওডিআই সিরিজের তৃতীয় তথা শেষ ওডিআই’তে জঘন্য ভাবে ল্যাজেগোবরে হয় শ্রীলঙ্কা, যার ফলে ভারত একদিনের আন্তর্জাতিক সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ হোয়াইটওয়াশ করে।

গত রবিবার তিরুবনন্তপুরমে ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ ওডিআই ম্যাচে ৩৯১ রান তাড়া করতে নেমে, মাত্র ৭৩ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৩১৭ রানে বিশাল জয় পায় ভারত। (IND vs SL 2023) 

সম্প্রতি জানা গিয়েছে যে ভারতের কাছে এই লজ্জার হারের পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দলের কাছে তাদের এই হতশ্রী হারের রিপোর্ট চেয়েছে। ৫ দিনের মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে দল’কে। সেই রিপোর্টে অধিনায়ক, হেড কোচ, সিলেকশন প্যানেল এবংটিম ম্যানেজারের মতামত চাওয়া হয়েছে। (IND vs SL 2023) 

এই নিয়ে এসএলসি’র তরফে প্রকশিত একটি মিডিয়া রিলিজে বলা হয়েছে,

“শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) তাদের জাতীয় দলের ম্যানেজার’কে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার বাজে ভাবে হারের বিষয়ে একটি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। এই হার নিয়ে অধিনায়ক, হেড কোচ এবং সিলেকশন প্যানেল এবং টিম ম্যানেজারের মতামত থাকা আবশ্যক। এসএলসি টিম ম্যানেজার’কে ৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার জন্য অনুরোধ করছে।”

পাশাপাশি বোর্ডের তরফ থেকে শেষ ওয়ানডে’তে দলের খারাপ পারফরম্যান্সের প্রেক্ষাপট বোঝাতেও  বলা হয়েছে। (IND vs SL 2023) 

প্রসঙ্গত, গত রবিবার সিরিজের তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচে (IND vs SL 2023)  প্রথমে বিরাট কোহলি এবং  শুভমন গিলের দাপটের পরে ভারতীয় বোলার’দের আগুনে পারফরম্যান্সের জেরে চূর্ণবিচূর্ণ হয়ে যায় শ্রীলঙ্কা। ব্যাট হাতে দুরন্ত ছন্দে থাকা বিরাট এবং শুভমন সেঞ্চুরি হাঁকান। তাদের ব্যাটে ভর করেই নির্ধারিত ৫০ ওভারের শেষে ৫ উইকেট হারিয়ে ৩৯০ রান তোলে ভারত।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : ফের নিজের স্বাভাবিক খেলাটা খেলছেন বিরাট কোহলি, বললেন প্রাক্তন তারকা ক্রিকেটার

শুভমন ৯৭ বলে ১১৬ রান করেন। আর কোহলি ঝড় তুলে ১১০ বলে অপরাজিত ১৬৬ রানের ইনিংস খেলেন। এছাড়া রোহিত শর্মা করেছিলেন ৪২ রান। মূলত পরের দিকে বিরাট ঝড়েই শ্রীলঙ্কা’র বোলার’রা উড়ে যান। ভারত রানের পাহাড়ে চড়ে বসে।

এদিকে রান তাড়া করতে নেমে তাসের ঘরের মতোই ভেঙে পড়ে শ্রীলঙ্কা’র ব্যাটিং অর্ডার। ভারতীয় বোলার’দের দাপটে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা’র ইনিংস। নুয়ানিদু ফার্নান্দো সর্বোচ্চ ১৯ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ রান কাসুন রাজিথা’র ১৩। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছান দাসুন শানাকা। তার সংগ্রহ ১১। বাকিরা এক অঙ্কের ঘরেই রান করেন।

ভারতের মহম্মদ সিরাজ নেন ৪ উইকেট। ২ টি করে উইকেট নেন মহম্মদ শামি এবং কুলদীপ যাদব। প্রসঙ্গত, আশেন বান্দারা এদিন চোটের কারণে ব্যাট করতে পারেননি। (IND vs SL 2023) 

আরও পড়ুনঃ IND vs SL 2023 : রোনাল্ডোর তুলনায় কোনও অংশে কম নন কোহলি, দাবী পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের