IND vs SL 2023 : রোহিত শর্মা নিজের খেলা নিয়ে খুশি নন, মারাত্মক দাবী গৌতম গম্ভীরের

0
17
IND vs SL 2023 : Rohit Sharma not happy with his game, Gautam Gambhir claims
IND vs SL 2023 : Rohit Sharma not happy with his game, Gautam Gambhir claims

IND vs SL 2023 – শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা। যদিও একটিও ম‍্যাচে সেঞ্চুরি করতে পারেননি তিনি। এবিষয়ে গৌতম গম্ভীরের বক্তব্য, ইনিংস খেলার শুরুতে যে ভালো খেলাটা খেলছেন রোহিত, সেটাকে কাজে লাগানো উচিত তার।

গম্ভীরের বক্তব্য,

“যে ভাবে ব্যাটিং করছে, তাতে নিজের পারফরম্যান্স নিয়ে রোহিত শর্মা খুশি নন। এরকম প্রভাবশালী ব‍্যাটিং টি টোয়েন্টিতে বেশি দরকার। তবে ওডিআইতে এমন ভালো খেলা শুরু করলে, সেগুলো কে বড়ো ইনিংসে পরিণত করার ভীষণ প্রয়োজন। এই ৪০ বা ৮০ রানের ইনিংস গুলোকে সেঞ্চুরিতে পরিণত করার প্রয়োজন। তাই আমি নিশ্চিত রোহিত শর্মা নিজেও হতাশ তার পারফরম্যান্সে।”

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে কোহলি এই খড়া কাটানোর চেষ্টা করবেন বলে মনে করা হচ্ছে। টিম সাউদি এবং ট্রেন্ট বোল্টের মতো ক্রিকেটারেরা খেলছেন না এই ওয়ানডে সিরিজে, রোহিতের সেই সুযোগ কাজে লাগানো উচিত।

প্রসঙ্গত, ২০০৮ সালে আবেরডিনে আয়ারল্যান্ড’কে ৪০৩ রানের টার্গেট দিয়ে নিউজিল্যান্ড ম্যাচ জিতেছিল ২৯০ রানে। সেটিই ছিল একদিনের আন্তর্জাতিকে রানের নিরিখে সবচেয়ে বড় ব্যবধানে জয়।  সেই নজির এদিন ভেঙে গেল তিরুবনন্তপুরমে। এর আগে ওডিআইয়ে ভারতের সবচেয়ে বড় জয়টি এসেছিল ২০০৭ সালে। পোর্ট অব স্পেনে বারমুডা’কে ৪১৪ রানের টার্গেট দিয়েছিল ভারত। সেই ম্যাচ মেন ইন ব্লু জিতেছিল ২৫৭ রানে। ২০০৮ সালে করাচি’তে হংকং’কে ৩৭৫ রানের টার্গেট দেয় ভারত।  সেবার জয় এসেছিল ২৫৬ রানে।

এদিন শ্রীলঙ্কা’র হয়ে ফিল্ডিং করার সময় বিরাট কোহলি’র শট বাঁচাতে গিয়ে সজোরে একে অপরের গায়ে গিয়ে পড়েন জেফ্রি ভ্যান্ডারসে ও আশেন বান্দারা। তাদের স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয়। এই দুই ক্রিকেটার এদিন প্রথম একাদশে এসেছিলেন ধনঞ্জয় ডি সিলভা ও দুনিথ ওয়েল্লালাগের জায়গায়। (IND vs SL 2023)

পরিবর্ত হিসেবে আসা ওয়েল্লালাগে ব্যাট করলেও বান্দারা’র নাম ছিল শ্রীলঙ্কা’র স্কোরকার্ডে। তবে তিনি ব্যাট করতে নামতে পারেননি। ভারতীয় পেসার’দের দাপটে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা।  প্রথম উইকেট পড়েছিল দ্বিতীয় ওভারের পঞ্চম হলে, ৭ রানের মাথায়। এরপর ২২ রানে দ্বিতীয়, ৩১ রানে তৃতীয়, ৩৫ রানে চতুর্থ ও ৩৭ রানে পঞ্চম উইকেট পড়ে। ৩৯ রানে ষষ্ঠ, ৫০ রানে সপ্তম ও ৫১ রানের মাথায় পড়ে অষ্টম উইকেট। শ্রীলঙ্কা অষ্টম উইকেটটি হারায় ১৫.৪ ওভারে।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : ইকোনমি রেট নিয়ে সমালোচনা হতেই সমালোচকদের একহাত নিলেন উমরান মালিক

২১ তম ওভারের শেষ বলে কাসুন রাজিথা’র বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদন করেন মহম্মদ সিরাজ, আউট দেন জয়রামন মদনগোপাল। রিভিউ নেন রাজিথা। দেখা যায় বল তার ব্যাটে লেগেছে।  ফলে পঞ্চম উইকেটটি নিতে পারেননি সিরাজ। তার বোলিং ফিগার দাঁড়ায় ১০ ওভার ১ মেডেন ৩২ রান ৪ উইকেট। (IND vs SL 2023)

শ্রীলঙ্কা’র নবম উইকেট’টি তুলে নেন কুলদীপ যাদব। ১৯ বলে ৯ রান করে লাহিরু কুমারা বোল্ড হতেই  নয়া ইতিহাস গড়ে ফেলে ভারত। ২২ ওভারে মাত্র ৭৩ রানেই শ্রীলঙ্কা’র ইনিংস শেষ হয়। বান্দারা ব্য়াট করতে নামতে না পারায় নবম উইকেটটি পড়ার সঙ্গে সঙ্গেই খেলায় যবনিকা পতন হয়।

শ্রীলঙ্কা’র মাত্র তিনজন ব্যাটার দুই অঙ্কের রান পান। (IND vs SL 2023) নুয়ানিদু ফার্নান্দো করেন ২৭ বলে ১৯, দাসুন শানাকা ২৬ বলে ১১ এবং কাসুন রাজিথা ১৯ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। মহম্মদ শামি ২ টি মেডেন-সহ ৬ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নেন। কুলদীপ যাদবের ৫ ওভারে ১ টি মেডেন, তিনি ১৬ রান খরচ করে নেন ২টি উইকেট। এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে ভারত তুলেছিল ৫ উইকেটে ৩৯০। বিরাট কোহলি ১১০ বলে ১৬৬ রানে অপরাজিত থাকেন। ৯৭ বলে ১১৬ রান করেন শুভমান গিল।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : কোহলির রান করাটা ভারতের জন্যে গুরুত্বপূর্ণ, মত জাফরের