IND vs SL 2023 :  কোহলি’র বাউন্ডারি বাঁচাতে গিয়ে ঘটলো চরম বিপত্তি ! দেখুন সেই ভিডিও

0
28
IND vs SL 2023 : Jeffrey Vandersay and Ashen Bandara collide while saving Kohli's boundary in IND vs SL 3rd ODI (Watch)
IND vs SL 2023 : Jeffrey Vandersay and Ashen Bandara collide while saving Kohli's boundary in IND vs SL 3rd ODI (Watch)

তিরুবনন্তপুরমে ভারত-শ্রীলঙ্কা’র মধ্যে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে (IND vs SL 2023) ম্যাচে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল। বিরাট কোহলি’র হাঁকানো চার বাঁচানোর চেষ্টায় শ্রীলঙ্কা’র দুই প্লেয়ারের মধ্যে ঘটে গেল মুখোমুখি দুর্ঘটনা। যার জেরে তাদের স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হল।

শ্রীলঙ্কা’র দুই প্লেয়ারের মধ্যে মুখোমুখি সংঘর্ষ এতটাই বিপজ্জনক হয়ে ওঠে যে, দুই খেলোয়াড়ই মাটিতে শুয়ে ব্যথায় ছটফট করতে থাকেন, এবং তার পরে ফিজিও’কে মাঠে আসতে হয়। পরে দুটি স্ট্রেচারে করে তাদের বাইরে নিয়ে যেতে হয়। এই ঘটনায় সাময়িক ভাবে তীব্র আশঙ্কা ছড়িয়ে পড়়েছিল দুই শিবির সহ পুরো স্টেডিয়ামেই। (IND vs SL 2023)

প্রসঙ্গত, ঘটনাটি ঘটে ৪২.৫ ওভারে। চামিকা করুণারত্নে তখন বল করছিলেন। স্ট্রাইকে ছিলেন বিরাট কোহলি। ভারতীয় ব্যাটসম্যান ডিপ মিডউইকেট এবং ডিপ স্কোয়ার লেগের মধ্যে শটটি খেলেন। বল যাচ্ছিল চারে। এমতাবস্থায় জেফরি ভ্যান্ডারসে ও বান্দারা বল আটকানোর চেষ্টা করেন। দুজনেরই চোখ ছিল বলের দিকে। ফলে স্বাভাবিক ভাবেই মুখোমুখি সজোরে সংঘর্ষ হয়। এক জন স্লাইড করে চার বাঁচাতে গেলে, অন্য জনও নীচু হয়ে চার বাঁচাতে গিয়ে তার গায়ে উঠে পড়ে। দুজনেই সজোরে চোট লাগে।

আসলে বাঁ-দিক থেকে ছুটে আসছিলেন ভ্যান্ডারসে আর অন্য পাশ থেকে বান্দারা’ও এসে বল থামানোর চেষ্টা করেন। কিন্তু দুই খেলোয়াড়ই সংঘর্ষে জড়িয়ে পড়েন। ভান্ডারসে মাথায় আঘাত পান। আর বান্দারা পায়ে আঘাত পান। তবে ২ জনের কেউই শেষ পর্যন্ত চার রান বাঁচাতে পারেননি। উল্টে আঘাতের জেরে তারা মাটিতেই শুয়ে পড়েন। উঠতে পারছিলে না। সঙ্গে সঙ্গে ছুটে আসেন শ্রীলঙ্কান ফিজিও। এদিকে ভারতীয় দলের মেডিকেল স্টাফেরাও মাঠে পৌঁছে যান। (IND vs SL 2023)

আরও পড়ুনঃ IND vs SL 2023 :  ঝকঝকে শতরানে সচিন’কে টপকে যাওয়ার দোরগোড়ায় বিরাট কোহলি

উভয় খেলোয়াড়ের অবস্থা দেখে মাঠে স্ট্রেচার ডেকে দুই খেলোয়াড়’কে বাইরে নিয়ে যাওয়া হয়। এই সময়, বিরাট কোহলি শ্রীলঙ্কা’র অধিনায়ক দাসুন শানাকা’র সঙ্গে কথা বলেন এবং দুই খেলোয়াড়ের পরিস্থিতি সম্পর্কে খোঁজখবরও নেন।

তবে আম্পায়ার শ্রীলঙ্কা টিমের সঙ্গে কথা বলে খেলা চালু করার নির্দেশ দেন। ধনঞ্জয় ডি’সিলভা পরিবর্তে ফিল্ডিং করতে নামেন। এদিকে সেই চারের হাত ধরে কোহলি ৯৯ রানে পৌঁছে যান, এবং ওভারের শেষ বলে ১ রান নিয়ে নিজের ৪৬ তম ওডিআই সেঞ্চুরি পূরণ করেন। (IND vs SL 2023)

India 3rd ODI Plyaing XI : (IND vs SL 2023)

Rohit Sharma (c), Shubman Gill, Virat Kohli, Shreyas Iyer, Suryakumar Yadav, KL Rahul (wk), Axar Patel, Washington Sundar, Mohammed Siraj, Mohammed Shami and Kuldeep Yadav.

আরও পড়ুনঃ IND vs SL 2023 : দরন্ত ছন্দে ব্যাটিং করে কেরিয়ারের দ্বিতীয় শতরান করলেন শুভমান গিল