IND vs SL 2023 : এই বিশেষ কারণে দলকে বিপদে ঠেলার ঝুঁকি নিচ্ছেন হার্দিক পান্ডিয়া

0
39
IND vs SL 2023 : Hardik Pandya Explains Why He Gave The Final Over To Axar Patel In 1st T20I Vs Sri Lanka
IND vs SL 2023 : Hardik Pandya Explains Why He Gave The Final Over To Axar Patel In 1st T20I Vs Sri Lanka

IND vs SL 2023 – শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম‍্যাচে বেশ কিছু ঝূঁকিপূর্ণ সিদ্ধান্ত নিতে দেখা গেছিলো ভারত অধিনায়ক হার্দিক’কে। খেলা শেষে হার্দিক জানিয়েছেন তিনি নিজে এবং দলকে এরকম পরিস্থিতির মধ্যে দেখতে চান, যেখানে নিজেদের পরীক্ষার মধ্যে ফেলা যায়।

সংশ্লিষ্ট ম‍্যাচে হার্দিক পান্ডিয়ার কোটার তিন ওভার বোলিং করার পর পায়ের পেঁশিতে চোট পান। পরবর্তী সময়ে মাঠে ফিরলেও শেষ ওভার বোলিং করতে পারেননি তিনি। বরং হার্দিক সংশ্লিষ্ট ওভারে ঝুঁকি নিয়ে বোলিং করতে পাঠান আক্সার প‍্যাটেল কে, তখন ভারতের ম‍্যাচের জয়ের জন্য প্রয়োজন ছিলো ১৩ রানের। (IND vs SL 2023)

শুরুটা বিরাট চাপের মধ্যে করেন আক্সার।প্রথম তিন বলে আট রান দিয়ে বসেন তিনি। এরমধ্যে ওভারের তৃতীয় বলে চামিকা করুনারত্নে কে একটি ছক্কা হাঁকান। অবশ্য পরের বলটা ডট দেন আক্সার, শেষ বলে শ্রীলঙ্কার জয়ের জন্য প্রয়োজন ছিলো চার রান, দুই রানে ম‍্যাচ হেরে বসেন তারা। (IND vs SL 2023)

শেষ ওভারে আক্সার প‍্যাটেল কে বোলিং করতে দেওয়ার সিদ্ধান্ত ম‍্যাচের ফলাফল কে যে কোনও দিকেই চালনা করতে পারতো। খেলা শেষে হার্দিকের কাছে এই প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, তিনি তার দলকে এরকম পরিস্থিতির মধ্যে ফেলতে চান, যাতে ভবিষ্যতে বড়ো ম‍্যাচে এমন কোনও পরিস্থিতির মধ্যে পড়লে তার দল সেরাটা দিতে পারে ম‍্যাচে। (IND vs SL 2023)

আরও পড়ুনঃ IND vs SL 2023 : দুরন্ত ক‍্যাচ নিয়ে ধোনির স্মৃতি ফেরালেন ইশান কিষাণ

“আমি চাই দল কঠিন পরিস্থিতির সন্মুখীন হোক। কারণ এই ব‌্যাপার গুলো আমাদের বড়ো ম‍্যাচে কঠিন পরিস্থিতিতে পড়লে সাহায্য করবে। দ্বিপাক্ষিক সিরিজে আমরা সব সময় ভালো খেলি। তাই ঠিক এই ভাবেই আমরা ভবিষ্যতে নিজেদেরকে পরীক্ষার মুখে ঠেলবো। সত‍্যি কথা বলতে এই ম‍্যাচে যদি হেরেও জেতাম তাহলেও কোনও দুঃখ থাকতো না। কারণ এই সব ঝুঁকি আমাদের দীর্ঘ মেয়াদের জন্যে সাফলতা পেতে সাহায্য করবে।”

এমনটাই বলছেন হার্দিক পান্ডিয়া। ম‍্যাচে তার চোট পাওয়া নিয়ে প্রশ্নের জবাবে ভারতের টি টোয়েন্টি অধিনায়ক বলেছেন,

“সামান্য ক্রাম্প। জানি আমার চোট প্রবণতা ভয় পাইয়ে দেয় সকলকে। কিন্তু আমি যখন হাসছি দেখবেন, তখন জানবেন সবকিছু ঠিক আছে।‌আমি ঠিকঠাক ঘুমোয়নি, জল খাইনি। তাই এরকম হয়েছে।”

এদিনের জয়ের ফলে ভারত টি টোয়েন্টি সিরিজে ১-০ ব‍্যবধানে এগিয়ে গেলো। বৃহস্পতিবার ৫ ই জানুয়ারি সিরিজের পরের ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে দুই দল।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : ইউরোপীয় ফুটবলে তার অধ‍্যায় শেষ, স্বীকার করে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো