IND vs SL 2023 : দরন্ত ছন্দে ব্যাটিং করে কেরিয়ারের দ্বিতীয় শতরান করলেন শুভমান গিল

0
14
IND vs SL 2023 : Calm-headed Shubman Gill races to 2nd ODI hundred in Thiruvananthapuram
IND vs SL 2023 : Calm-headed Shubman Gill races to 2nd ODI hundred in Thiruvananthapuram

চলতি সিরিজে লঙ্কান’দের বিপক্ষে শেষ ম্যাচে খেলতে নেমে নিজের ওয়ানডে ক্রিকেট (IND vs SL 2023) কেরিয়ারের দ্বিতীয় শতরান করলেন শুভমান গিল। এদিন গিল ৮৯ বলে নিজের শতরান পূরণ করেন। শতরান পূরণ করতে গিলের লেগেছে ১১ টি চার এবং জোড়া ছক্কা। 

প্রসঙ্গত, ভারত বনাম শ্রীলঙ্কা’র তৃতীয় ওয়ানডে ম্যাচটা নেহাতই যে সম্মানরক্ষার, সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। ইতিমধ্যেই তিন ম্যাচের একদিনের সিরিজে টিম ইন্ডিয়া ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে। আর সেইসঙ্গে সিরিজও নিজেদের পকেটে পুরে ফেলেছে। (IND vs SL 2023)

এই পরিস্থিতিতে আশা করা হচ্ছিল যে সিরিজের অন্তিম ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান’কে হয়তো সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। কারণ বাংলাদেশের বিরুদ্ধে গত সিরিজে তিনি ডবল সেঞ্চুরি করেছিলেন। সেই জায়গায় শুভমান গিল’কে টিম ইন্ডিয়া’র প্রথম একাদশে সুযোগ দেওয়া নিয়ে অনেক কথাই উঠেছিল। তবে শতরান করে তিনি সমালোচক’দের মুখ বন্ধ করে দিলেন।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, সিরিজের শেষ ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ম্যাচের শুরু থেকেই ভারতীয় ওপেনার’রা দাপট দেখাতে থাকেন। রোহিত শর্মা এবং শুভমান গিলের মধ্যে ৯৫ রানের একটা ঝকঝকে পার্টনারশিপ গড়ে ওঠে। (IND vs SL 2023)

আরও পড়ুনঃ IPL 2023 : আইপিএলের প্রতি চিরকৃতজ্ঞ মইন আলি, প্রশংসায় ভরিয়ে দিলেন চেন্নাই অধিনায়ক ধোনি’কেও

তবে আচমকাই ছন্দপতন হয় রোহিতের। দুর্দান্ত ছন্দে থাকলেও অধিনায়ক রোহিত শর্মা মাত্র ৪২ রান করে নিজের উইকেট হারান। রোহিত শর্মা ঝোড়ো ব্যাটিং করেন। বড় শট খেলার চক্করে বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে বসেন ভারত অধিনায়ক।

India 3rd ODI Plyaing XI : (IND vs SL 2023)

Rohit Sharma (c), Shubman Gill, Virat Kohli, Shreyas Iyer, Suryakumar Yadav, KL Rahul (wk), Axar Patel, Washington Sundar, Mohammed Siraj, Mohammed Shami and Kuldeep Yadav.

আরও পড়ুনঃ Sandeep Lamichhane : অবশেষে জামিন পেলেন ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানে