IND vs PAK 2022 : ভারতের জয়ের পর গর্জে উঠলেন দ্রাবিড়, অপরিচিত মেজাজে ভারত কোচের ভিডিও এখন তুমুল ভাইরাল 

0
60
IND vs PAK 2022 : Team India coach Rahul Dravid breaks into rare animated celebration after epic win over Pakistan (Watch)
IND vs PAK 2022 : Team India coach Rahul Dravid breaks into rare animated celebration after epic win over Pakistan (Watch)

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে জেতার লক্ষ‍্যে নেমে একটা সময় ভারতীয় ক্রিকেট দলের স্কোর হয়ে দাড়ায় ৪ উইকেটে ৩১। (IND vs PAK 2022) পেস বোলারদের জন্যে একেবারে আদর্শ বিশেষ এদিন বাড়তি মাত্রা জুড়েছিলো স‍্যুইং, আর তার’ই উপর নির্ভর করে পাকিস্তানের পেসাররা এদিন ভারতীয় দলের ব‍্যাটিং বিভাগের মেরুদন্ডটাই ভেঙে ফেলেছিলো। এরপর বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া মিলে ভারতকে ম‍্যাচে ফেরায়, এবং শেষ অবধি নিশ্চিত করে ফেলে দলের জয়।

একেবারে শেষ বলে রুদ্ধশ্বাস জয়, তাই স্বাভাবিক ভাবেই তাকে কেন্দ্র করে যে উল্লাসের বাঁধ ভাঙবে,সেটা বোঝাই যাচ্ছিলো, এদিন হলোও তাই‌। সবসময় শান্ত শিষ্ট দ্রাবিড়’ও এদিন নিজের আবেগ’কে কোনও মতেই দমিয়ে রাখতে পারেননি, টিমের জয়ের পর তার বিজয় উল্লাসের ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। (IND vs PAK 2022)

এদিন, ১৬০ রান তাড়া করতে নেমে দুঃস্বপ্নের শুরুয়াত করে ভারত। মাত্র আট বল খেলে ৪ রান করে আউট হয়ে যান কে এল রাহুল। ফের আরেকবার বড়ো ম‍্যাচে হতাশ করলেন তিনি। ইনসাইড এজে উইকেট খোয়ান। ভারতের স্কোর তখধ ৭ উইকেটে ১ রান। (IND vs PAK 2022)

এরপর দ্বিতীয় ধাক্কা খায় ভারত, অধিনায়ক রোহিত শর্মা আউট হলে। ৭ বলে মাত্র ৪ রান জুড়ে হারিস রউফের কাছে নিজের উইকেট হারান তিনি, ক‍্যাচ দিয়ে বসেন স্লিপে ইফতিকার আহমেদের হাতে। ৩.২ ওভারের মধ্যে ভারত ২ উইকেট হারায় ১০ রানে। (IND vs PAK 2022)

এরপর গোটা দেশের নজর পড়ে সূর্য কুমার যাদব এবং বিরাট কোহলির উপর। বেশ ভালো খেলছিলেন সূর্য, ছন্দেই দেখাচ্ছিলো তাকে। তাকে জালে জড়ান রাউফ, ১০ বলে ১৫ রান করে রিজওয়ানের হাতে ক‍্যাচ দিয়ে দলের চিন্তা বাড়িয়ে সূর্য যখন ফিরছেন, তখন ভারতের স্কোর ৩ উইকেটে ২৬ রান, পাওয়ার প্লে শেষ হতে তখন তিন বল বাকি।

পরিস্থিতি বিগড়োই আক্সার প‍্যাটেলের দ্রুত আউট হওয়ায়। দুর্ভাগ্যবশত ২ রানের মাথায় রান আউট হয়ে ফেরেন তিনি। এরপর শুরু হয় ভারতের জয়ের আসল অভিযান কোহলি এবং পান্ডিয়া মিলে জুড়তে থাকেন একের পর এক রান। ১০ ওভার শেষে ভারতের স্কোর গিয়ে পৌঁছয় ৪ উইকেটে ৪৫ রানে।

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : “টিভি ভেঙে কি লাভ’, পাকিস্তান সমর্থক’কে খোঁচা দিলেন শেহবাগ 

ইনিংসের ১২ নম্বর ওভারে খেলার গতি বদলায় কোহলি-হার্দিক। নাওয়াজ’কে ওই ওভারে একটি ছক্কা মারেন হার্দিক পান্ডিয়া, দুটো কোহলি। গুরুত্বপূর্ণ ২০ টা রান সংগ্রহ করে ভারত ওই ওভারে। (IND vs PAK 2022)

১৫ ওভার শেষে জুঁটিতে হাফ সেঞ্চুরি জুড়ে ফেলেন দুজনে। ভারতের স্কোরবোর্ডে ফুটে ওঠে ১০০ রান। এই দুই ব‍্যাটারের সৈজন‍্যে একটা কার্যত হেরে যাওয়া ম‍্যাচে প্রান ফিরে পায় ভারত। শেষ চার ওভারে জয়ের জন্যে প্রয়োজন হয়ে দাড়ায় ৫৪। এমন সময় উঠলো মাত্র ছয়রান, টিম ইন্ডিয়ার জিততে প্রয়োজন ১৮ বলে ৪৮।

এমন সময় নিজের হাফ সেঞ্চুরি’ করে ফেলেন কোহলি, ৪৩ বলে, ম‍্যাচ জিততে তখন প্রবলভাবে মরিয়া তিনি। এরপর আরো ১৭ রান তোলে ভারত, শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩১ রান তোলা।

১৯ নম্বর ওভারটায় ভারতের দুই তারকা ব‍্যাটার’কে বেশ চাপে ফেলে দিয়েছিল হারিস রাউফ, কিন্তু কোহলি পরপর দুটো ছক্কা মেরে চাপ কমিয়ে দেন, সমীকরণ বলছে জিততে গেলে ভারতের প্রয়োজন আর ১৬ রানের। হাতে রয়েছে ৬ টা বল।

সাসপেন্সে ঠাসা ফাইনাল ওভারে নাওয়াজের প্রথম বলেই আউট হয়ে যান হার্দিক। ভারতের প্রয়োজন ৫ বলে ১৬ রান। ক্রিজে আসলেন দীনেশ কার্তিক। স্টাম্প আউট হয়ে ফিরলেন তিনি যখন, তখন ১ বলে ২ রান করতে হবে ভারতকে। সিঙ্গেল’নিয়ে ভারতকে ৪ উইকেটে ম‍্যাচ জিতিয়ে দেন অশ্বিন। (IND vs PAK 2022)

ছয়টা চার এবং চারটে ছক্কা মেরে ৫৩ বলে ৮২* রান করে  অপরাজিত থাকেন বিরাট কোহলি। অশ্বিন অপরাজিত ১* রানে। পাকিস্তানের তরফে দুটি করে উইকেট নেন রাউফ, নাওয়াজ। একটি নিয়েছেন নাসিম শাহ।কোনও উইকেট পাননি শাহীন আফ্রিদি।

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : ভারতের কাছে হারের পর থমথমে পাকিস্তানের ড্রেসিংরুম, সতীর্থদের চাঙ্গা করলেন বাবর, দেখুন ভিডিও