IND vs PAK 2022 : ভারতের কাছে হারের পর থমথমে পাকিস্তানের ড্রেসিংরুম, সতীর্থদের চাঙ্গা করলেন বাবর, দেখুন ভিডিও

0
114
IND vs PAK 2022 : Pakistan captain Babar Azam motivates teammates after India loss (Watch)
IND vs PAK 2022 : Pakistan captain Babar Azam motivates teammates after India loss (Watch)

একা বিরাট কোহলি নিশ্চিত জয় ছিনিয়ে নিলো পাকিস্তানের থেকে। (IND vs PAK 2022) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের মাঠে এদিন কার্যত অসাধ‍্যসাধন করে দলের জয় নিশ্চিত করে ফেলেন কোহলি। এই হার গোটা পাকিস্তান ক্রিকেট দল’কে স্তব্ধ করেছে, কাঁদছেন কেউ কেউ। সতীর্থদের মানসিক ভাবে চাঙ্গা করতে বিশেষ উদ‍্যোগ নিলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম।

Pakistan Cricket Dressing ROOM – Babar Azam Inspirational Speech: মেলবোর্নে হারের পর পাকিস্তানের ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিও ছাড়া হয় সোশ্যাল মিডিয়ায়, সেখানে বাবর আজম, ম‍্যাথু হেডেন এবং সাকলিন মুস্তাক’রা পাকিস্তানের ক্রিকেটারদের মনোবল ফেরানোর চেষ্টা করেন। (IND vs PAK 2022)

ভারতের কাছে ৪ উইকেট হারের দায় কারোর একার হতে পারেনা। এই হারের জন্যে সকলেই সমান ভাবে দায়ী। বাবর সতীর্থ’দের টুর্নামেন্টের পরের ম‍্যাচ গুলোতে মনোনিবেশ করতে বলেন। (IND vs PAK 2022)

“ভাইরা, আমরা আজ একটা দারুণ ম‍্যাচ খেলেছি। আমরা খুব চেষ্টা করেছিলাম, কিন্তু কিছু ভুল হয়ে গেছে আমাদের। তবে আমাদের এমন ভুল থেকেই শিখতে হবে, এমন ভেঙে পড়লে চলবেনা। মনে রেখো টুর্নামেন্ট সবে শুরু, এখনো প্রচুর ম‍্যাচ বাকি আছে।” – ড্রেসিংরুমে বক্তব্য রাখাকালীণ এমনটাই জানিয়েছেন বাবর। (IND vs PAK 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রাতভর বাবরদের হারানোর সেলিব্রেশন সেরে সিডনি চললো রোহিতরা, এবার চিন্তায় নেদারল্যান্ডস দল

“কোনও একজনের জন্যে এই ম‍্যাচে হারিনি আমরা। আমরা দল হিসেবে হেরেছি, কোনও একজনের দিকে আঙুল তোলাটা ঠিক হবেনা। অন্তত এই দলে সেই সব কোনও দিন চলবেনা। আমরা দলগতভাবে হেরেছি, এরপর দলগতভাবেই জিতবো। আমাদের একসাথে থাকতে হবে সব সময়।” – বলতে থাকেন পাকিস্তানের অধিনায়ক।

তিনি আরও বলেন,

“আমরা কিন্তু ম‍্যাচে বেশ কিছু জায়গায় ভালো করেছি। সেই দিকে নজর দাও, যে ছোটোখাটো ভুল গুলো আমার করেছি, সেই গুলো শুধরে নিতে হবে।”

ম‍্যাচের শেষ ওভারে বোলিং করতে গেছিলেন মহম্মদ নাওয়াজ, তাকে চাগাতে বাবর বলেন,

“অতো দুঃখ পেয়োনা নাওয়াজ, তুমি আমার ম‍্যাচ উইনার। আমার তোমার উপর পূর্ণ বিশ্বাস আছে। তুমি আমাকে এরপরে ম‍্যাচ জেতাবেই। ম‍্যাচ খুব কঠিন ছিলো, তবে তুমি শেষ অবধি জয়ের আশা জাগিয়ে রেখেছিলে।” – এরপর পাক ড্রেসিংরুমের পরিস্থিতি টাই বদলে যায়।

বাবর আজম তারপর বলেন,

“যা হয়েছে, বাদ দাও। আমরা এবার নতুন করে শুরু করবো আবার। আমরা দল হিসেবে খুব ভালো খেলেছি, এরপরেও এরকম ভাবে খেলে যাবো।”

২৭ শে অক্টোবর পার্থে পরবর্তী ম‍্যাচে জিম্বাবোয়ের মুখোমুখি হবে পাকিস্তান।

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : “ওকে ‘কিং কোহলি’ কি সাধে বলে”, পাক বধের পর বললেন হার্দিক পান্ডিয়া