IND vs PAK 2022 : “ওকে ‘কিং কোহলি’ কি সাধে বলে”, পাক বধের পর বললেন হার্দিক পান্ডিয়া

0
16
IND vs PAK 2022 :
IND vs PAK 2022 : "He is not called King Kohli for nothing" - Hardik Pandya lauds Virat Kohli's match-winning knock

IND vs PAK 2022 – কেনো ‘কিং কোহলি’ বলে ডাকা হয় বিরাট হয় কোহলি’কে, সেটা রোববার মেলবোর্নের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে প্রমাণ দিলেন কোহলি, পাক বধের পর সতীর্থের এমন’ই প্রশংসা করলেন হার্দিক পান্ডিয়া।

কোহলির ছয়টা চার এবং চারটে ছক্কা সমৃদ্ধ ৫৩ বলে ৮২* রানের অপরাজিত ইনিংসের উপর নির্ভর করে পাকিস্তানের তোলা ১৬০ রানের টার্গেট এদিন চেজ করে দিয়েছে ভারত। জয় দিয়েই শুরু হয়েছে ভারতের বিশ্বকাপ অভিযান, কিন্তু একটা সময় দ্রুত ৪ উইকেট হারিয়ে ফেলায় এই কাজটা কিন্তু মোটেই সহজ ছিলো না, এই ম‍্যাচ জিততে শেষ বল অবধি অপেক্ষা করতে হয়েছে ভারতকে। (IND vs PAK 2022)

খেলার পর Star Sports – এর তরফে হার্দিক পান্ডিয়ার কাছে জানতে চাওয়া হয় কোহলির ইনিংস কে কিভাবে ব‍্যাক্ষা করবেন তিনি, তার জবাবে বরোদার অলরাউন্ডার বলেছেন –

“আমার দেখা বিরাটের সেরা ইনিংস। ম‍্যাচের পরিস্থিতির কথাটা একবার ভেবে দেখুন। এর আগেও অনেক দারুণ দারুণ ইনিংস খেলেছেন কোহলি, একেবারে শেষ অবধি থেকে জিতিয়ে এসেছে দলকে। কিন্তু আজ শুরু’তেই বেশ কয়েকটি উইকেট পড়ে যাওয়ায় কাজটা কঠিন হয়ে গেছিলো। ওর চরিত্রে কিংবদন্তি’র ছাপ স্পষ্ট, এমনিতেই কি সবাই ওকে ‘কিং কোহলি’ বলে।”

জয়ের লক্ষ‍্যে রানতাড়া করতে নেমে একটা সময় ভারতীয় দলের সাত ওভার খেলায পর স্কোর ছিলো ৪ উইকেটে ৩১ রান। এমন সময় কোহলি’কে সঙ্গত দিতে ক্রিজে আগমন ঘটে হার্দিক পান্ডিয়ার।‌ দুজনে ১১৩ রান জোড়েন। শেষ ওভারে নাওয়াজের প্রথম বলে আউট হয়ে যান হার্দিক, শেষে রবিচন্দ্রন অশ্বিন জয়সূচক রানটা করে দলের জন্য। (IND vs PAK 2022)

ব‍্যাটিং করার সময় কোহলির সাথে কি কথা হচ্ছিলো, সেই বিষয় জানতে চাওয়া হলে হার্দিক বলেন – (IND vs PAK 2022)

“আমি আর বিরাট নিজেদের মধ্যে একটাই কথা বলেছিলাম, ওর বোলিং ভালো করছে। তবে যাই হয়ে যাকনা কেনো, আমরা খেলাটাকে একেবারে শেষ অবধি টেনে নিয়ে যাবো, তারপর দেখা যাবে। কোহলির হারিস রাউফকে মারা ওই দুটো ছক্কা আমার দেখা জীবনের সেরা ছয়”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : হার না মানা কোহলি’কে সেলাম জানালেন বাবর, বললেন …

খেলার শুরু থেকেই পান্ডিয়া আর কোহলি বারবার নিজেদের মধ্যে একটাই কথা বলছিলেন, (IND vs PAK 2022) খেলাটা যতোটা সম্ভব একেবারে শেষ অবধি নিয়ে যাওয়াটাই লক্ষ‍্যে রাখবে তারা। বরোদার তারকা অলরাউন্ডারের এই বিষয় বক্তব্য,

“চার উইকেট এখনই পরে গেছে, তখন আমরা ঠিক করলাম একটা পার্টনারশিপ জোড়ার চেষ্টা করি, দেখি পরিস্থিতি কোন দিকে যায়। ওই সময় যদি এই ঝুঁকি টা না নিতাম তাহলে এই ম‍্যাচে ঘুরে দাড়ানোর কোনও সুযোগ ছিলো না আমাদের কাছে।”

পাক বাঁ হাতি স্পিনার মহম্মদ নাওয়াজ যখন তার তৃতীয় ওভারটা করতে এসেছিলেন এদিন, তখন তার বিরুদ্ধে চালিয়ে খেলার চিন্তা আগাম সেরে রেখেছিলেন হার্দিক, তিনি জানিয়েছেন –

“সুযোগ পেলেই ঝুঁকি নেবো নিজেদের সাধ‍্যমতো, এটাই আলোচনা করেছিলাম নিজেদের মধ্যে। নাওয়াজ যখন বোলিং করতে এলো তখন আমি কোহলি’কে বললাম ধরে খেলতে, যা ঝুঁকি নেওয়ার নিচ্ছি আমি।”

ভারতের ইনিংস চলাকালীন ১২ নম্বর ওভারে নাওয়াজ’কে ২০ রান মেরেছিলেন হার্দিক এবং কোহলি মিলে। মার খেতে দেখে বাবর আজম নাওয়াজ’কে সরিয়ে ফেলে বোলিং আক্রমণের থেকে, তাকে বোলিং করতে পাঠায় একেবারে শেষ ওভারে। (IND vs PAK 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : পাক বধের কাজ সেরে আচমকা কলকাতায় ফোন লাগালেন কোহলি, জানুন কারণ