IND vs PAK 2022 : ভারতের কাছে হারলেও বাবরদের সেমিফাইনালে যাওয়ার বিষয় আশাবাদী ইনজামাম

0
294
IND vs PAK 2022 Despite losing to India, Inzamam is optimistic about Pakistan going to the semi-finals
IND vs PAK 2022 Despite losing to India, Inzamam is optimistic about Pakistan going to the semi-finals

IND vs PAK 2022 – ভারতের কাছে হারের শোক কাটিয়ে উঠুক পাকিস্তান। এবার বাবর আজমদের যাবতীয় ফোকাস রাখা উচিত গ্রুপ লিগের বাদবাকি ম‍্যাচ গুলো’তে। এমনটাই চাইছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক।

ইনজামাম মনে করেন ‘মেন ইন গ্রীন’ এর পক্ষে এখনও সেমিফাইনালে যাওয়া সম্ভব। বাবর আজমদের এখন যাবতীয় ফোকাস রাখা উচিত সেই দিকেই। রোববার মেলবোর্নে ৪ উইকেটে ভারতের কাছে হেরে গেছে পাকিস্তান‌। ২০০৯ সালের টি ২০ বিশ্বচ‍্যাম্পিয়ন’রা এদিন কোনও ভাবে সামাল দিতে পারেননি কোহলি’কে। ৮২ রানের একটা মহাক‍্যাবিক ইনিংস খেলে দেশকে একটা প্রায় হারা ম‍্যাচ জিতিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন কোহলি। ভুললে চলবেনা, জয়ের লক্ষ‍্যে নেমে একটা সময় ভারতীয় ক্রিকেট দলের স্কোর হয়ে দাড়িয়েছিলো ৪ উইকেটে ৩১। (IND vs PAK 2022)

কোহলি এবং হার্দিক পান্ডিয়া মিলে জুঁটিতে ১১৩ রান জুড়ে ভারতকে ম‍্যাচে ফেরান।‌ শেষ তিন ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিলো ৪৮ রান, তবুও কোহলি’দের উপর কোনও চাপ সৃষ্টি করতে পারলোনা বাবররা, সেটা যেনো কিছুতেই মেনে নিতে পারছেন না পাকিস্তানের সমর্থক’রা। (IND vs PAK 2022)

নিজের ইউটিউব চ‍্যানেলের একটি ভিডিওতে ইনজামাম বলেছেন তিনি মনে করেন বাবর’রা ম‍্যাচে একেবারেই খারাপ খেলেননি। কিন্তু কোহলি একাই যে ফারাক গড়ে দিয়েছেন। এই হারের হ‍্যাংওভার কাটিয়ে বাবর দের আপাতত পরের ম‍্যাচ গুলো’তে ফোকাস করতে অনুরোধ করেছেন তিনি। (IND vs PAK 2022)

“হারের দুঃখ সামলে এগিয়ে চলার পরামর্শ দেবা আমি পাকিস্তান’কে। বাবর’রা ভালোই খেলেছে, কিন্তু বিরাট কোহলির অবিশ্বাস্য ইনিংস’টাই ওদের জিততে দিলোনা আজ। এমন ইনিংস ওর পক্ষেই খেলা সম্ভব।

পাকিস্তানের বোলারদের পরিকল্পনায় গলদ ছিলো, কিংবা ওরা খারাপ বোলিং করেছে, এমনটা কখনোই বলবোনা আমি। এখন এই হারের শোক কাটিয়ে উঠতে হবে বাবরদের, নজর রাখতে হবে একেবারে সামনের দিকে। পাকিস্তানের পক্ষে এখনও সেমিফাইনালে পৌঁছনো সম্ভব।”

এদিন টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা পাকিস্তান’কে প্রথমে ব‍্যাটিং করতে পাঠান। দ্রুত বাবর – রিজওয়ান আউট হতে মারাত্মক চাপে পড়ে যায় পাক দল। পরে ইফতিকার আহমেদ এবং শান মাসুদের ইনিংস পাকিস্তান’কে ম‍্যাচে ফেরায়।

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : ভারত – পাক ম‍্যাচ দেখাকালীণ বাড়িতে অতিথির আগমন, হৃদয় জিতলেন মীর, দেখুন ভিডিও

ভিডিও’তে ম‍্যাচ থেকে দলের এমন সব ইতিবাচক দিক গুলো তুলে ধরার চেষ্টা করেছেন ইনজামাম। বাবর – রিজওয়ান দ্রুত আউট হলেও যেভাবে ইফতিকার এবং মাসুদ মিলে পরিস্থিতির সামাল দিয়েছেন তার ভূয়সী প্রশংসা করেছেন তিনি, বলেছেন –

“ইফতিকার আহমেদ এবং শান মাসুদের প্রশংসা করতেই হয়। বল স‍্যুইং হচ্ছিলো ভালো, খেলা সহজ ছিলো না এখানে। তা সত্বেও ওরা খুব ভালো খেলেছে। ব‍্যাটিং বেশ ভালো করেছে। এটা এই ম‍্যাচের একটা ইতিবাচক দিক বলা চলে পাকিস্তানের। কিন্তু ভারতের তরফে ফারাকটা একা কোহলি গড়ে দিলেন।

কোহলির পারফরম্যান্স দেখাটা খুবই উপভোগ‍্য ছিলো, কারণ দীর্ঘ একটা সময় ও ফর্মে ছিলোনা। ও ফর্মে ফেরায় এখন দেখতে হবে ভারতের খেলায় কতোটা ধার আসে। পাকিস্তান’কে প্রত‍্যাবর্তন করতেই হবে, খেলতেই হবে লড়াকু ক্রিকেট।”

টি ২০ বিশ্বকাপে খেলতে আসার আগে পাকিস্তানের মিডল অর্ডার নিয়ে চতুর্দিকে সমালোচনা জারি ছিলো, তবে নিশ্চিত ভাবে এদিন ইফতিকার, মাসুদের পারফরম্যান্স পাক দলকে স্বস্তি জোগাবে। আগামী ২৭ শে অক্টোবর পার্থে পরের ম‍্যাচে জিম্বাবোয়ের মুখোমুখি হতে চলেছে পাকিস্তান।

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : ভারতের জয়ের পর গর্জে উঠলেন দ্রাবিড়, অপরিচিত মেজাজে ভারত কোচের ভিডিও এখন তুমুল ভাইরাল