IND vs NZ 2023 : বিশ্বকাপে ওপেনারের পদ পাকা করে ফেলেছে শুভমান গিল, দাবী ইরফান পাঠানের

0
10
IND vs NZ 2023 : “You Have Definitely Got Your Opener From The World Cup Perspective” – Irfan Pathan Hails Shubman Gill
IND vs NZ 2023 : “You Have Definitely Got Your Opener From The World Cup Perspective” – Irfan Pathan Hails Shubman Gill

IND vs NZ 2023 – এবছর বিশ্বকাপের জন্যে ভারতীয় দলের ওপেনারের জায়গা নিশ্চিত করে ফেলেছে শুভমান গিল। এমনটাই দাবী করলেন ইরফান পাঠান।

মঙ্গলবার ইন্দোরে ৭৮ বলে ১১২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন শুভমান গিল, এর ফলে ভারত প্রথমে ব্যাট করে ৩৮৬ রান তুলেছিলো ম‍্যাচে। এরপর নিউজিল্যান্ড সেই রানতাড়া করতে গিয়ে ২৯৫ রানে অল আউট হয়ে যায়। ৯০ রানে শেষ অবধি সেই ম‍্যাচে জয় নিশ্চিত করে ভারত।পাশাপাশি সিরিজ জেতে ৩-০ ব‍্যবধানে। (IND vs NZ 2023)

খেলার পর Star Sports এর আলোচনায় ইরফান পাঠানের কাছে জানতে চাওয়া হয় জাতীয় দলে রোহিত শর্মার সহ ওপেনার হিসেবে কি নিজেকে প্রমাণিত করে ফেলতে পেরেছে শুভমান গিল। জবাবে পাঠান বলেন, (IND vs NZ 2023)

“শুভমান গিল’ই এখন এক নম্বর ওপেনার। ভারতের ভবিষ্যতের তারকা এবং বিশ্বকাপে ওপেনার হিসেবে জায়গা পাকা করে নিয়েছে বলা চলে। আমার মতে শুভমান গিল এই সিরিজের সবচেয়ে বড়ো ইতিবাচক দিক ভারতীয় দলের।”

এই প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের মতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগেই ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং টিম ম্যানেজমেন্ট ঠিক করে ফেলেছিলো শুভমান গিলকে ওপেনার হিসেবে ভেবেই এগোবে। এবিষয় তার বক্তব্য, (IND vs NZ 2023)

“রোহিত অনেক আগেই প্রমাণ পেয়ে গেছিলো‌। সিরিজ শুরুর আগেই। ও সাংবাদিক সম্মেলনে স্পষ্ট করে দিয়েছিলো ওপেনার হিসেবে শুভমান গিলের ক্ষমতার উপর কোনও সন্দেহ নেই তার। আগে শ্রীলঙ্কা এবং পরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন বারবার রোহিত বলে এসেছেন শুভমান গিল ভবিষ্যৎ এর তারকা এবং ওয়ানডে ওপেনার।”

বাংলাদেশ সফরে শেষ ওয়ানডে ম‍্যাচে একটা অসামান্য সেঞ্চুরি করেছিলেন ইশান কিষাণ। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় দলের ম‍্যানেজমেন্ট শুভমানের উপর ভরসা করে এগিয়েছে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : “সুযোগ ছিলো”…, সেঞ্চুরির খড়া কাটানোর পর বললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা 

ভারতের টিম ম্যানেজমেন্ট তার উপর যে ভরসা করেছিল, সেটার যোগ‍্য দাম দিয়েছেন তিনি। এমনটাই বলেছেন ইরফান পাঠান।তিনি বলেন,

“আপনি যখন কারোর উপর ভরসা দেখাবেন। তখন তার ফলাফল পাবেনই, এবং সেই ফলাফল ধারাবাহিক ভাবে পাবেন। শুভমান গিল যেদিন থেকে ওয়ানডে ক্রিকেট খেলা শুরু করেছে তবের থেকে কিন্তু নিয়মিত ভাবে রান করে আসছে।” 

আক্রমণাত্মক মেজাজে খেলছেন, কিন্তু তা সত্ত্বেও অদ্ভুত ধারাবাহিকতার সাথে রান করে যাচ্ছেন শুভমান। পঞ্জাবের এই তারকা ব‍্যাটারের এই বিষয়টির’ও ভূয়সী প্রশংসা করেছেন ইরফান পাঠান। তিনি ব‍্যাক্ষা দিয়েছেন,

“ওর ব‍্যাটিং গড় নিয়ে কথা বলতেই হয়। ওয়ানডে ক্রিকেটে ১০০০ রান এতো ভালো গড়ে কেউ করতে পেরেছে বলে মনে করিনা আমি। ৭০ এর গড়ে ব্যাট করেছে, শতাধিক স্ট্রাইক রেটে।” 

এখনও অবধি ২১ টা ওয়ানডে ম‍্যাচ খেলেছিলেন শুভমান গিল, সেখানে ১০৯.৮০ স্ট্রাইক রেটে ৭৩.৭৬ গড়ে ১২৫৪ রান করেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে ৩৬০ রান করেছেন শুভমান গিল, তিন ম‍্যাচের সিরিজে কোনও ব্যাটারের করা সর্বোচ্চ রান, এক্ষেত্রে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের নজির স্পর্শ করেছেন শুভমান গিল।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ম‍্যাজিশিয়ান শার্দুলের পারফরম্যান্সে মজলেন রোহিত শর্মা