IND vs NZ 2023 : কিছুদিন আগেই ছেলের উপর দারুন চোটে ছিলেন তিনি, এখন ছেলের ডবল সেঞ্চুরি দেখে খুশিতে আত্মহারা গিলের বাবা

0
18
IND vs NZ 2023 : 'When will he learn?' - Gurkeerat Mann reveals Shubman Gill's father was not happy with his century against Sri Lanka
IND vs NZ 2023 : 'When will he learn?' - Gurkeerat Mann reveals Shubman Gill's father was not happy with his century against Sri Lanka

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে (IND vs NZ 2023) ইতিহাস তৈরি কর ফেলেছেন মোহালির ছেলে শুভমন গিল। তিনি এদিনের ম্যাচে ১৪৯ বলে ২০৮ রান করে ওডিআই ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন। গিলের এই সাফল্যে ভীষণ খুশি তার পরিবার।

তবে এমন দিনে শুভমন গিলের বাবার প্রসঙ্গে মজার গল্প বলেছেন পাঞ্জাবের ব্যাটসম্যান গুরকিরাত সিং মান, তিনি প্রকাশ করেছেন যে শুভমন গিলের বাবা শ্রীলঙ্কার বিরুদ্ধে ছেলে শতরান করার পরে কেমন প্রতিক্রিয়া দেখিয়েছিলেন। (IND vs NZ 2023)

প্রসঙ্গত, গিল শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১১৬ (৯৭)’তে আউট হওয়ার পরে গিলের বাবা যে খুব একটা খুশি ছিলেন না, সেটাই জানান গুরকিরাত। তবে তার ছেলে যে বড় কিছু করবে তার আশা ছিল গিলের বাবার মনে, আর সেটাই এদিন জানালেন পাঞ্জাবের ব্যাটসম্যান গুরকিরাত সিং মান। (IND vs NZ 2023)

তিনি বলেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে আউট হওয়ার পরে গিলের বাবা তাকে বলেছিলেন –

“তুমি দেখছো কীভাবে ও (গিল) আউট হচ্ছে। সেঞ্চুরি করার পরও ওর কাছে ডাবল সেঞ্চুরি করার যথেষ্ট সময় ছিল। ও কবে শিখবে ?”

এরপর গুরকিরাত বলেন – “আমি আশা করি গিলের বাবা আজ সন্তুষ্ট হবেন।”

শুভমন গিলের বাবা লখবিন্দর গিল বলেছেন যে তিনি তার ছেলের এমন পারফরমেন্স দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন। (IND vs NZ 2023) শুভমন গিলের বাবা বলেন,

“এখন মনে হচ্ছে যে, যে স্বপ্নের জন্য ও ফাজিলকা থেকে মোহালিতে এসেছিলো, সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ সেঞ্চুরি আমাকে আশা দিয়েছিল যে আমার ছেলে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও আরও ভালো পারফর্ম করবে।”

শুভমন গিলের ডাবল সেঞ্চুরির পর বাবার ফোন বারবার বেজে উঠছিল, ফোনের রিং থামার নামই নিচ্ছিল না। গ্রাম থেকে পরিবার, বন্ধুবান্ধব ও পরিচিতজনের কাছ থেকে ফোনে শুভেচ্ছা আসছিলো। (IND vs NZ 2023)

এই বিশেষ মুহূর্তে শুভমন গিলের মা কিরাত গিল বলেছিলেন যে তার ছেলের সেঞ্চুরি করার আগে থেকেই তার বিবেক থেকে আওয়াজ আসতে শুরু করেছিল যে আজ বড় কিছু হতে চলেছে। দেড়শোর অঙ্ক পার হতেই ছেলের কাছ থেকে ডাবল সেঞ্চুরির প্রত্যাশা বেড়ে গিয়েছিল পরিবারের। এভাবেই সবকিছু হচ্ছিলো আর তারই মাঝে ছেলে ডাবল সেঞ্চুরি করলো। গিলের মা এই নিয়ে বলেন,

“আজ আমার ছেলে আমাকে এতো আনন্দ দিয়েছে যে তা ভাষায় বর্ণনা করা কঠিন। চারদিক থেকে অভিনন্দনের ঝড় বইছে। এখন আমি গুরুদ্বারে যাবো এবং ওয়াহেগুরুকে অশেষ ধন্যবাদ জানাবো।’

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শুভমান গিলের সাথে ধোনির মিল খুঁজে পেলেন প্রাক্তন ভারত তারকা 

কার্যত, ডবল সেঞ্চুরি করার মধ্যে দিয়ে এই ম্যাচে একসঙ্গে অনেক রেকর্ড গড়েছেন শুভমন গিল।  (IND vs NZ 2023) ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন শুভমন গিল। মাত্র ২৩ বছর বয়সে তিনি এই কীর্তি করেলেন। এর আগে এই রেকর্ডটি ছিল ইশান কিষাণের নামে। যিনি মাত্র ২৪ বছর বয়সে বাংলাদেশের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন।

এদিন ভারতের হয়ে নিজের ওডিআই কেরিয়ারের সেরা ইনিংস খেলেছেন শুভমন গিল। ১৪৯ বলে ২০৮ রান করার পর ৫০ তম ওভারে তিনি আউট হন।

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করা পঞ্চম ভারতীয় ক্রিকেটার হয়েছেন শুভমন গিল। তার আগে সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বীরেন্দ্র শেহয়াগ এবং ইশান কিষাণ এমনটি করেছেন। অন্যদিকে বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের কথা বললে, ওয়ানডেতে দশমবারের মতো এসেছে ডাবল সেঞ্চুরি। ভারত ছাড়াও বাকি তিনটি সেঞ্চুরি করেছেন বিভিন্ন দেশের খেলোয়াড়রা। এখানে বলে রাখা ভালো যে রোহিত শর্মা ওয়ানডে ফরম্যাটে তিনবার ডাবল সেঞ্চুরি করেছেন। (IND vs NZ 2023)

এই ক্রিকেটার যখন ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তখন সবার মুখেই শুভমন গিলের নাম উঠে এসেছিল। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে ছিলেন তিনি।  ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিজয়ী ট্রফি জিতে নিয়েছিল ভারত। এই জয়ে শুভমনের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। তিনি ভারতীয় দলের সহ-অধিনায়ক ছিলেন এবং পুরো টুর্নামেন্ট জুড়ে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন গিল।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ব্রেসওয়েলের ইনিংস আতঙ্ক ধরিয়েছিলো ভারত অধিনায়ক রোহিত শর্মার মনে