IND vs NZ 2023 : বিরাট কোহলির স্পিন বোলিংয়ের বিরুদ্ধে দূর্বলতা দেখে চিন্তিত ওয়াসিম জাফর 

0
13
IND vs NZ 2023 Wasim Jaffer worried about Virat Kohli's weakness against spin bowling
IND vs NZ 2023 Wasim Jaffer worried about Virat Kohli's weakness against spin bowling

IND vs NZ 2023 – স্পিনারদের বিরুদ্ধে বারবার এক’ই রকম ভাবে আউট হয়ে যাচ্ছেন বিরাট কোহলি। বিষয়টি বড্ডো চোখে লাগার মতো। এমনটাই মনে করেন ওয়াসিম জাফর। বুধবার, ১৮ ই জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‌্যাচে তারকা এই ভারতীয় ব‍্যাটার মিচেল স‍্যান্টনারের একটি ডেলিভারির বিরুদ্ধে পরাস্ত হয়েছেন।

জাফরের মতে কোহলির উচিত ছিলো সেই ডেলিভারি’কে ঠিকঠাক ভাবে সামাল দেওয়া। ফ্রন্ট ফুটে খেলা উচিত ছিলো কোহলির। বলের স্পিনটাই বুঝতে পারেননি তিনি। তার কোনও ডিফেন্স কাজে লাগেনি সেইবার। (IND vs NZ 2023)

প্রথম ওয়ানডে ম‍্যাচ শেষে ESPN Cricinfo র আলোচনায় ওয়াসিম জাফর বিরাট কোহলির আউট নিয়ে বক্তব্য রাখাকালীণ বলেছেন, কোহলির উচিত খুব শীঘ্রই এই সমস্যা সমাধান করার। তিনি বলেছেন – (IND vs NZ 2023)

“আমার মনে হচ্ছে কোহলি স্পিনের বিরুদ্ধে লাইন কভার করতে গিয়ে কোথাও একটা সমস্যা হচ্ছে। ফ্রন্ট ফুটে যে বল খেলা উচিত ছিলো, সেটা ব‍্যাকফুটে খেলেছে। ও লেগ স্পিনারদের বিরুদ্ধে এমন ভাবেই আউট হচ্ছে, এখন বাঁ হাতি স্পিনারদের বিরুদ্ধেও সেই এক’ই রকম ভাবে আউট হচ্ছে।”

এক’ই ম‍্যাচে (IND vs NZ 2023) শুভমান গিল ডবল সেঞ্চুরি করে হাঙ্গামা ফেলে দিয়েছেন। ভারতের ক্রিকেট ভক্তদের মাথায় ওইদিন গিল ঢুকিয়ে দিয়েছেন যে ভবিষ্যতে বিশ্ব ক্রিকেট রাজ করার ক্ষমতা রাখেন তিনি।

আরও পড়ুনঃ Messi : সৌদি আরব পৌঁছে উষ্ণ অভ‍্যার্থনা পেলো মেসিরা 

ওয়াসিম জাফরের মতে শুভমান গিলের মধ্যে সর্বকালের সেরা ক্রিকেটার হয়ে ওঠার সমস্ত গুন মজুদ আছে। তবে তার এই যুব তারকাকে আরও বেশি করে কিছু চ‍্যালেঞ্জিং ম‍্যাচে খেলতে হবে, এর ফলে নিজেকে আরও ক্ষুরধার করে তুলতে পারবেন শুভমান গিল। ওয়াসিম জাফর বলেছেন –

“এখনও দিল্লি অনেক দুর সামনে সচিন তেন্ডুলকর, বিরাট কোহলির মতো ক্রিকেটারেরা আছে। তবে গিল যদি এই কঠিন পরিশ্রম জারি রাখে এবং সেটা ধারাবাহিক ভাবে, তাহলে ওর মধ্যে কিংবদন্তি হয়ে ওঠার সমস্ত গুন মজুদ আছে।”

পঞ্চম  ভারতীয় ক্রিকেটার হিসেবে শুভমান গিল ওয়ানডে ক্রিকেটে ডবল সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন সম্প্রতি। এমন ধুরন্ধর ইনিংস খেলার পথে তিনি সতীর্থ ইশান কিষাণের কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ডবল সেঞ্চুরি করার রেকর্ড ভেঙেছিলেন।

আরও পড়ুনঃ MS Dhoni : আইপিএলের প্রাক্টিস শুরু করলো চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনি, দেখুন ভিডিও