IND vs NZ 2023 : ভারতের বোলিং ইউনিটকে আরও ক্ষুরধার হয়ে ওঠার পরামর্শ দিলেন পাক প্রাক্তনী

0
13
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "This Indian bowling unit might struggle in conditions that are good for batting" - Kamran Akmal

শনিবার রায়পুরে খেলা দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (IND vs NZ 2023) মহম্মদ শামির নেতৃত্বে ভারতীয় বোলিং আক্রমণ দুরন্ত পারফর্ম করেছে। টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে টিম ইন্ডিয়া ৩৪.৩ ওভারে মাত্র ১০৮ রানেই অলআউট করে দেয় কিউয়িদের।

এরপর রান তাড়া করতে নেমে ভারত স্বাচ্ছন্দ্যে মাত্র ২০.১ ওভারে ২ উইকেটে ১১১ রান করে ফেলে। যার ফলে আট উইকেটে ভারত ম্যাচটি জিতে সিরিজ পকেটে পুড়ে ফেলে। (IND vs NZ 2023)

এত ভালো পারফরম্যান্সের পরেও পাকিস্তানের উইকেট কিপার-ব্যাটসম্যান কামরান আকমল দাবি করেছেন যে, ভারতীয় বোলিং লাইনআপকে ভালো পিচে লড়াই করতে হবে। তিনি আরও বলেছেন, উমরান মালিককে প্লেয়িং ইলেভেনে রাখার উপায় খুঁজে পেলে, ভারতের বোলিং আক্রমণ আরও মারাত্মক হতে পারে। (IND vs NZ 2023)

আকমল সম্প্রতি তার ইউটিউব চ্যানেলে পোস্ট করা একটি ভিডিয়োতে বলেছেন,

“এই ভারতীয় বোলিং ইউনিটকে কিন্তু ভালো পিচ অর্থাৎ ব্যাটিংয়ের জন্য আদর্শ পিচে লড়াই করতে হবে। বিশেষ করে শীর্ষ দলগুলির বিরুদ্ধে। উমরান মালিককে একাদশে সুযোগ দেওয়াটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ।“

তিনি আরও বলেছেন, (IND vs NZ 2023)

“ও (উমরান) আরও ভালো বল করছে, এবং নিশ্চিত ভাবেই ম্যাচ উইনার হতে পারে। এবার   জাসপ্রীত বুমরাহ ফিরলে বোলিং লাইনআপ খুব শক্তিশালী দেখাবে।“

আরও পড়ুনঃ Ravindra Jadeja : তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম‍্যাচে সৌরাষ্ট্রকে নেতৃত্ব দেবেন রবীন্দ্র জাদেজা

আকমল ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে চলতি সিরিজ নিয়েও আলোচনা করতে গিয়ে বলেছেন, কিউয়িদের হোয়াইটওয়াশ করা উচিত টিম ইন্ডিয়ার।

প্রসঙ্গত. রোহিত শর্মা বাহিনী ইতিমধ্যেই তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যাবধানে জিতে নিয়েছে। (IND vs NZ 2023)

আকমল বলেছেন,

“ভারতের উচিত, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা। এই মুহূর্তে দলটির আত্মবিশ্বাস অনেক বেশি এবং খেলোয়াড়রা ভালো ছন্দে আছে। এই ভারতীয় দলের ভালো বিষয় হল যে,  তারা রান তাড়া করেও জিতেছে। আবার প্রথমে ব্যাট করেও জিতেছে। আমরা অতীতে দেখেছি যে, ওরা রান তাড়া করতেই বেশি পছন্দ করে। তবে বিশ্বকাপের আগে সব দিক থেকেই  নিজেদের প্রস্তুত রাখতে চাইছে ভারত।“

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের উদ্বোধনী ম্যাচে, (IND vs NZ 2023) ভারত ১২ রানে জিতেছিল। এরপর দ্বিতীয় ম্যাচে রায়পুরে তারা ৮ উইকেটে জয় পায়। আগামী মঙ্গলবার ইন্দোরে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ ICC T20I Team of 2022 : ঘোষিত হলো আইসিসির বর্ষসেরা টি টোয়েন্টি দল, তালিকায় আছে তিন ভারতীয়