IND vs NZ 2023 : অবশেষে আক্রমণাত্মকভাবে খেলার উপায় খুঁজে পেয়েছে রোহিতরা, দাবী ইংল্যান্ড প্রাক্তনীর

0
22
IND vs NZ 2023 Team India has finally found a way to play aggressively, said Michael Vaughan
IND vs NZ 2023 Team India has finally found a way to play aggressively, said Michael Vaughan

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে, (IND vs NZ 2023) প্রায় ৩ বছর বাদে ৫০ ওভারের ফরম্যাটে সেঞ্চুরির খরা কাটিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তার সঙ্গে সঙ্গেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক একদিনের ক্রিকেটে তার ব্যক্তিগত ৩০টি সেঞ্চুরির মালিকও হয়ে ওঠেন।

এদিন রোহিত এবং শুভমন গিলের জুটির জোড়া শতরানে স্কোরবোর্ডে বিশাল রান যোগ করে ভারত। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন এই জুটির শতরানের পর একটি ট্যুইট করেন। যা দ্রুত সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের এই ম্যাচ তিনি বেশ ভালোভাবেই উপভোগ করেছেন বলে জানান। (IND vs NZ 2023)

প্রসঙ্গত, এদিন ভারত অধিনায়ক ছাড়াও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি পেয়েছেন শুভমন গিল। যা এই সিরিজে তার দ্বিতীয় সেঞ্চুরি। তারপরেই ভন ট্যুইট করে লেখেন –

“অবশেষে ভারত একদিনের ক্রিকেটে আক্রমণাত্মক ভাবে খেলার উপায় খুঁজে পেয়েছে। যা এই বছর ওডিআই বিশ্বকাপ জয়ের জন্য ভারতকে হট ফেভারিট করে তুলবে।” 

তবে তার এই ট্যুইটের পরেই চারটি উইকেট হারায় ভারত। কিছুক্ষণের জন্য ম্যাচে ফিরে আসে নিউজিল্যান্ড। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এক ব্যাক্তি ভনের এই ট্যুইটের প্রত্যুত্তরে লেখেন –

“আপনার ট্যুইটের পরেই ভারত চার উইকেট হারিয়েছে।” এই ভক্তের পোস্টটি ভাইরাল হয়ে যায় কিছুক্ষণের মধ্যেই। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : “নিউজিল্যান্ডকে হারিয়ে ভারতের ওডিআই সিরিজ জয় কে খাটো করে দেখার কোনও মানে নেই” : সঞ্জয় মাঞ্জেরেকার

প্রসঙ্গত, ভারত নিউজিল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচ ছিল এটি। এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা ৮৫ বলে করেন ১০১ রান। প্রথম ম্যাচের ডবল সেঞ্চুরির পর, এই ম্যাচে ফের সেঞ্চুরি করেন শুভমন গিল। ১১২ রান করতে তিনি নিয়েছেন ৭৮ টি বল।

রোহিত ও গিলের জুটি ভারতকে ২৬ ওভারে ২১২ রানে পৌঁছে দেয়। তবে এরপরই ভারতের রানের গতি কিছুটা কমে যায়। ২৬.১ ওভারে ২১২ রানে ১ উইকেট পড়ার পর ভারত ৩৮.৪ ওভারে দ্রুত আরও ৪ উইকেট হারিয়ে ফেলে। বিরাট কোহলি, ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে যান।

এরপরে দলের হাল ধরেন হার্দিক পান্ডিয়া। তিনি দ্রুত অর্ধশত রান করেন। শেষের দিকে নেমে ঝোড়াে ইনিংস খেলেন শার্দুল ঠাকুর। যার ফলে ভারত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৮৫ রানে পৌঁছে যায়। ব্যাটে দুরন্ত অর্ধশতরান করার পরে একটি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। তিনটি উইকেট নেন শার্দুল। ম্যাচের সেরা নির্বাচিত হন শার্দুল ঠাকুর। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : সিরাজকে তার প্রাপ্য সম্মানটুকুও দেওয়া হয়নি, এমনই বিস্ফোরক দাবী সঞ্জয় মাঞ্জরেকরের