IND vs NZ 2023 : সূর্য কুমার যাদবের ওয়ানডেতে ব‍্যর্থ হওয়ার কারণ ফাঁস করলেন ওয়াসিম জাফর

0
15
IND vs NZ 2023 : “Suryakumar Yadav is playing in T20 mode in his mind” - Wasim Jaffer on batter’s ODI failures
IND vs NZ 2023 : “Suryakumar Yadav is playing in T20 mode in his mind” - Wasim Jaffer on batter’s ODI failures

IND vs NZ 2023 – টি টোয়েন্টিতে যে বিধ্বংসী মেজাজে পাওয়া যায় সূর্য কুমার যাদবকে সেই একই মেজাজে ওয়ানডে তে খেলতে পারছেন না তিনি। এই বিষয় প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর আলোকপাত করা কালীণ বলেছেন মাইন্ডসেটের সমস্যার কারণেই ওয়ানডেতে প্রত‍্যাশিত ছন্দে পাওয়া যাচ্ছে না সূর্য কুমার যাদবকে। জাফরের মতে এই আগ্রাসী ভারতের ব‍্যাটারের ওয়ানডেতে টি টোয়েন্টি মেজাজে ব‍্যাট করাটা বন্ধ করতে হবে।

টি টোয়েন্টি ক্রিকেটে একেবারে ভিন্ন মেজাজে ব‍্যাট করেন সূর্য কুমার যাদব।এখনও অবধি ৪৫ টা ম‍্যাচ খেলেছে, সেখানে ৪৬.৪১ গড়ে ১৫৭৮ রান করেছে। অথচ এখনও অবধি খেলা  ২০ টা ওয়ানডে ম‍্যাচে তার গড় ২৮.৮৬। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ বলে ১৪ রান করে আউট হয়ে গেছিলেন তিনি‌। দুটো ছয় মেরেছিলেন সূর্য কুমার যাদব, কিন্তু শুরুটা কাজে লাগাতে পারেনি। (IND vs NZ 2023)

ESPNCricinfo কে ওয়াসিম জাফর, মুম্বাইয়ের তারকা ব‍্যাটারের ওয়ানডে ব‍্যর্থতার বিষয় বক্তব্য রাখাকালীণ তিনি বলেন, (IND vs NZ 2023)

“সত্যি এটা দেখে খুব খারাপ লাগছে।তবে আমি বুঝতে পারছি এটা কেনো হচ্ছে। আসলে সূর্য কুমার যাদব টি টোয়েন্টি সুলভ মানসিকতায় ব‍্যাট করছে।খেলা ছোটো হলে, রিস্ক নেওয়া যায়। ও এটাই করে ব‍্যাট করাকালীন, এটা ওর সহজাত ব‍্যাট করার ধরন‌। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে এতো ঝুঁকি নিতে হয়না সাধারণত।”

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টেস্টে বুমরাহর খেলার বিষয় বিরাট মন্তব্য করলেন রোহিত শর্মা

তবে সূর্য কুমার যাদব এই ব‍্যর্থতা কাটিয়ে উঠে ওয়ানডেতে সাফলতা পাবেই, সেই বিষয় দারুণ আশাবাদী ওয়াসিম জাফর, তার বক্তব্য,

“আমি নিশ্চিত কোথায় ভুল হয়েছে সেটা বুঝতে পারছে সূর্য কুমার যাদব, সেই সব শুধরে এই ফর্ম‍্যাটেও ও সাফলতা পাবে বলেই বিশ্বাস আছে আমার। ওয়ানডেতে এই খারাপ সময় থাকাটাই ওকে পরবর্তী সময়ে এই ফর্ম‍্যাটে ভালো খেলতে সাহায্য করবে।”

শেষ খেলা ১২ টা ওয়ানডে ইনিংসে সূর্য কুমার যাদবের সর্বোচ্চ স্কোর অপরাজিত ৩৪*।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শুভমানের বেধড়ক মার দেখে অবাক রোহিত, ভাইরাল ভিডিও