IND vs NZ 2023 : বিরাট-রোহিতের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন সুনীল গাভাস্কার

0
22
IND vs NZ 2023 Sunil Gavaskar made a big comment about the T20 future of Virat Kohli and Rohit Sharma
IND vs NZ 2023 Sunil Gavaskar made a big comment about the T20 future of Virat Kohli and Rohit Sharma

ভারতীয় টি-টোয়েন্টি দলে কি বিরাট কোহলি এবং রোহিত শর্মার দরজা পুরোপুরি ভাবে (IND vs NZ 2023) বন্ধ হয়ে গিয়েছে ? ইতিমধ্যেই এই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে সর্বত্র। বিশেষ করে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এই দুই ক্রিকেটারকে দলে না নেওয়ায় সেই জল্পনা আরও দিগুণ হয়েছে।

গত কয়েকদিন আগেই এক বোর্ড কর্তার মুখে শোনা যায় যে, বিরাট এবং রোহিতকে টি-টোয়েন্টি দলে তারা আর ভাবছেন না। বরং নতুনদের সুযোগ দিতে চাইছেন তারা। বোর্ড কর্তার এমন কথায় স্বাভাবিক ভাবেই ঝড় ওঠে ভারতীয় ক্রিকেট মহলে। তবে পরিস্থিতি যে সেই পথেই এগোচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। (IND vs NZ 2023)

তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার একেবারেই অন্য কথা বলছেন। তিনি মনে করছেন, এখনই বিরাট এবং রোহিতের টি-টোয়েন্টি দলের রাস্তা বন্ধ হয়ে যায়নি।

সবে শেষ হয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। বুধবার অর্থাৎ আগামীকাল থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ। (IND vs NZ 2023) তার আগে প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেছেন –

“আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের নির্বাচকরা টি-টোয়েন্টি দলের জন্য তরুণদের বেশি প্রাধান্য দিচ্ছে ঠিকই। কিন্তু তার মানে এই নয় যে রোহিত-বিরাটকে এই ফরম্যাটে জাতীয় দলের হয়ে আর খেলতে দেখা যাবে না। এই বছর তারা ভালো খেললে ২০২৪’এর টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাদেরকে রাখতেই হবে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : কিউয়ি’দের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেলো রোহিত বাহিনী

গাভাস্কারের মতে, সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। হয়তো তার জন্য নির্বাচকেরা রোহিত শর্মা ও বিরাট কোহলিকে নিউজিল্যান্ডের বিপক্ষে (IND vs NZ 2023) আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দিয়েছেন। তিনি এই নিয়ে বলেছেন –

“সামনেই তো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের আগে হয়তো নির্বাচকরা বিরাট-রোহিতকে বিশ্রাম দিতে চেয়েছেন। যাতে এই বড় সিরিজে ওরা নতুন করে শুরু করতে পারে। যদি তাই হয় তাতে কিন্তু ভারতেরই লাভ হবে।”

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ ফলাফলের পর নড়েচড়ে বসে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভেঙে ফেলা হয় তৎকালীন নির্বাচক কমিটি। সূত্র মারফত জানা যায় যে, টি-টোয়েন্টি দলের জন্য তরুণদের বেশি প্রাধান্য দিতে চাইছে বোর্ড। হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে ভাবা হচ্ছে।

ইতিমধ্যেই পান্ডিয়া টি-টোয়েন্টি দলে অধিনায়কত্ব করেছেন। তবে এ বিষয়ে সরাসরি কিছু জানায়নি বিসিসিআই। অন্যদিকে রোহিত শর্মাও মুখ খুলেছেন। রোহিত বলেছেন – 

“সব ফরম্যাটে খেলা ক্রিকেটারদের বিশ্রাম দরকার। তার মধ্যে আমিও আছি। তবে টি-টোয়েন্টি ছেড়ে দেওয়ার কোনও সিদ্ধান্ত নিইনি।”

আর এই আবহেই শুরু হচ্ছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজ। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ WIPL : আবারও ২২ গজ মাতাতে চলেছেন মিতালি-ঝুলন, জানুন বিস্তারিত