IND vs NZ 2023 : কিষাণ, গিলের পারফরম্যান্স দেখে তৃপ্ত সুনীল গাভাস্কার

0
34
IND vs NZ 2023 : Sunil Gavaskar happy with Kisan, Gill's performance
IND vs NZ 2023 : Sunil Gavaskar happy with Kisan, Gill's performance

IND vs NZ 2023 – এই মুহূর্তে একাধিক উদীয়মান ভারতীয় ক্রিকেটার তাদের অসাধারণ প্রতিভার পরিচয় দিয়ে ভারতের ক্রিকেট ভবিষ্যৎ কে উজ্জ্বল করে তুলছে। সেটা দেখে ভীষণ খুশি কিংবদন্তি ভারতীয় ব‍্যাটার সুনীল গাভাস্কার। এতো কম বয়সে ইতিমধ্যে ওয়ানডে তে ডবল সেঞ্চুরি করে ফেলেছে ইশান কিষাণ এবং শুভমান গিল। এতে একটা বিষয় স্পষ্ট কি ফিয়ারলেস ক্রিকেট এখন খেলছে তারা। ফিয়ারলেস ক্রিকেট ছাড়ুন, এখনকার ক্রিকেটারেরা দলের থেকে বাদ পড়তে ভয় পায়না বলেই মনে করেন সুনীল গাভাস্কার। কারণ তারা জানেন যদি একটি আইপিএলে ভালো খেলেদি, তাহলে ফের আবার জাতীয় দলে খেলার সুযোগ পাবো।

MID DAY তে একটি কলামে সুনীল গাভাস্কার ভারতের যুব সম্প্রদায়ের সম্পর্কে লিখেছেন,

“জাতীয় দলের থেকে বাদ পড়তে ভয় পায়না এখনকার ভারতীয় ক্রিকেটারেরা, কারণ তারা জানে আইপিএলের চুক্তি আছে তাদের কাছে। তাই জাতীয় দলের থেকে বাদ পড়ার পর খুব বেশি একটা চিন্তায় থাকেনা। কারণ তাদের কাছে স্পষ্ট যে আইপিএলের ১৪ টা ম‍্যাচে ভালো খেলতে পারলে সবাই আন্তর্জাতিক ব‍্যর্থতা ভুলে যাবে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ঝোড়ো সেঞ্চুরিতে বাবরের রেকর্ড স্পর্শ করলেন শুভমন গিল, ভাঙলেন বিরাটের রেকর্ড

ইশান কিষাণ এবং শুভমান গিলের মতো ক্রিকেটারেরা ডবল সেঞ্চুরি করার পথে অসাধারণ এক সব শট খেলেছে। কিন্তু তাদের উচিত হবেনা এমন সব ইনিংস মাথায় রাখা, এবিষয় সুনীল গাভাস্কারের বক্তব্য,

“শেষ দুই মাসে দুই ভারতীয় ক্রিকেটার ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করেছে, দুটোই অসাধারণ ইনিংস যুব ভারতীয় ব‍্যাটারদের দ্বারা, দারুণ আত্মবিশ্বাস নিয়ে খেললো, ওদের যে ভবিষ্যত উজ্জ্বল সেটা আলাদা ভাবে বলার অপেক্ষা রাখেনা। সদ‍্য কুড়ি পেড়িয়েছে, তাই ভবিষ্যতে নিজেদের কে কিভাবে দেখতে চায় তারা, এখন সেটা সম্পুর্ন ওদের উপর নির্ভর করে।

এমন একটা ইনিংস খেলার পর তাদের মাথা ঘুরে যাবে কিনা, নাকি তারা এসব ভুলে ফের নতুন ভাবে শুরু করবে এখন সেটাই দেখার বিষয়।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : তিন বছরের সেঞ্চুরির খরা কাটিয়ে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা