IND vs NZ 2023 : শুভমান গিলের নতুন নাম দিলেন সুনীল গাভাস্কার

0
15
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "Smoothman" - Sunil Gavaskar Gives Shubman Gill New Nickname

IND vs NZ 2023 – ২০২২ সালে ওয়ানডে দলে প্রত‍্যাবর্তন করার পর থেকে আর পিছনে ফিরে দেখতে হয়নি শুভমান গিলকে‌। গিলের দুরন্ত ছন্দের জন্যে নির্বাচকরা অভিজ্ঞ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান কে দল থেকে বাদ দেওয়ার মতো বোল্ড সিদ্ধান্ত নিতে পেরেছে। আর কয়েক মাস বাদেই ভারতের মাটিতে আয়োজিত হবে ৫০ ওভারের বিশ্বকাপ, তার আগে এমন সিদ্ধান্ত নেওয়া ঋতিমতো ঝুঁকিপূর্ণ একটা বিষয়।

২০২৩ সালে এখনও অবধি ৫ টা ওয়ানডে ম‍্যাচ খেলেছেন শুভমান গিল। তার মধ্যে ইতিমধ্যে দুটি সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। বুধবার এই ভারতীয় ওপেনার ইতিহাস সৃষ্টি করেন পঞ্চম ভারতীয় ব‍্যাটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডবল সেঞ্চুরি করে। গিল এখন বিশ্বের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্বের অধিকারী। (IND vs NZ 2023)

স্বাভাবিক ভাবেই এখন সকলের প্রশংসা হয়ে উঠেছেন গিল‌।সেই তালিকায় আছেন ভারতের ব‍্যাটিং লেজেন্ড সুনীল গাভাস্কার’ও। শনিবার ভারত – নিউজিল্যান্ডের মধ্যে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ চলাকালীন লাইভ টিভিতে শুভমান গিলের একটি নতুন নাম দেন সুনীল গাভাস্কার। তিনি গিলকে বলেন ‘Smothman Gill”। এমন মাপের কিংবদন্তির থেকে এই বিশেষ প্রশংসা পেয়েছেন তিনি। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : দলের টপ অর্ডারের হতশ্রী পারফরম্যান্সের কারনের হারতে হয়েছে তাদের, বললেন অধিনায়ক ল্যাথাম

“আমি তোমাকে একটি নতুন ডাকনাম দিলাম। স্মুথম‍্যান গিল। আশা করি তুমি কিছু মাইন্ড করবেনা।” গাভাস্কার এমন বলার পর শুভমান গিল বলেন, একদম’ই নয় স‍্যার।

শনিবার রাইপুরে শহীদ বীর নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নেয় ভারত। ভারতের বোলাররা দারুণ পারফরম্যান্স দিয়ে নিউজিল্যান্ডকে ১০৮ রানে অল আউট করে দেয়। একটা সময় ১৫ রানে ৫ উইকেট পড়ে গেছিলো নিউজিল্যান্ডের। মহম্মদ শামি ৩ উইকেট নেন। দুটো করে উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর এবং কূলদীপ যাদব।

এরপর অধিনায়ক রোহিত শর্মার দুরন্ত হাফ সেঞ্চুরি এবং শুভমান গিলের ৫৩ বলে ৪০ রানের দারুণ ইনিংস ভারতকে ম‍্যাচ জেতায়।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : যুজবেন্দ্র চাহালের ভ্রমণ সঙ্গী এক অচেনা যুবতী ! দেখুন তো চিনতে পারেন কিনা