IND vs NZ 2023 : শুভমান গিলের মস্তিষ্ক প্রাপ্ত বয়স্ক ক্রিকেটারের মতো, বললেন সুনীল গাভাস্কার

0
26
IND vs NZ 2023 Shubman Gill has 35 years old head says Sunil Gavaskar
IND vs NZ 2023 Shubman Gill has 35 years old head says Sunil Gavaskar

IND vs NZ 2023 – বুধবার হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম‍্যাচে ডবল সেঞ্চুরি করেছিলেন শুভমান গিল। ম‍্যাচের পরবর্তী সময়ে তার ভূয়সী প্রশংসা করেছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার। গাভাস্কারের মতে তরুণ ভারতীয় ক্রিকেটার শুভমান গিলের মস্তিষ্ক একজন অভিজ্ঞ ক্রিকেটারের থেকে কোনও অংশে কম নয়।

শুধুমাত্র সেঞ্চুরি করে থামেননি শুভমান গিল, বরং সেই ইনিংস কে কাজে লাগিয়ে কিভাবে কেরিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি টা করলেন তিনি, সেটা দেখে ভীষণ খুশি হয়েছেন সুনীল গাভাস্কার। (IND vs NZ 2023)

এখানে জানিয়ে রাখি বিশ্বের অষ্টম এবং পঞ্চম ভারতীয় ব‍্যাটার হিসেবে ৫০ ওভারের ক্রিকেট ম‍্যাচে ডবল সেঞ্চুরি করার নজির গড়েছেন শুভমান গিল। ১৪৯ বলে ২০৮ রানের ইনিংস খেলেছিলেন গিল, ইনিংসে আছে নয়টি ছক্কা, ১৯ টা চার। তার ইনিংস ভারতকে ৫০ ওভার শেষে ৮ উইকেটে ৩৪৯ রান তুলতে সাহায্য করেছিল। (IND vs NZ 2023)

India Today কে শুভমান গিলের ইনিংস সম্পর্কে সুনীল গাভাস্কার বলেছেন – (IND vs NZ 2023)

“অবিশ্বাস্য ইনিংস খেলেছে শুভমান গিল। একজন তরুণ ক্রিকেটারের ব‍্যাট দেখে মনে হলো কোনো প্রাপ্ত বয়স্ক একজন ক্রিকেটার খেলছেন। যেভাবে ইনিংস টা খেললো, যেভাবে প্রতিপক্ষের বোলারদের কাউন্টার এ্যাটাক করলো, সেটা দেখে এমনই মনে হয়েছে।

সেঞ্চুরি করার পর যেভাবে ইনিংস টা খেললো সেটা অসাধারণ, বিশেষ করে রান তোলার গতিতে যে বদল এনেছে সেটা চোখে পড়ার মতো।”

আরও পড়ুনঃ ODI WC 2023 : ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপে দলের একটা বড় এক্স-ফ্যাক্টর হতে পারে সূর্য, মত উথাপ্পার

২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজিত হবে ভারতের মাটিতে। তার আগে শুভমান গিল এবং ইশান কিষাণের মতো ক্রিকেটারেরা ৫০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করে ফেলেছেন এটা জাতীয় দলের জন্য ভীষণ ইতিবাচক বলেই মনে করেন সুনীল গাভাস্কার। এর ফলে দলের মধ্যে একটা ‘Healthy Competition’ বজায় থাকছে বলে মনে করেন তিনি। তার বক্তব্য –

“এক মাস আগেই ডবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিষাণ। এবার আরেক যুব ক্রিকেটারকে এমনটা করতে দেখলাম আমরা। শুভমান গিল ডবল সেঞ্চুরি করলো। এরকম যুব তারকারা দেশের ক্রিকেট ভবিষ্যৎকে সমৃদ্ধ করছে। আগামী অক্টোবর – নভেম্বর মাসে দেশের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ, তার আগে এমন সব বিষয় গুলো দারুণ ইতিবাচক একটা দিক।”

গাভাস্কার আরও বলেছেন – (IND vs NZ 2023)

“দলে জায়গা করে নেওয়ার জন্য একটা কম্পিটিশন বজায় থাকছে। এটা একপ্রকার ভালো জিনিস কারণ কেউই রিল‍্যাক্স থাকতে পারছে না প্রথম একাদশে জায়গা করে নেওয়ার জন্য। সবাই প্রতি ম‍্যাচে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছে, এটা ভারতীয় ক্রিকেটের জন্যে ভীষণ ইতিবাচক একটা দিক।”

শেষ মাসে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে ডবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিষাণ। ১৩১ বলে ২১০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে বিশেষ কিছু করে উঠতে পারেননি তিনি, ১৪ বলে ৫ রান করে আউট হয়ে যান।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : ঠিক কোন উপায়ে জেতা যাবে ভারতের বিপক্ষে টেস্ট তা জানালেন অ্যাডাম গিলক্রিস্ট