IND vs NZ 2023 : সচিন নয়, আদর্শ হিসেবে কোহলিকেই বেছে নিলেন শুভমান গিল

0
15
IND vs NZ 2023 Shubman Gill chose Virat Kohli as his role model
IND vs NZ 2023 Shubman Gill chose Virat Kohli as his role model

IND vs NZ 2023 – এই মুহূর্তে আগুনে ফর্মে আছেন ভারতের তারকা ব‍্যাটার শুভমান গিল। সম্প্রতি বিরাট কোহলি এবং সচিন তেন্ডুলকরের মধ্যে নিজের আইডল কে বেছে নিলেন তিনি। জানিয়েছেন তারকা রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের ক্রিকেটারের থেকে অনেক কিছু শিখেছেন তিনি।

মঙ্গলবার ইন্দোরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৭৮ বলে ১১২ রানের ইনিংস খেলেছিলেন শুভমান গিল। ওয়ানডে ক্রিকেটে বর্তমানে দারুণ ছন্দে আছেন তিনি। নিজের খেলা শেষ চারটি ওডিআই ইনিংসের মধ্যে তিনটিতে সেঞ্চুরি করেছেন শুভমান গিল। (IND vs NZ 2023)

পঞ্জাবের এই ক্রিকেটার চলতি বছরে ওয়ানডে ক‍্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশী রান করার রেকর্ডের অধিকারী। ছয় ম‍্যাচে করে ফেলেছেন ৫৬৭ রান। এর মধ্যে আছে একসময় ডবল সেঞ্চুরি এবং দুটো সেঞ্চুরি। এই রান করেছেন ১১৩.৪০ গড়ে। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ Umran Malik : এটা উমরান মালিকের বিশ্বকাপ হতেই পারে, দাবী পাকিস্তানের তারকা ক্রিকেটারের

হোলকার স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচের পর শুভমান গিলের কাছে একটি কঠিন প্রশ্ন ছুড়ে দেওয়া হয়। তাকে কোহলি এবং তেন্ডুলকরের মধ্যে যেকোনো একজন ক্রিকেটারকে বেছে নেওয়ার কথা বলা হলে অনূর্ধ ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য বেছে নেন বিরাট কোহলিকে, বলেছেন সচিন তেন্ডুলকর যখন ক্রিকেট খেলতেন তখন খেলা বোঝার মতো মস্তিষ্ক ছিলো না তার।

“আমার কাছে বিরাট ভাই এগিয়ে, সচিন স‍্যার আমার ক্রিকেট খেলা শুরু করার কারণ, আমার বাবা তার খুব বিরাট একজন ভক্ত। যখন উনি অবসর নিয়েছেন তখন আমার বয়স ক্রিকেট বোঝার মতো ছিলো না। তবে যেদিন থেকে ক্রিকেট বোঝা শুরু করি, সেই দিন থেকে বিরাট কোহলি আদর্শ আমার, আমি ওনার খেলা দেখে অনেক কিছু শিখেছি।”

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম‍্যাচে কোহলিকে নন স্ট্রাইকার এন্ডে পেয়েছিলেন গিল। এ মাসের শুরুতে কেরালায় ১৩১ রানের পার্টনারশিপ খেলেছিলেন গিল এবং কোহলি। সেই ম‍্যাচে ৩৯০ রান তুলেছিলো স্কোরবোর্ডে। জবাবে ২২ ওভারে ৭৩ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুনঃ ICC Test Team of 2022 : ঘোষিত হল আইসিসির বর্ষসেরা টেস্ট দল, দলে একমাত্র ভারতীয় ঋষভ পন্ত