IND vs NZ 2023 : সিরাজকে তার প্রাপ্য সম্মানটুকুও দেওয়া হয়নি, এমনই বিস্ফোরক দাবী সঞ্জয় মাঞ্জরেকরের

0
11
IND vs NZ 2023 Sanjay Manjrekar Explosively Claims Mohammed Siraj Wasn't Given The Respect He Deserves
IND vs NZ 2023 Sanjay Manjrekar Explosively Claims Mohammed Siraj Wasn't Given The Respect He Deserves

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে সদ্য সমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (IND vs NZ 2023) ভারতের উদীয়মান প্রতিভাবান ক্রিকেটার শুভমন গিল অসাধারণ পারফর্ম করেছেন। এই সিরিজে তিনি একটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন। নিজের পারফরমেন্স দিয়ে অনেকের মন জয় করেছেন শুভমন। এই সিরিজে গিল তিনটি ম্যাচে মোট ৩৬০ রান করেছেন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর গিলের এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তার ভীষণ প্রশংসা করেছিলেন। তবে মাঞ্জরেকর আরও একজন ভারতীয় তারকার প্রশংসা করেন। ভারত বনাম নিউজিল্যান্ডের ওডিআই সিরিজে বল হাতে অত্যন্ত ভালো পারফর্ম করেছেন সেই তারকা। তবে সঞ্জয় মাঞ্জরেকরের মতে সেই তারকা তার প্রাপ্য স্বীকৃতিটা পাননি। (IND vs NZ 2023)

সঞ্জয় মাঞ্জরেকরের মতে, তরুণ ব্যাটসম্যান শুভমন গিল ছাড়াও ফাস্ট বোলার মহম্মদ সিরাজও ভারতীয় দলের হয়ে ওয়ানডে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। জসপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে মহম্মদ সিরাজ তার কাজটি খুব ভালো ভাবে করেন এবং ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ কিছু উইকেট শিকার করেন।

সঞ্জয় মাঞ্জরেকরের মতে মহম্মদ সিরাজও বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং তার জন্য তিনি প্রশংসার দাবিদার। সঞ্জয় মাঞ্জরেকর এই নিয়ে বলেছেন –

“শুভমন গিল নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত এই সিরিজে ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছে। কিন্তু আপনি যখন গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত বোলিং করার কথা বলেন, তখন আপনার সিরাজের পারফরম্যান্সের দিকেও নজর দেওয়া উচিত। মহম্মদ সিরাজ এমন একজন বোলার, যে ভারতীয় দলের যখনই প্রয়োজন হবে, তখনই উপস্থিত থাকবে।”

সঞ্জয় মাঞ্জরেকর স্টার স্পোর্টসকে আরও বলেছেন – (IND vs NZ 2023)

“ম্যাচের পরে সিরাজ তার প্রাপ্য প্রশংসাটুকুও পায়নি। তবে হ্যাঁ, ও একমাত্র খেলোয়াড়, যে ভারতীয় দলে নিজের জায়গা করে নিয়েছে নিজের অসাধারন বোলিং স্কিলের মধ্যে দিয়ে। ও দুর্দান্ত বোলিং করে বহুবার ভারতীয় দলকে জিতিয়েছে। এই মুহূর্তে ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। ও শুধু ওয়ানডে ফর্ম্যাটেই নয়, টি-টোয়েন্টি এবং টেস্ট ম্যাচেও অসাধারণ বোলিং করেছে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ডবল সেঞ্চুরি করলেও মাথা ঘুরে যায়নি শুভমান গিলের

কার্যত, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মহম্মদ সিরাজকে ভারতীয় একাদশে রাখা হয়নি। (IND vs NZ 2023) তবে প্রথম দুই ম্যাচে ভালো বোলিং করে ৫ উইকেট নিজের নামে করেছিলেন সিরাজ। হায়দ্রাবাদে ঘরের মাঠে সিরাজ প্রথম ওডিআই খেলেন এবং সেখানে তিনি ৪৬ রান দিয়ে চার উইকেট শিকার করে ভারতীয় দলের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

সঞ্জয় মাঞ্জরেকর বলেন – (IND vs NZ 2023)

“ম্যাচের পরে, তার (সিরাজ) সম্বন্ধে খুব কমই উল্লেখ করা হয়েছিল। খুব কমই কথা বলা হয়েছে ওকে নিয়ে। …..”

আরও পড়ুনঃ Suryakumar Yadav : ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হলেন সূর্যকুমার যাদব