IND vs NZ 2023 : শামির বোলিংয়ে নতুনত্ব খুঁজে পেলেন ভারতের প্রাক্তন কোচ

0
13
IND vs NZ 2023 Sanjay Bangar found new bowling style in Mohammed Shami's bowling
IND vs NZ 2023 Sanjay Bangar found new bowling style in Mohammed Shami's bowling

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে যেভাবে মাইকেল ব্রেসওয়েল’কে আউট করেছেন মহম্মদ শামি, সেই আউট থেকে অনেক কিছু শিখতে পারেন এই অভিজ্ঞ ভারতীয় বোলার। এমনটাই মনে করেন সঞ্জয় বাঙ্গার।

এদিন ছয় ওভার বোলিং করে ১৮ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন। এর ফলে প্রথমে ব্যাট করতে নেমে ১০৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। রোহিত ব্রিগেড এই সামান‍্য টার্গেট ১৭৯ বল বাকি থাকতেই চেজ করে ফেলে। ভারত ম‍্যাচ জেতে ৮ উইকেটে। ইন্দোরে সিরিজের শেষ ম‍্যাচের আগে সিরিজ জয় নিশ্চিত করে ফেললো। (IND vs NZ 2023)

Star Sports এর আলোচনায় মহম্মদ শামির ওভার দ‍্য উইকেট বোলিং করার ব‍্যাপারে ব্যক্তিগত মতামত জানতে চাওয়া হয় সঞ্জয় বাঙ্গারের কাছে। এমন বোলিং বিশেষ করে বা হাতি ব‍্যাটার দের বিরুদ্ধে বিশেষ একটা করতে দেখা যায়না শামিকে। কিন্তু এমন ভাবেই ব্রেস ওয়েলকে আউট করেন শামি। বিষয়ে আলোচনা করা কালীণ সঞ্জয় বাঙ্গার বলেন – (IND vs NZ 2023)

“আলাদা করে কিছু করে দেখানোর প্রয়োজন ছিলো মহম্মদ শামির। মহম্মদ শামি নিশ্চিত ভাবে এর থেকে কিছু শিখেছে‌। আমরা এরপরও শামিকে এমন কিছু করে দেখাতে দেখবো নিশ্চিত। যখন কোনও ডান হাতি বোলার ওভার দ‍্য উইকেটে কোনও বা হাতি ব‍্যাটার কে বোলিং করতে আসে, তখন একটা অ্যাঙ্গেল তৈরি হয়, একটা ব্লাইন্ড স্পট তৈরী হয়।”

আরও পড়ুনঃ Umesh Yadav : প্রতারণার শিকার হলেন উমেশ যাদব !

ভারতের প্রাক্তন ব‍্যাটিং কোচের মতে অভিজ্ঞ এই ভারতীয় সিমারের মতে মহম্মদ শামির নিয়মিত এই অ্যাঙ্গেল চেঞ্জ করার কাজ করে যেতে হবে, তাহলে আরও সফল হবে ও। তিনি বলেছেন –

“যে কাজটা ও করে দেখিয়েছে সেক্ষেত্রে ওর মুন্সিয়ানার তারিফ করতেই হয়। আরো বেশি সাফলতা এবং দ্রুত উইকেট তুলে নিতে মহম্মদ শামির অ্যারাউন্ড দ‍্য উইকেট এবং ওভার দ‍্য উইকেটের অ্যাঙ্গেলটা মিক্স করতে হবে।”

নিউজিল্যান্ডের ব‍্যাটিং চলাকালীন ১৯ নম্বর ওভারে শামির বিরুদ্ধে পরপর দুটো চার মারেন ব্রেসওয়েল। এরপর ওভার দ‍্য উইকেট থেকে শামি একটা বাউন্সার দেন‌। সেটা সামাল দিতে গিয়ে হিমসিম খান ব্রেসওয়েল।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শুভমান গিলের নতুন নাম দিলেন সুনীল গাভাস্কার