IND vs NZ 2023 : রোহিত শর্মা সিরাজের মতো একজন বোলার চাইছিলো, ভারত পেসারের পারফরম্যান্সে তৃপ্ত কাইফ

0
14
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "Rohit Sharma was searching for someone who could put his hand up" - Mohammad Kaif lauds Mohammed Siraj

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে একটা সময় ভীষণ চাপের মুখে পড়ে গেছিলো ভারতীয় ক্রিকেট দল। ওমন সময় মহম্মদ সিরাজের ধুরন্ধর বোলিং পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করলেন মহম্মদ কাইফ।

বুধবার সেই ম‍্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৫০ রান টার্গেট দিয়েছিলো ভারত। ১০ ওভার বল করে ৪৬ রান দিয়ে ৪ উইকেট নেন মহম্মদ সিরাজ। ফলে ৩৩৭ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড, ভারত ম‍্যাচ জেতে ১২ রানে। (IND vs NZ 2023)

Star Sports এর আলোচনায়, মহম্মদ কাইফ ভূয়সী প্রশংসা করেছেন ম‍্যাচে মহম্মদ সিরাজের বোলিং পারফরম্যান্সের। তার মতে এখন ভারত কোনও ম‍্যাচে সমস্যায় পড়লে সেই সংকট জনক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য রোহিত শর্মার প্রধান অস্ত্র হয়ে উঠেছেন মহম্মদ সিরাজ।

কাইফ বলেছেন, (IND vs NZ 2023)

“মহম্মদ সিরাজের সাহসের প্রশংসা করতেই হয়। কারণ যে চাপটা নিয়ে ও বোলিংটা করে। ম‍্যাচে যখন এক ওভারে দুটো উইকেট তুলো নিলো ওই মুহূর্তটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো। রোহিত শর্মা এমন একজনের সন্ধানে ছিলো, যে কঠিন পরিস্থিতিতে দলকে ভরসা জোগাবে। বুমরাহ না থাকায় এখন কিন্তু দলের ডেথ ওভারের বোলারের সমস্যা দেখা দিয়েছে।” (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ভারতের বিপক্ষে ঝড় তুলে রাতারাতি সোশ্যাল মিডিয়ায় অনুসরণকারীদের সংখ‍্যা বাড়লো ব্রেসওয়েলের

ম‍্যাচে একটা সময় মনে হচ্ছিলো মাইকেল ব্রেসওয়েল এবং মিচেল স‍্যান্টনার মিলে ক্রমশ ম‍্যাচের দখল নিজেদের দিকে নিচ্ছে, কিন্তু ওই সময় সাহসিকতার পরিচয় দিয়েছেন সিরাজ, তার অসামান্য বোলিং পারফরম্যান্সে। এমনটাই বলেছেন কাইফ, তার বক্তব্য,

“বল ওই সময় খানিকটা ভিজে গেছে এবং পুরনো হয়েছে। স্কিল ভুলে যান, ওই সময় বল করার জন্য সাহসের প্রয়োজন, কারণ বিশেষ কোনও সাহায্য পাওয়া যায় না তখন, বলের থেকে। ব্রেসওয়েল, স‍্যান্টনার তখন ছক্কা হাঁকাচ্ছেন একের পর এক, ভেবে দেখুন কতোটা চাপ তখন।”

ইনিংসের ৪২ তম ওভারে মহম্মদ সিরাজ মাত্র ৪ রান দিয়েছিলো। তবে ৪৪ তম ওভারে ১১ রান দেন। শেষ ওভারে দুরন্ত প্রত‍্যাবর্তন করেন সিরাজ দুই উইকেট তুলে নিয়ে ভারতকে ম‍্যাচ জিততে সাহায্য করে।

আরও পড়ুনঃ Amitabh Bachchan : মেসি, রোনাল্ডোর সাথে এক’ই মঞ্চে অমিতাভ বচ্চন, দেখুন ভিডিও