IND vs NZ 2023 : খুব শীঘ্রই বড়ো ইনিংস খেলবেন, আশাবাদী রোহিত শর্মা

0
14
IND vs NZ 2023 Rohit Sharma is optimistic that he will play a big innings very soon
IND vs NZ 2023 Rohit Sharma is optimistic that he will play a big innings very soon

IND vs NZ 2023 – শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম‍্যাচে রানতাড়া করে দেশের জয় নিশ্চিত করাকালীন ৫০ বলে ৫১ রানের ইনিংস খেলেছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, পরবর্তী সময়ে ৪০* রানে অপরাজিত ছিলেন শুভমান গিল। ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জিতে নেয় ভারত, পাশাপাশি নিশ্চিত করে সিরিজ জয়।

এমন ম‍্যাচ উইনিং ইনিংস খেলে ভীষণ তৃপ্ত রোহিত শর্মা। এদিন খেলা শেষে তিনি বলেছেন – (IND vs NZ 2023)

“এমন ইনিংস খেলে আমি খুবই খুশি‌। আমার শেষ পাঁচ ম‍্যাচে আমি এক’ই রকম চেষ্টা করেছি‌। আমি সব সময় বিপক্ষের বোলারদের উপর চাপ সৃষ্টি করার চেষ্টা করি। হ‍্যাঁ বড়োসড়ো কোনো ইনিংস এখনও অবধি খেলতে পারেনি, তবে যেটুকু করতে পেরেছি তার জন্যে ভীষণ খুশি আমি‌। খুব শীঘ্রই বড়ো স্কোর করবো বলে মন বলছে।”

আসা যাক ম‍্যাচের প্রসঙ্গে, এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন। ৩৪.৩ ওভারের মধ্যে কিউয়িদের ১০৮ রানে অল আউট করে দেয় তারা। জবাবে ভারত ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জেতার পাশাপাশি ২-০ ব‍্যবধানে এই সিরিজ জিতে নিলো। (IND vs NZ 2023)

সামান্য লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ১০ ওভারেই ভারত ৫২ রান তুলে ফেলে বিনা কোনও উইকেট হারিয়ে। পঞ্চম ওভারে প্রথম ছক্কা মারে রোহিত শর্মা পুল শটে ডিপ ফাইন লেগে লকি ফার্গুসনের বলে। পরবর্তী সময়ে ব্লেয়ার টিকনারের বলে বেশ মারমূখী মেজাজে পাওয়া যায় হিটম‍্যানকে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শুভমান গিল ভারতের ‘মিনি রোহিত শর্মা’, মত পাক কিংবদন্তির

এদিন হাফ সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। তার কাছে অপরাজিত থেকে মাঠ ছাড়ার সূযোগ এসেছিলো। কিন্তু ৫১ করে আউট হন হেনরি শিপ্লের বলে এলবিডব্লিউ হয়ে।

বিশেষ কিছু করতে পারেনি বিরাট কোহলি’ও। হয়তো ভারতের ব‍্যাটিং স্তম্ভের অন‍্যতম প্রধান দুই মুখকে আউট করতে পারাটাই এই ম‍্যাচের থেকে স্বান্তনা পুরস্কারের ন‍্যায় প্রাপ্তি হয়ে থাকবে নিউজিল্যান্ডের। ১১ রান করে কোহলি নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স‍্যান্টনারের একটা অসামান্য ডেলিভারিতে স্টাম্প আউট হন। এরপর মিড অনে একটি বাউন্ডারি মারার মধ্যে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে ফেরেন শুভমান গিল।

এর আগে, দারুণ বোলিং পারফরম্যান্স দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ১০৮ রানে অল আউট হয়ে যায়। ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। পরবর্তী সময়ে ব্রেসওয়েল, স‍্যান্টনার, ফিলিপস মিলে নিউজিল্যান্ডের স্কোরকে ১০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। তিন উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর। সিরাজ, শার্দুল, কূলদীপ নেন একটি করে উইকেট। তিন উইকেট নিয়ে ম‍্যাচের সেরা মহম্মদ শামি।

আগামী ২৪ শে জানুয়ারি মঙ্গলবার সিরিজের শেষ ম‍্যাচ খেলা হবে ইন্দোরে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : দলের বোলারদের ভীষণ প্রশংসা করলেন রোহিত শর্মা