IND vs NZ 2023 : কেনো নতুনদের দলে নিয়ে একটিও ম‍্যাচে খেলার সুযোগ দিচ্ছেন না, কারণ জানালেন রোহিত শর্মা

0
11
IND vs NZ 2023 : Rohit Sharma gives a fitting reply after being asked about giving Rajat Patidar a chance in Indore (Watch)
IND vs NZ 2023 : Rohit Sharma gives a fitting reply after being asked about giving Rajat Patidar a chance in Indore (Watch)

IND vs NZ 2023 – ইন্দোরে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে নিউজিল্যান্ডকে ৯০ রানে হারিয়ে দেওয়ার মধ্যে দিয়ে ভারতীয় ক্রিকেট দল কিউয়িদের সিরিজে হোয়াইট ওয়াশ করেছিলো। ম‍্যাচে প্রথমে ব‍্যাট করতে নেমে ভারত ৩৮৫ রান তুলেছিলো ৯ উইকেটের বিনিময়ে। এরপর দ্বিতীয় ইনিংসের শুরু থেকে ভারতের বোলার’রা দাপট দেখিয়েছিলো ম‍্যাচে। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে একটা অসাধারণ সেঞ্চুরি করেও দলের জয় নিশ্চিত করতে পারেনি।

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ ভারতীয় দলে কোনও বদল দেখা যায়নি। তবে তৃতীয় ওয়ানডে ম‍্যাচ ডেড – রাবার থাকায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট পেসারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয়। বিশ্রাম দেওয়া হয়েছিল মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজকে। তবে ব‍্যাটিং লাইন আপে কোনও বদল আনা হয়নি। তাই কে এস ভারত এবং রজত পতিদারের মতো ক্রিকেটারেরা দেশের হয়ে অভিষেক করার সুযোগ পাননি। (IND vs NZ 2023)

ম‍্যাচ শেষের পর সাংবাদিকরা রোহিত শর্মার কাছে জানতে চেয়েছিলেন কেনো প্রথম একাদশে রজত পতিদারকে সুযোগ দেওয়া হলোনা। ইন্দোরের ভূমিপুত্র রজত পতিদার। রজত রঞ্জি ট্রফিতে মধ‍্যপ্রদেশের হয়ে খেলেন। ভারত অধিনায়ক হয়তো আগাম বুঝেছিলেন তাকে সাংবাদিক সম্মেলনে এমন প্রশ্নের মুখোমুখি হতেই হতো।

তিনি রজত পতিদারের সুযোগ না পাওয়ার বিষয় বলতে গিয়ে বলেন, (IND vs NZ 2023)

“খেলানোর জায়গা থাকলে আমরা অবশ্যই রজত পতিদারকে খেলাতাম। দলে তিন নম্বরে আছে বিরাট কোহলি, চার নম্বরে আছে ইশান কিষাণ, যেকিনা ডবল সেঞ্চুরি করে রিজার্ভ বেঞ্চে বসেছিলো। সূর্য কুমার যাদব আছে পাঁচ নম্বরে, গোটা বিশ্ব জানে ও কি করেছে, এরপর ছয় নম্বরে আছে হার্দিক পান্ডিয়া, তাই দলে জায়গা থাকাটা আবশ‍্যিক।

আমরা চাই সবাই খেলুক, কিন্তু তার জন্যে জায়গা থাকতে হবে তো। আমি জানি ইন্দোরে রজতকে খেলানো উচিত ছিলো, কারণ অবশ্যই ওটা তার ঘরের মাঠ। কিন্তু এরপর তো রাঁচিতে খেলা, সেখানে তো ইশান কিষাণ বলতেই পারে রাঁচিতে তার বাড়ি, তাই তার খেলার সুযোগ পাওয়া উচিত। এরকম ভাবে কিছু হয়না, সব সময় একটা পরিকল্পনা থাকে। সবাই সুযোগ পাবে, অনেকেই সুযোগ পাওয়ার অপেক্ষায় আছে।”

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : সূর্য কুমার যাদবের টেস্টে সুযোগটা পাওনা ছিলো, বললেন ভারতের প্রাক্তন তারকা স্পিনার

গতবছর সাউথ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দলেও ছিলো রজত পতিদার। কিন্তু খেলার সুযোগ পাননি। বাংলাদেশ সফরের পর দল থেকে বাদ পড়েন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে শ্রেয়স আইয়ারের বদলে দলে সুযোগ হয় তার। তবে টি টোয়েন্টি সিরিজের দলে নেই তিনি ।(IND vs NZ 2023)

ঘরের মাঠে নিউজিল‍্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে খেলবে ভারত। সহ অধিনায়ক সূর্য কুমার যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি খেলতে রাঁচি পৌছে গেলো টিম ইন্ডিয়া, দেখুন ভিডিও