IND vs NZ 2023 : রোহিত শর্মার দলের দূর্বলতা ফাঁস করলেন রামিজ রাজা

0
18
IND vs NZ 2023 : Rameez Raja exposes the weakness of Team India
IND vs NZ 2023 : Rameez Raja exposes the weakness of Team India

IND vs NZ 2023 – ভারতের টপ অর্ডারের স্পিন বোলিংয়ের বিরুদ্ধে দুর্বলতার বিষয়টিকে তুলে ধরলেন রামিজ রাজা। এরকম পরিস্থিতিতে ভারতীয় ব‍্যাটারদের ফ্রন্ট ফুটে খেলা উচিত, রক্ষণাত্মক খেলা উচিত। এবিষয় তার বক্তব্য,

“ভারতীয় ব‍্যাটাররা বিশেষ করে তাদের ফ্রন্ট ফুটে খেলাটাকে আরও উন্নত করতে হবে। এবিষয় তারা ভীষণ দূর্বল। ব‍্যাট ফুটে খেলাটা বরং সহজ, কিন্তু বল টসড আপ হলে সেই রক্ষণ’ই ভরসা।” (IND vs NZ 2023)

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ভারতীয় বোলারদের দারুণ পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন রাজা। তিনি বলেছেন, (IND vs NZ 2023)

“ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে ভারতের এই উঠে আসার পিছনে অন‍্যতম কারণ তাদের বোলিং, ব‍্যাটিং বিভাগ বরাবর শক্তিশালী।”

এদিকে, দলের পেসাররা তাদের কঠোর পরিশ্রমের দাম পাচ্ছে, এটা দেখে ভীষণ খুশি রোহিত শর্মা, বলেছেন,

“শেষ পাঁচ ম‍্যাচে দলের বোলাররা দারুণ পারফরম্যান্স দিয়েছে। আমি যা অনুরোধ করি, ওরা সেটা রাখার চেষ্টা করে। দেশের মাটিতে এমন পারফরম্যান্স দেখে আমি ভীষণ তৃপ্ত। ওরা ওদের পরিশ্রমের ফল পাচ্ছে।”

সংশ্লিষ্ট ম‍্যাচে ভারতের সেরা বোলার মহম্মদ শামি, ১৮ রানে দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। হার্দিক পান্ডিয়া এবং ওয়াশিংটন সুন্দর নিয়েছেন ২ টো করে উইকেট। শার্দুল ঠাকুর এবং কূলদীপ যাদব নিয়েছেন একটি করে উইকেট। মঙ্গলবার ইন্দোরে সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচে মুখোমুখি হবে ভারত – নিউজিল্যান্ড। (IND vs NZ 2023)

এদিন, টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন। ৩৪.৩ ওভারের মধ্যে কিউয়িদের ১০৮ রানে অল আউট করে দেয় তারা। জবাবে ভারত ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জেতার পাশাপাশি ২-০ ব‍্যবধানে এই সিরিজ জিতে নিলো।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্যে কোহলিদের রঞ্জি ট্রফি খেলার পরামর্শ দিলেন প্রাক্তন ভারত তারকা

সামান্য লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ১০ ওভারেই ভারত ৫২ রান তুলে ফেলে বিনা কোনও উইকেট হারিয়ে। পঞ্চম ওভারে প্রথম ছক্কা মারে রোহিত শর্মা পুল শটে ডিপ ফাইন লেখে লকি ফার্গুসনের বলে। পরবর্তী সময়ে ব্লেয়ার টিকনারের বলে বেশ মারমূখী মেজাজে পাওয়া যায় হিটম‍্যানকে।

এদিন হাফ সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক।তার কাছে অপরাজিত থেকে মাঠ ছাড়ার সূযোগ এসেছিলো। কিন্তু ৫১ করে আউট হন হেনরি শিপ্লের বলে এলবিডব্লিউ হয়ে।

বিশেষ কিছু করতে পারেনি বিরাট কোহলি’ও। হয়তো ভারতের ব‍্যাটিং স্তম্ভের অন‍্যতম প্রধান দুই মুখকে আউট করতে পারাটাই এই ম‍্যাচের থেকে স্বান্তনা পুরস্কারের ন‍্যায় প্রাপ্তি হয়ে থাকবে নিউজিল্যান্ডের। ১১ রান করে কোহলি নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স‍্যান্টনারের একটা অসামান্য ডেলিভারিতে স্টাম্প আউট হন। এরপর মিড অনে একটি বাউন্ডারি মারার মধ্যে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে ফেরেন শুভমান গিল।

এর আগে, দারুণ বোলিং পারফরম্যান্স দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ১০৮ রানে অল আউট হয়ে যায়। ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। পরবর্তী সময়ে ব্রেসওয়েল, স‍্যান্টনার, ফিলিপস মিলে নিউজিল্যান্ডের স্কোরকে ১০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। তিন উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর। সিরাজ, শার্দুল, কূলদীপ নেন একটি করে উইকেট। তিন উইকেট নিয়ে ম‍্যাচের সেরা মহম্মদ শামি।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : খুব শীঘ্রই বড়ো ইনিংস খেলবেন, আশাবাদী রোহিত শর্মা