IND vs NZ 2023 : এখন তিন ফর্ম‍্যাটেই কার্যকর শুভমান গিল, বললেন প্রাক্তন ভারত তারকা

0
10
IND vs NZ 2023 Now Shubman Gill is effective in all three formats, said Wasim Jaffer
IND vs NZ 2023 Now Shubman Gill is effective in all three formats, said Wasim Jaffer

IND vs NZ 2023 – ওয়ানডে ক্রিকেটে ২০২৩ সালটা ভীষণ ইতিবাচক ভাবে শুরু করেছে ভারত। সদ‍্য টিম ইন্ডিয়া ঘরের মাঠে ৩-০ ব‍্যবধানে নিউজিল্যান্ডকে হারালো ওয়ানডে সিরিজে, এর আগে একই মার্জিনে শ্রীলঙ্কা কে হারিয়েছিলো তারা।

এই টানা ছয় ম‍্যাচ জয়ের উপর ওয়াসিম জাফরকে আলোকপাত করতে বলা হয়েছিল, বিশেষ করে বোলিং এবং ব‍্যাটিং বিভাগের বিষয় বিস্তারিত জানতে চাওয়া হয়েছিল। এই বিষয় ওয়াসিম জাফরের বক্তব্য – (IND vs NZ 2023)

“ফাস্ট বোলিং অসাধারণ হচ্ছে ভারতের। সিরাজ এবং শামি দুজনেই অসাধারণ বোলিং করছে। উমরান খুব ভালো বোলিং করছে। সেই আইপিএল থেকে শুরু, এরপর ধারাবাহিক ভাবে ভালো বোলিং করেই যাচ্ছে। গুরুত্বপূর্ণ মুহূর্তে গুরুত্বপূর্ণ উইকেট গুলো তুলছে।

আসা যাক ব্যাটিংয়ের প্রসঙ্গে,‌ শুভমান গিল এই মুহূর্তে ভিন্ন মেজাজে আছে। ওয়ানডে এবং টেস্টে ওকে রুখে দেওয়ার মতো কেউই নেই এখন। ও একমাত্র ক্রিকেটার যে সব ফর্ম‍্যাটে খেলতে পারে।”

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে (IND vs NZ 2023) ‘সিরিজ সেরা’ ক্রিকেটারের খেতাব পেয়েছে শুভমান গিল। তিন ম‍্যাচে ৩৬০ রান করেন শুভমান গিল, ১৮০ গড়ে, ১২৮.৫৭ স্ট্রাইক রেটে।

প্রসঙ্গত, এই মুহূর্তে একাধিক উদীয়মান ভারতীয় ক্রিকেটার তাদের অসাধারণ প্রতিভার পরিচয় দিয়ে ভারতের ক্রিকেট ভবিষ্যৎকে উজ্জ্বল করে তুলছে। সেটা দেখে ভীষণ খুশি কিংবদন্তি ভারতীয় ব‍্যাটার সুনীল গাভাস্কার। এতো কম বয়সে ইতিমধ্যে ওয়ানডে তে ডবল সেঞ্চুরি করে ফেলেছে ইশান কিষাণ এবং শুভমান গিল। এতে একটা বিষয় স্পষ্ট কি ফিয়ারলেস ক্রিকেট এখন খেলছে তারা। ফিয়ারলেস ক্রিকেট ছাড়ুন, এখনকার ক্রিকেটারেরা দলের থেকে বাদ পড়তে ভয় পায়না বলেই মনে করেন সুনীল গাভাস্কার। কারণ তারা জানেন যদি একটি আইপিএলে ভালো খেলেদি, তাহলে ফের আবার জাতীয় দলে খেলার সুযোগ পাবো।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : সূর্য কুমার যাদবের ওয়ানডেতে ব‍্যর্থ হওয়ার কারণ ফাঁস করলেন ওয়াসিম জাফর

MID DAY তে একটি কলামে সুনীল গাভাস্কার ভারতের যুব সম্প্রদায়ের সম্পর্কে লিখেছেন –

“জাতীয় দলের থেকে বাদ পড়তে ভয় পায়না এখনকার ভারতীয় ক্রিকেটারেরা, কারণ তারা জানে আইপিএলের চুক্তি আছে তাদের কাছে। তাই জাতীয় দলের থেকে বাদ পড়ার পর খুব বেশি একটা চিন্তায় থাকেনা। কারণ তাদের কাছে স্পষ্ট যে আইপিএলের ১৪ টা ম‍্যাচে ভালো খেলতে পারলে সবাই আন্তর্জাতিক ব‍্যর্থতা ভুলে যাবে।”

ইশান কিষাণ এবং শুভমান গিলের মতো ক্রিকেটারেরা ডবল সেঞ্চুরি করার পথে অসাধারণ এক সব শট খেলেছে। কিন্তু তাদের উচিত হবেনা এমন সব ইনিংস মাথায় রাখা,

এবিষয় সুনীল গাভাস্কারের বক্তব্য –

“শেষ দুই মাসে দুই ভারতীয় ক্রিকেটার ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করেছে, দুটোই অসাধারণ ইনিংস যুব ভারতীয় ব‍্যাটারদের দ্বারা, দারুণ আত্মবিশ্বাস নিয়ে খেললো, ওদের যে ভবিষ্যত উজ্জ্বল সেটা আলাদা ভাবে বলার অপেক্ষা রাখেনা। সদ‍্য কুড়ি পেড়িয়েছে, তাই ভবিষ্যতে নিজেদেরকে কিভাবে দেখতে চায় তারা, এখন সেটা সম্পুর্ন ওদের উপর নির্ভর করে। এমন একটা ইনিংস খেলার পর তাদের মাথা ঘুরে যাবে কিনা, নাকি তারা এসব ভুলে ফের নতুন ভাবে শুরু করবে এখন সেটাই দেখার বিষয়।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ম‍্যাজিশিয়ান শার্দুলের পারফরম্যান্সে মজলেন রোহিত শর্মা