IND vs NZ 2023 : ম্যাচের আগে মাকে তার জন্য দোয়া করতে বলেছিলেন সিরাজ, খেয়েছিলেন নিজের পছন্দের খিচুড়িও

0
33
IND vs NZ 2023 : Mohammed Siraj’s mother on what her son told her: ‘Just give me your blessings, that’s enough’
IND vs NZ 2023 : Mohammed Siraj’s mother on what her son told her: ‘Just give me your blessings, that’s enough’

দেশের জার্সি পরে প্রথমবার ঘরের মাঠে খেলছেন ছেলে। (IND vs NZ 2023) দু’চোখ ভরে সেই গর্বের মুহূর্তের সাক্ষী থাকতে মাঠে এসেছিলেন মহম্মদ সিরাজের মা। সঙ্গে ছিলেন সিরাজের দাদা, ছেলেবেলার বন্ধু এবং পরিবারের সদস্যরা। নিজেদের ঘরের মাঠে সিরাজকে দেখে গর্বে বুক ভরে যাচ্ছিলো তাদের।

অতীতে হায়দ্রাবাদের উপ্পল স্টেডিয়ামে আইপিএলের ম্যাচ খেললেও জাতীয় দলের জার্সি পরে বুধবার প্রথমবার মাঠে নামেন সিরাজ। (IND vs NZ 2023) যে ছেলেটা তোলিচৌকির ছোট্ট গলিতে বড় হয়ে উঠেছে, সেই ছেলের স্বপ্নপূরণ হয় বুধবার। সেই মুহূর্তের সাক্ষী থাকতে বুধবার উপ্পল স্টেডিয়ামে হাজির ছিলেন সিরাজের মা শাবানা বেগম। যিনি ছেলের বোলিংয়ের সময় কার্যত একচুলও নড়াচড়া করেননি। ছেলের সাফল্য প্রার্থনা করে যাচ্ছিলেন প্রতি মুহূর্তে।

মায়ের প্রার্থনা কিন্তু বৃথা যায়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ১০ ওভারে ৪৬ রান দিয়ে চার উইকেট নেন সিরাজ। শুরুতেই দুরন্ত বাউন্সারে ডেভন কনওয়েকে আউট করেন। তারপর নিউজিল্যান্ড যখন ম্যাচ ঘুরিয়ে দিচ্ছিল, তখন ৪৬ তম ওভারে আরও দুই উইকেট নেন সিরাজ। দুর্দান্ত বাউন্সারে আউট করেন মিচেল স্যান্টনারকে। (IND vs NZ 2023)

তারপর একেবারে টেস্ট সুলভ বোলিং করে হেনরি শিপলের স্টাম্প উপড়ে ফেলেন তিনি। সিরাজের মা এদিন জানান যে ম্যাচের আগে সিরাজ তাকে বলেছিলেন, “আমার জন্য শুধু দোয়া করো। সেটাই যথেষ্ট।” সঙ্গে খেয়েছিলেন নিজের পছন্দের খিচুড়ি।

আরও পড়ুনঃ Rishabh Pant : আর সপ্তাহ দুয়েকের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে ঋষভ পন্তকে, কবে মাঠে ফিরবেন তিনি , জেনে নিন বিস্তারিত

পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে সিরাজের মা, পরিবার এবং বন্ধুদের উৎসাহ নিয়ে একটি ভিডিয়ো ট্যুইট করা হয়। ওই ভিডিয়োয় সিরাজের মাকে বলতে শোনা গিয়েছে-

“আল্লাহর কাছে প্রার্থনা করি যে আমাদের ছেলে যেন ভারতের নাম উজ্জ্বল করতে পারে। আমার ছেলে আরও এগিয়ে যাক। বিশ্বকাপও যেন খেলে আমার ছেলে।”

তবে শুধু মা নয়, বুধবার সিরাজের জন্য প্রার্থনা করছিলেন তার বন্ধুরাও। (IND vs NZ 2023) যে বন্ধুদের সঙ্গে বড় হয়ে উঠেছেন তিনি। সিরাজের বন্ধু সৈয়দ আহমেদ্দুর রহমান বলেন, “আট-নয় বছর থেকে আমরা একসঙ্গে ক্রিকেট খেলে এসেছি।” ভারতীয় জার্সি পরে মহম্মদ শফি বলেন, “সিরাজের সঙ্গে টেনিস বল ক্রিকেট খেলতাম। ভারতীয় দলের জার্সি পরে হায়দ্রাবাদে খেলা সিরাজের স্বপ্ন ছিল। ভারতীয় দলের হয়ে খেলার স্বপ্ন পূরণ হয়েছে ওর। হায়দ্রাবাদে খেলার স্বপ্নও পূরণ হয়েছে সিরাজের।”

এরপর সৈয়দ আজহার নামের আরও এক বন্ধু বলেন, “সিরাজকে দেখে এবং তাকে খেলতে দেখে খুব ভালো লাগছে। হায়দরাবাদে খেলা ওর স্বপ্ন ছিল।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : কিছুদিন আগেই ছেলের উপর দারুন চোটে ছিলেন তিনি, এখন ছেলের ডবল সেঞ্চুরি দেখে খুশিতে আত্মহারা গিলের বাবা