IND vs NZ 2023 : যেকোনো পিচে আগুন ঝড়াতে সিদ্ধহস্ত সিরাজ, প্রশংসা প্রাক্তন পাক অধিনায়কের

0
11
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "Mohammed Siraj has looked effective on all kinds of pitches" - Salman Butt on Indian pacer's form

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ভারতের পেসার মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামির দুরন্ত বোলিং পারফরম্যান্সের দারুণ প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন বাট। গত শনিবার নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারানোর মধ্যে দিয়ে এই ওয়ানডে সিরিজ পকেটস্থ করেছে ভারতীয় ক্রিকেট দল।

ইদানিং সময় বেশ দারুণ পারফরম্যান্স দিচ্ছেন মহম্মদ সিরাজ। প্রতি ম‍্যাচে শুরুতেই উইকেট তুলে নিয়ে ভারতকে ভীষণ নির্রভরতা দিচ্ছে সিরাজ। প্রাক্তন পাকিস্তানের অধিনায়কের মধ্যে ইতিমধ্যে সিরাজ প্রমাণ করেছেন তিনি যে কোনও পিচেই কার্যকর ভূমিকা পালন করতে পারেন। (IND vs NZ 2023)

সলমন বাট প্রশংসা করেছেন ভারতের আরেক অভিজ্ঞ পেসার মহম্মদ শামির। বাট মনে করেন একটু স‍্যুইংয়ের সাহায্য পেলে এই ভারতের পেসার খতরনাক বোলার হয়ে ওঠেন। তার বক্তব্য, (IND vs NZ 2023)

“নতুন বলে দারুণ বোলিং করছে মহম্মদ সামি এবং মহম্মদ সিরাজ। সিরাজ যেকোনো পিচে ভীষণ কার্যকর ভূমিকা পালন করে। প্রায় প্রতি ম‍্যাচেই প্রথমে উইকেট তুলে নেন তিনি। নতুন বলে শামির বোলিং একেবারেই খেলা যায়না। একটু মুভমেন্ট করলে ওর বিরুদ্ধে ব‍্যাট করা ভীষণ মুস্কিল।”

রাইপুরের ম‍্যাচে শামি এবং সিরাজ দুজনেই নিউজিল্যান্ডের ব‍্যাটারদের মারাত্মক সমস্যায় ফেলেছিলো। নিউজিল্যান্ডের ব‍্যাটার দের ব‍্যাকফুটে খেলতে বাধ‍্য করেছিলো। নতুন বলে অসাধারণ বোলিং করেছে।

সংশ্লিষ্ট ম‍্যাচে মহম্মদ শামিকে একেবারেই খেলা যাচ্ছিলো না। ৬ ওভার বোলিং করে ১৮ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। অন‍্যদিকে সিরাজ ছয় ওভার বোলিং করে মাত্র ১০ রান দিয়েছিলো, এবং হেনরি নিকোলসের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেয়।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত শর্মা সম্পর্কে এই বিরাট মন্তব্য করলেন ভারত কোচ রাহুল দ্রাবিড়

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ভারতের ক্রিকেটারেরা দাপুটে পারফরম্যান্স দিয়েছিলো, নিউজিল্যান্ডকে কোনঠাসা করে জয় নিশ্চিত করেছে বলা চলে। পাশাপাশি ঘরের মাঠে সিরিজ জয়ের দাপট অব‍্যাহত থাকলো ভারতের।

দলে একাধিকবার বদল এনেও প্রতিপক্ষের বিপক্ষে ঘরের মাঠে ভারতের এই দাপটের ভূয়সী প্রশংসা করেছেন বাট। তিনি মনে করেন এর ফলে বোঝা যাচ্ছে ভারত খুব ভালো একটা রিজার্ভ বেঞ্চ তৈরী করেছে অনেকটা সময় জুড়ে বাটের বক্তব্য,

“ঘরের মাঠে টানা ওয়ানডে দ্বি পাক্ষিক সিরিজ জিতেই চলেছে ভারত। ওদের খেলা দিন দিন উন্নতি হতেই আছে, অথচ দলে কতোবার বদল আনে। একজন ক্রিকেটার ডবল সেঞ্চুরি করার পরেও পরের ম‍্যাচে তাকে বসিয়ে দেখেছি আমরা। এতে প্রমাণিত ভারতের রিজার্ভ বেঞ্চ কতোটা শক্তিশালী।”

ম‍্যাচে ভারতের বোলাররা দারুণ পারফরম্যান্স দেয়। ফলে ১০৮ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। এরপর ২১ ওভারেই ভারত জিতে নেয় সেই ম‍্যাচ। ২-০ ব‍্যবধানে এগিয়ে যাওয়ার মধ্যে দিয়ে এই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করে।

মঙ্গলবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচ। এরপর ২৭ শে জানুয়ারি থেকে দুই দেশ টি টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : টি টোয়েন্টি দল থেকে কি বাদ পড়েছেন বিরাট কোহলি, ভারত কোচ দ্রাবিড় বললেন …