IND vs NZ 2023 : রান করার সুযোগ পেয়ে তৃপ্ত ইশান কিষাণ, বললেন জেতাতে চান দেশকে

0
9
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "It's a good opportunity for me to make runs and prove myself" - Ishan Kishan on batting in middle order

IND vs NZ 2023 – হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে এক সংখ‍্যক রান করে আউট হয়েছিলেন ইশান কিষাণ। তবুও জাতীয় দলে মিডল অর্ডারে খেলার সুযোগ পাওয়াটাকে ভীষণ ভালো একটা সুযোগ হিসেবে দেখছেন ইশান কিষাণ। উদীয়মান এই ভারতীয় তারকা জানিয়েছেন তিনি এই সুযোগ গুলোকে কাজে লাগাতে চান, যতো গুলো ম‍্যাচে সম্ভব জেতাতে চান।

হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে কে এল রাহুলের পরিবর্তে ইশান কিষাণ খেলার সুযোগ পান প্রথম ওডিআইতে। কিন্তু সেই ম‍্যাচে কিছু করে উঠত পারেননি তিনি। (IND vs NZ 2023)

বাঁ হাতি এই ব‍্যাটার প্রথম ম‍্যাচে ১৪ বল খেলে  ৫ রান করে আউট হয়ে যান লকি ফার্গুসনের বলে। তবে ব‍্যাট হাতে কিছু না করতে পারলেও ম‍্যাচে তার উইকেট কিপিং স্কিল ভীষণ মুগ্ধ করেছে সকলকে। (IND vs NZ 2023)

মিডল অর্ডারে ব‍্যাট করার অভিজ্ঞতা ঠিক কেমন ? সেটা জানতে চাওয়া হলে ইশান কিষাণ বলেছেন, (IND vs NZ 2023)

“আমি ভীষণ উপভোগ করছি বিষয়টা। এটা আমার কাছে খুবই ভালো সুযোগ রান করার। আমাকে নিজেকে প্রমাণ করার পাশাপাশি ভারতকে জেতানোর ও একটা সুবর্ণ সুযোগ এটি। তাই সবকিছু মিলিয়ে আমি এটাকে একটা দারুণ অভিজ্ঞতা হিসেবে দেখছি।”

হায়দ্রাবাদে ১২ রানে প্রথম ওয়ানডে ম‍্যাচ জিতে ইতিমধ্যে সিরিজে ১-০ ব‍্যবধানে এগিয়ে গেছে ভারত। অবশ্য মাইকেল ব্রেসওয়েল একটি বিধ্বংসী ইনিংস খেলে ম‍্যাচে নিউজিল্যান্ডকে একটা দারুণ জয় এনে দেওয়ার প্রয়াস চালিয়েছিলেন একটা।

আরও পড়ুনঃ Wasim Akram : পাক বোলারদের উপর চরম ক্ষোভ প্রকাশ আক্রমের ! বললেন…..

মিচেল স‍্যান্টনারের সাথে জুঁটি বেধে সপ্তম উইকেটে ১৬২ রান জোড়েন ব্রেসওয়েল সেই ম‍্যাচে। ভারতের দেওয়া ৩৫০ রানের লক্ষ‍্যমাত্রার কাছাকাছি পৌঁছেও গেছিলো প্রায়‌। কিন্তু শেষ ওভারে হার মানে কিউয়িরা। ব্রেসওয়েলের আগুনে ইনিংস কে ছাপিয়ে যান শুভমান গিলের খেলা ২০৮ রানের বিধ্বংসী ইনিংস। (IND vs NZ 2023)

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম‍্যাচ খেলা হবে রাইপুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে। ২৪ বছর বয়সী তরুণ তারকা মাঠ দেখে বুঝেছেন এটি বড়ো মাঠ এবং এখানে বাউন্ডারি মারাটা খুব সহজ কাজ হবেনা। তিনি বলেন,

“রায়পুরের মাঠ বিরাট বড়ো। তবে আমি মনে করি এটা ব‍্যাটাররা কাজে লাগাতে পারবে, কারণ বেশ বড়ো বড়ো গ‍্যাপ পাবে বাউন্ডারি মারতে সমস্যা হলেও। তবে স্কোয়ার বাউন্ডারির ক্ষেত্রে ব‍্যাপারটা এক’ই রকম। শুধুমাত্র পরিকল্পনা করে সঠিক ভাবে গ‍্যাপের ফায়দা তুলতে হবে। বল সোজাসুজি মারার প্রয়োজন হলে তাই মারতে হবে, তবে কোনও ভাবে স্ট্রাইক রোটেট করা বন্ধ করা যাবেনা।”

ভারত – নিউজিল্যান্ডের মধ্যে আয়োজিত দ্বিতীয় ম‍্যাচটা এই মাঠে আয়োজিত প্রথম আন্তর্জাতিক ম‍্যাচ। এর আগে আইপিএলের ম‍্যাচ আয়োজন হয়েছে এখানে।

আরও পড়ুনঃ Surya Kumar Yadav : সূর্য’কে বেশি সুযোগ না দেওয়ায় ভারতীয় নির্বাচক’দের উপর ক্ষোভে ফেটে পড়লেন কপিল দেব