IND vs NZ 2023 : হার্দিকের বিতর্কিতভাবে আউট হওয়া নিয়ে এবার প্রশ্ন তুললেন স্ত্রী নাতাশা

0
19
IND vs NZ 2023 : 'How's this out?': Hardik Pandya's wife fumes after umpiring error ends all-rounder's innings in 1st ODI vs New Zealand
IND vs NZ 2023 : 'How's this out?': Hardik Pandya's wife fumes after umpiring error ends all-rounder's innings in 1st ODI vs New Zealand

হার্দিক পান্ডিয়া কি আদৌ আউট ছিলেন ? (IND vs NZ 2023) ক্রিকেট জগতে এখন এই প্রশ্নটাই চর্চার কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে। গত বুধবার ভারত বনাম নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হার্দিক পান্ডিয়ার আউট হওয়া নিয়ে সর্বত্র তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

কার্যত, ভারতের ইনিংসের ৪০ তম ওভারের চতুর্থ বলে এই ঘটনাটি ঘটে ছিল। ড্যারিল মিচেলের বল কাট করতে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। বলটি ব্যাটে লাগেনি। উইকেট কিপারের হাত ছিল একদম স্টাম্পের পিছনে। দু-এক বার রিপ্লে-তে এটাও মনে হয়, উইকেটের আগেই ছিল তার গ্লাভস। সেক্ষেত্রে আম্পায়ারের নো বল ডাকার কথা। (IND vs NZ 2023)

আবার অন্য কোণ থেকে দেখা যায়, উইকেটকিপারের গ্লাভসে লেগে বেল পড়ছে। তৃতীয় আম্পায়ার কে অনন্তনারায়ণন অনেক কোণ থেকে রিপ্লে দেখে আউট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই রিপ্লে দেখে আউট দেওয়ার পরে সকলেই অবাক হয়ে যান। পরের দিকে রিপ্লে দেখে পরিষ্কার বোঝা যায় যে, বলটা  মোটেই স্টাম্পে লাগেনি। বেশ কিছুটা উপর দিয়েই গিয়েছিল। অর্থাৎ বেল যে কিপারের গ্লাভসে লেগেই পড়েছে, সেটা প্রমাণ হয়ে গিয়েছিল। (IND vs NZ 2023)

অনেকেই মনে করেন বিতর্কিত আউট দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। ম্যাচের পরে সেই আউট নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই মনে করছেন অন্যায়ের শিকার হয়েছেন হার্দিক পান্ডিয়া। এবার সেই আউট নিয়ে মুখ খুললেন হার্দিক পান্ডিয়ার স্ত্রী নাতাশা স্তানকোভিচও। বাকিদের মতোই হার্দিকের স্ত্রী তোপ দেগেছেন আম্পায়ারদের দিকে। আউট দেওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন হার্দিকের স্ত্রী নাতাশা।

আরও পড়ুনঃ MS Dhoni : “ভক্তরা DRS’কে Dhoni Review System বলে সেটা ধোনি’ও জানে”: সুরেশ রায়না

নাতাশা নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে হার্দিক পান্ডিয়ার আউট হওয়ার সেই মুহূর্তের দুটি ছবি পোস্ট করেছেন। নাতাশা একটি বড় প্রশ্ন তুলেছেন। এই ছবির পাশে তিনি লিখেছেন, “ব্যাটের সঙ্গে বলের কোনও সংযোগ হয়নি। ও বোল্ডও হয়নি। তা হলে এটা কেনও আউট দেওয়া হল ?” এই প্রশ্নটি বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞও করেছেন।

hardik pandya wife reaction 1674113088845

অনেকেই এই আউটটি দেখে অবাক হয়েছেন। প্রত্যেকেই নিজেদের মতো করে এই আউটের ব্যাখ্যা দিয়েছেন। জায়ান্ট স্ক্রিনে আম্পায়ারের আউটের সিদ্ধান্ত জানানোর পর মাথা নাড়তে নাড়তে ফিরে যান হার্দিক। পরে আবার একটি কোণ থেকে রিপ্লে দেখার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃতীয় আম্পায়ার। কিন্তু হার্দিক ততক্ষণে প্যাভিলিয়নে ফিরে যাওয়ায় আর সেটির দরকার পড়েনি। প্রাক্তন ভারত কোচ এবং বর্তমান ধারাভাষ্যকার রবি শাস্ত্রীও বিস্ময় প্রকাশ করেন আম্পায়ারের নেওয়া এই সিদ্ধান্তে। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ Hashim Amla : হাসিম আমলার অবসর গ্রহনের পর সতীর্থের উদ্দেশ্যে আবেগপ্রবণ পোস্ট করলেন ডি ভিলিয়ার্স