IND vs NZ 2023 : হার্দিক পান্ডিয়া ভারতের সম্পদ, তাকে কুর্নিশ জানালেন ইরফান পাঠান

0
13
IND vs NZ 2023 Hardik Pandya is India's asset, Irfan Pathan has praised him
IND vs NZ 2023 Hardik Pandya is India's asset, Irfan Pathan has praised him

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন ইরফান পাঠান। বলেছেন জাতীয় দলের হয়ে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স এক আলাদা বৈচিত্র্য প্রদান করে দলটাকে।

ম‍্যাচে ৩৮ বলে ৫৪ রানের ইনিংস খেলেছিলেন হার্দিক পান্ডিয়া। ভারত নিউজিল্যান্ডকে টার্গেট দিয়েছিলো ৩৮৬ রান। পরবর্তী সময়ে হার্দিক পান্ডিয়া ফিন অ্যালেনের উইকেট তুলে নেন, নিউজিল্যান্ডের ব‍্যাটারকে ফেরান ডাক করে। ইন্দোরে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ২৯৫ রানে। ভারত ম‍্যাচ জেতে ৯০ রানে। (IND vs NZ 2023) 

Star Sports এর খেলার পর আলোচনায় ইরফান পাঠানের কাছে ম‍্যাচে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্সের ব‍্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন – (IND vs NZ 2023)

“হার্দিক পান্ডিয়া জাতীয় দলের একজন ভীষণ গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। দলে ব্যালেন্স পেতে হলে এমন কিছু ক্রিকেটারের প্রয়োজন থাকে যে ব‍্যাট এবং বল দুটোই খুব ভালো করে। হার্দিক পান্ডিয়া যে নির্ভরতা দেয় ভারতীয় দলকে, সেই মাপের একজন ক্রিকেটারকে খুঁজে পাওয়া খুব মুস্কিল। বিশ্ব ক্রিকেটে হার্দিক পান্ডিয়ার মাপের ক্রিকেটার খুব কম আছে।” 

ইন্দোরের মাঠে (IND vs NZ 2023) বরোদার এই ক্রিকেটারের খেলা বেশ কিছু শটের দারুণ প্রশংসা করেছেন ইরফান, তার বক্তব্য –

“ম‍্যাচের প্রথমে ব‍্যাটিং করতে নেমে ভীষণ নির্ভরতা দিলো হার্দিক। যে স্ট্রেট পুলটা খেললো, সেটা দেখে মনে হলো ক্রিকেট মাঠে টেনিস খেলছে। ওটা অসাধারণ একটা শট ছিলো, এটা ছাড়াও বেশ কিছু শট মেরেছে যেখানে ওর পাওয়ার এবং রেঞ্জের প্রমাণ মিলেছে।” 

পুরনো বলের বিপক্ষে চাপ সৃষ্টি করতে খুব একটা সমস্যা হয়না হার্দিকের, এই বিষয়টি দেখা যায়না আর কোনও ভারতীয় ক্রিকেটারের মধ্যে, এদিন সেই কথাও বলেছেন ইরফান, তার বক্তব্য –

“ফর্মে থাকলে হার্দিক পান্ডিয়াকে রুখে দেওয়া খুব মুস্কিল। একদম সঠিক সময়ে ব‍্যাট হাতে এদিন মেলে ধরলো ও। তবে পুরোনো বলের বিরুদ্ধে যে খেলাটা খেললো সেটা খুবই অভিনব। কারণ ওল্ড বলের বিরুদ্ধে রান করা খুবই কঠিন, কিন্তু হার্দিক পান্ডিয়া খুব সহজেই খেলে দিলো।”

ম‍্যাচে হার্দিক পান্ডিয়ার করা হাফ সেঞ্চুরি এবং সপ্তম উইকেট শার্দুল ঠাকুরের সাথে জুঁটি বেধে সপ্তম উইকেটে ৫৪ রান জোড়াটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো। ইরফানের মতে ভারত যদি ৩৩০ রানের কাছাকাছি করতো, তাহলে ম‍্যাচের ফলাফল অন‍্যরকম হতেই পারতো।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : সচিন নয়, আদর্শ হিসেবে কোহলিকেই বেছে নিলেন শুভমান গিল

এখন বেশ দারুণ ইনস‍্যুইংগার দেন হার্দিক পান্ডিয়া, এটা তার বোলিং আক্রমণের বেশ ধারালো অস্ত্র এইটা। এবিষয় ইরফান পাঠানের বক্তব্য –

“নতুন বলে বোলিং করার উপর ভীষণ পাশাপাশি হার্দিক যেভাফে দুই দিকে ভালো ভাবে মুভ করালো সেটা সত্যি দেখার বিষয়। খুব সম্প্রতি ইনস‍্যুইং করা শুরু করেছে ও, আগে তো শুধুমাত্র আউট স‍্যুইং করতে দেখা যেতো।”

আরও পড়ুনঃ Umran Malik : এটা উমরান মালিকের বিশ্বকাপ হতেই পারে, দাবী পাকিস্তানের তারকা ক্রিকেটারের