IND vs NZ 2023 : কিউয়ি’দের ১০৮’এ অল-আউট হওয়া নিয়ে বিশেষ মন্তব্য করলেন হার্দিক পান্ডিয়া, বললেন…

0
18
IND vs NZ 2023 : Hardik Pandya give a bold statement on Kiwis being all out for 108, says…
IND vs NZ 2023 : Hardik Pandya give a bold statement on Kiwis being all out for 108, says…

২১ শে জানুয়ারি শনিবার অর্থাৎ আজ, (IND vs NZ 2023) ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রায়পুরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল মাত্র ১০৮ রানে গুটিয়ে যায়। ব্লেয়ার টিকনারকে এলবিডব্লিউ আউট করে নিউজিল্যান্ডের ইনিংস শেষ করেন কুলদীপ যাদব। দুই রান করেন টিকনার। অপর প্রান্তে হেনরিও দুই রান করে অপরাজিত থাকেন। এই সিরিজ জিততে তখন ভারতের সামনে জয়ের লক্ষ্য হয়ে দাঁড়ায় ১০৯ রান।

এই ম্যাচে ভারতীয় দল টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় এবং ভারতের ফাস্ট বোলাররা ক্যাপ্টেন রোহিতের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে। প্রথম ওভারেই ফিন অ্যালেনকে বোল্ড করেন শামি। তখনও পর্যন্ত নিউজিল্যান্ডের খাতাও খোলা হয়নি। (IND vs NZ 2023)

ষষ্ঠ ওভারে হেনরি নিকোলসকে আউট করেন সিরাজ। সপ্তম ওভারে ড্যারিল মিচেলকে প্যাভিলিয়নে পাঠান শামি। দশম ওভারে কনওয়ে এবং একাদশ ওভারে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক ল্যাথামও। ১৫ রানের মধ্যে নিউজিল্যান্ড দলের অর্ধেক ব্যাটার প্যাভিলিয়নে ফিরে গিয়েছিল এবং কোনও ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি। পাঁচ উইকেটের সবকটিই উইকেটই নিয়েছিলেন ভারতের ফাস্ট বোলাররা।

এরপর ইনিংস সামলান কিউয়ি ব্যাটার গ্লেন ফিলিপস ও মাইকেল ব্রেসওয়েল। দুজনেই ৪১ রানের জুটি গড়েন। এরপর ব্রেসওয়েলও আউট হন ২২ রান করে। স্যান্টনারও ২৭ রান করেন এবং ফিলিপসের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন। গ্লেন ফিলিপসও ৩৬ রান করে আউট হন। এ সময় নিউজিল্যান্ডের স্কোর ছিল ১০৩ রান। এরপর নিউজিল্যান্ডের ইনিংস গুটিয়ে দেন সুন্দর ও কুলদীপ। কিউয়ি দল ৩৪.৩ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায়। (IND vs NZ 2023)

পরবর্তীতে কিউয়িদের এমন হতশ্রী ভাবে আউট হওয়া নিয়ে হার্দিক পান্ডিয়া বলেন,

“সত্যি বলতে কি এটি একটি অসাধারণ দিন। আমরা উইকেটটি সঠিকভাবে ব্যবহার করেছি এবং আমাদের জন্য সবকিছু ঠিকঠাক গিয়েছে। এটা মোটেও খারাপ ছিল না।”

রিটার্ন ক্যাচ প্রসঙ্গে হার্দিক বলেন,

“প্রতিটি ম্যাচের সঙ্গে সঙ্গে আমার শরীরটাও বেশ ভালো অনুভব করছে। এটা সুন্দরভাবে এবং সময়মত ভালো হয়েছে।”

এরপর তিনি দলের বোলিং পারফরমেন্স নিয়ে কথা বলতে গিয়ে তিনি আরও বলেন,

“আমরা সঠিক জায়গায় বল করতে পেরেছি। ব্যাটারদের উপর পরীক্ষা চালিয়েছি। এটা এমন একটা দিন যখন সবকিছু ঠিকঠাক যাচ্ছে এবং সব বল ঠিকঠাক ভাবেই ফিল্ডারদের কাছে গিয়েছে এবং আমরা ক্যাচগুলি ধরতে সক্ষম হয়েছি।” (IND vs NZ 2023)

এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন গ্লেন ফিলিপস। একই সময়ে মিচেল স্যান্টনার ২৭ ও ব্রেসওয়েল ২২ রান করেন। এই তিনজন ছাড়া আর কোনও কিউয়ি ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াসিংটন সুন্দর। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত শর্মার অসামান্য হাফ সেঞ্চুরি, বোলারদের অসাধারণ পারফরম্যান্স, কিউয়িদের হারিয়ে ওয়ানডে সিরিজ জিতলো ভারত

প্রসঙ্গত, শনিবার রাইপুরে নিউজিল্যান্ডকে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে ভারত, অধিনায়ক রোহিত শর্মার হাফ সেঞ্চুরি (৫০ বলে ৫১ রান) এবং শুভমান গিলের অপরাজিত ৫৩ বলে অপরাজিত ৪০* রানের ইনিংসের উপর নির্ভর করে। (IND vs NZ 2023)

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন। ৩৪.৩ ওভারের মধ্যে কিউয়িদের ১০৮ রানে অল আউট করে দেয় তারা। জবাবে ভারত ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জেতার পাশাপাশি ২-০ ব‍্যবধানে এই সিরিজও জিতে নেয়।

সামান্য লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ১০ ওভারেই ভারত ৫২ রান তুলে ফেলে বিনা কোনও উইকেট হারিয়ে। পঞ্চম ওভারে প্রথম ছক্কা মারে রোহিত শর্মা পুল শটে ডিপ ফাইন লেখে লকি ফার্গুসনের বলে। পরবর্তী সময়ে ব্লেয়ার টিকনারের বলে বেশ মারমূখী মেজাজে পাওয়া যায় হিটম‍্যানকে। (IND vs NZ 2023)

এদিন হাফ সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। তার কাছে অপরাজিত থেকে মাঠ ছাড়ার সূযোগ এসেছিলো। কিন্তু ৫১ করে আউট হন হেনরি শিপ্লের বলে এলবিডব্লিউ হয়ে। (IND vs NZ 2023)

বিশেষ কিছু করতে পারেনি বিরাট কোহলি’ও। হয়তো ভারতের ব‍্যাটিং স্তম্ভের অন‍্যতম প্রধান দুই মুখকে আউট করতে পারাটাই এই ম‍্যাচের থেকে স্বান্তনা পুরস্কারের ন‍্যায় প্রাপ্তি হয়ে থাকবে নিউজিল্যান্ডের। ১১ রান করে কোহলি নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স‍্যান্টনারের একটা অসামান্য ডেলিভারিতে স্টাম্প আউট হন। এরপর মিড অনে একটি বাউন্ডারি মারার মধ্যে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে ফেরেন শুভমান গিল।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : একহাতে চোখ ধাঁধানো ক‍্যাচে কনওয়েকে ফেরালেন হার্দিক পান্ডিয়া, দেখুন ভিডিও