IND vs NZ 2023 : রোহিত-রাহুল’কে উপেক্ষা করে টি-টোয়েন্টি’তে নতুন ওপেনিং জুটি’র নাম নিলেন গৌতম গম্ভীর

0
19
IND vs NZ 2023 : Gambhir snubs Rohit, Rahul to name 'perfect' India pair as 'permanent openers in T20Is' in stern message to selectors
IND vs NZ 2023 : Gambhir snubs Rohit, Rahul to name 'perfect' India pair as 'permanent openers in T20Is' in stern message to selectors

ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং কেএল রাহুল দুজনেই এই মাসের শেষের (IND vs NZ 2023) দিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মিস করতে চলেছেন। যদিও রোহিতের অনুপস্থিতি নিয়ে বিসিসিআই’এর পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

এই নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তৃতীয় বারের মতো টি-টোয়েন্টি সিরিজের দলের বাইরে রাখা হয়েছে রোহিত’কে। বোর্ড অবশ্য রাহুলের না থাকার কারণ জানিয়েছে। পারিবারিক কারণেই নাকি রাহুল এই সিরিজ খেলতে পারবেন না বলে জানিয়েছেন। (IND vs NZ 2023)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য নির্বাচিত ১৬-সদস্যের স্কোয়াডের দিকে তাকিয়ে,  প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর পরিষ্কার ভাবে রোহিত এবং রাহুলের জুটিকে অগ্রাহ্য করে, টি-টোয়েন্টি’তে নতুন ওপেনিং জুটির কথা বলেছেন।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতীয় ওপেনার হিসেবে যে বিকল্পগুলি রয়েছে, সেখানে রয়েছেন ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, রাহুল ত্রিপাঠি এবং দলে প্রত্যাবর্তন করা পৃথ্বী শ। পৃথ্বী ভারতের হয়ে একমাত্র টি-টোয়েন্টি খেলার পর দ্বিতীয় বার সংক্ষিপ্ত ওভারের জন্য দলে ডাক পেলেন প্রায় ৫৩৭ দিন পর। তবে তিনি গত মরশুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফি’তে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন।  এবং পরে রঞ্জি ট্রফি’তে রেকর্ড ট্রিপল সেঞ্চুরি করার পর তাকে আর ব্রাত্য করে রাখা যায়নি।

প্রসঙ্গত, এদিন ভারত-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ও শেষ ওডিআই ম্যাচ শুরু হওয়ার আগে স্টার স্পোর্টসে আলোচনার সময়ে গম্ভীর’কে জিজ্ঞাসা করা হয়েছিল যে, শ’কে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা সুযোগ দেওয়া উচিত কিনা। গম্ভীর আবার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পৃথ্বী’র প্রশংসা করেছেন এবং তাকে ‘ম্যাচ উইনার’ বলে অভিহিত করেছেন। (IND vs NZ 2023)

গম্ভীর বলেছেন,

“ওর কোনও ভাবেই দল থেকে বাদ পড়া উচিত হয়নি। কারণ যখনই ও সুযোগ পেয়েছে, তখনই ভারতের হয়ে বিস্ফোরক পারফর্ম করেছে। ও একেবারে সঠিক প্লেয়ার, যে টেমপ্লেটে ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদব খেলে, তার সঙ্গে পুরোপুরি মানানসই। এখন শ’কে সুযোগ দেওয়া হয়েছে যখন, তখন ওকেই ধরে রাখা উচিত।”

আরও পড়ুনঃ IND vs SL 2023 : হেলিকপ্টার শটে ৯৭ মিটার লম্বা ছক্কা হাঁকিয়ে ধোনি’র কথা মনে করালেন কোহলি, দেখুন ভিডিও

তিনি আরও বলেছেন, (IND vs NZ 2023)

“প্রত্যেক সিরিজ দিয়ে ওকে বিচার করবেন না। ও তরুণ, ও বিস্ফোরক এবং ও একজন ম্যাচ উইনার। তাই ওকে প্লেয়িং ইলেভেনে বাছাই করে টানা খেলার সুযোগ করে দিন।”

টি-টোয়েন্টি’তে শুভমন গিলের পরিবর্তে পৃথ্বী’কে খেলাতে বলছেন গম্ভীর। শুভমন’কে বরং টেস্ট এবং ওয়ানডে’তে ফোকাস করতে বলছেন তিনি। (IND vs NZ 2023) গম্ভীর দাবি করেছেন,

“শুভমন গিল’কে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে মনোযোগ দিতে হবে। পৃথ্বী শ এবং ইশান কিষাণের টি-টোয়েন্টি’তে স্থায়ী ওপেনার হওয়া উচিত।”

আরও পড়ুনঃ Rishabh Pant : পন্তের বিকল্প হতে পারেন এই তরুন প্রতিভাবান ক্রিকেটার, মত আজহারউদ্দিনের