IND vs NZ 2023 : দলের টপ অর্ডারের হতশ্রী পারফরম্যান্সের কারনের হারতে হয়েছে তাদের, বললেন অধিনায়ক ল্যাথাম

0
9
IND vs NZ 2023 :
IND vs NZ 2023 : "Everything India did worked", says New Zealand captain Tom Latham after 8-wicket loss in Raipur

গত শনিবার রায়পুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারত একেবারে খড়কুটোর মতো (IND vs NZ 2023) উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ডকে। প্রথমে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় নিউজিল্যান্ড। সেই ধাক্কা আর তাদের পক্ষে সামলে ওঠা সম্ভব হয়নি। ফলে পুরো ৫০ ওভারও কিউয়িরা ব্যাট করতে পারেনি। মাত্র ৩৪.৩ ওভারেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

ব্যাটিং অর্ডারের দশা তথৈবচ। ম্যাচ হারার পাশাপাশি এদিন সিরিজও হারতে হয়েছে নিউজিল্যান্ডকে।  ম্যাচ শেষে সেই হতাশাই ধরা পড়েছে কিউয়ি অধিনায়ক টম লাথামের গলায়। দলের ব্যাটারদের পারফরম্যান্সে একেবারেই খুশি নন তিনি। সেকথা গোপনও করেননি লাথাম। তার দাবি, টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয়ের কারণে হারতে হয়েছে নিউজিল্যান্ডকে। (IND vs NZ 2023)

ম্যাচের পর লাথাম বলেছেন,

“টপ অর্ডারের ব্যাটাররা একেবারেই খেলতে পারেনি। ভারত একেবারে সঠিক জায়গায়, সঠিক লাইন এবং লেন্থে বল করেছে। মাঝে মধ্যে কোনও দিন এমন হয়, যেদিন আমরা যাই চেষ্টা করি না কেনো, যত চেষ্টাই করি না কেনো, সেই দিন যেন কোনও কিছুই ঠিক হয় না। অন্যদিকে বলতে গেলে ভারত, যেটাই চেষ্টা করেছে সেখানেই এদিন সফল হয়েছে।

উইকেটে মাঝে মধ্যে টেনিস বল বাউন্স ছিল। কিছু বল জোরে ব্যাটে এসেছে। কিছু বল হঠাৎ করে নীচু হয়েছে। বলে কিছুটা হলেও মুভমেন্ট ছিল। টপ অর্ডারে আমরা একেবারেই পার্টনারশিপ গড়তে পারিনি। যার ফল ভুগতে হয়েছে আমাদের।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : যুজবেন্দ্র চাহালের ভ্রমণ সঙ্গী এক অচেনা যুবতী ! দেখুন তো চিনতে পারেন কিনা

তিনি আরও বলেন,  (IND vs NZ 2023)

“লোয়ার অর্ডারের ব্যাটাররা চেষ্টা করেছে। তবে কাজটা মোটেও সহজ ছিল না। আমরা পরিবেশ পরিস্থিতির সঙ্গে একেবারেই মানিয়ে উঠতে পারিনি। যেখানে খেলা হয়েছে সেখানে মানিয়ে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ ছিল।”

প্রসঙ্গত, গত শনিবার রায়পুরে (IND vs NZ 2023) ৩৪.৩ ওভারে ১০৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস (৩৬), মাইকেল ব্রেসওয়েল (২২) এবং মিচেল স্যান্টনার (২৭) ছাড়া আর বলার মতন কেউ রান পাননি। ভারতের হয়ে রান তাড়া করতে গিয়ে ওপেনিং জুটিতে রোহিত শর্মা ও শুভমন গিল ৭২ রান তোলেন।

রোহিত ৫১ রানে আউট হন। গিল ৪০ রানে অপরাজিত থেকে ভারতের জয় সুনিশ্চিত করেন। ২০.২ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় দল। ফলে ৮ উইকেটে ম্যাচ জেতার পাশাপাশি ভারত সিরিজ জয়ও নিশ্চিত করে। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ MS Dhoni : একমুখ সাদা দাড়ি, ভাইরাল হলো ধোনির ছবি