IND vs NZ 2023 : বাবা খুশি নন আমার খেলা দেখে, শুভমান গিলের মন্তব্য ঘিরে চাঞ্চল্য

0
17
IND vs NZ 2023 : Don’t think my father would be happy, quips Shubman Gill after match-winning ton against NZ in 3rd ODI
IND vs NZ 2023 : Don’t think my father would be happy, quips Shubman Gill after match-winning ton against NZ in 3rd ODI

IND vs NZ 2023 – ওয়ানডে ক্রিকেটে বর্তমানে দারুণ ছন্দে আছেন শুভমান গিল। নিজের খেলা শেষ চারটি ওডিআই ইনিংসের মধ্যে তিনটি তে সেঞ্চুরি করেছেন শুভমান গিল। মঙ্গলবার ইন্দোরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৭৮ বলে ১১২ রানের ইনিংস খেলেছিলেন শুভমান গিল।

যুব ভারতীয় তারকা বলেছেন, তার বাবা খুবই হতাশ হবেন যদিনা তিনি ইনিংসের শুরুতে ভালো খেলাটাকে পরবর্তী সময়ে বড়ো স্কোরে পরিবর্তন করতে না পারেন। কয়েক দিন আগে শুভমান গিলের বাবা খবরের শিরোনামে এসেছিলেন, জানিয়েছিলেন ছেলে ইনিংসের শুরুতে ভালো খেললেও পরবর্তী সময়ে সেটা কাজে লাগাতে পারছেন না দেখে ভীষণ হতাশ তিনি। (IND vs NZ 2023)

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে পোস্ট করা একটি ভিডিওতে ভারতের কোচ রাহুল দ্রাবিড়কে সাক্ষাৎকারে শুভমান গিল তার বাবার সম্পর্কে বলেছেন, (IND vs NZ 2023)

“আমার মনে হয় বাবা খুশি নন আমার আজকের খেলা দেখে। তিনি চাইবেন আমি আমার এই খেলা জারি রাখি, এবং এরপর আবারও বড়ো স্কোর করি।”

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে আদৌও তিনি সুযোগ পাবেন কিনা সেটা নিয়ে নিশ্চিত ছিলেন না শুভমান গিল। কারণ ওই সময় সবে বাংলাদেশের মাটিতে ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করে এসেছিলো ইশান কিষাণ।

অবশ্য ওই সময় ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং টিম ম্যানেজমেন্ট স্পষ্ট করে দিয়েছিলো, তারা এইমুহুর্তে আস্থা রাখছেন গিলের উপর, তার কারণ গিলের অসামান্য ধারাবাহিকতা, এবার শুভমান গিল কি বলেছেন, আসুন সেটা জেনে নেওয়া যাক,

“শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে ম‍্যাচের আগেও আমি নিশ্চিত ছিলাম না যে আমি খেলার সুযোগ পাবো। ওই সময় সদ‍্য ইশান কিষাণ ডবল সেঞ্চুরি করেছিলো। তবে সেই সময় যে ভরসা আপনি (ভারত কোচ রাহুল দ্রাবিড় এবং রোহিত ভাই (রোহিত শর্মা) আমার উপর রেখেছিলেন সেটা আমাকে ভীষণ আত্মবিশ্বাস যুগিয়েছিলো।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : বিশ্বকাপে ওপেনারের পদ পাকা করে ফেলেছে শুভমান গিল, দাবী ইরফান পাঠানের

ওয়ানডে ক্রিকেট তার থেকে সব সময় সেরাটা বের করে আনে, এমনটাই জানিয়েছেন শুভমান গিল। আসলে ওয়ানডে ম‍্যাচে ওভারের সংখ্যা বেশি, তাই বড়ো শট খেলার আগে সেট হতে অনেকটা সময় পাওয়া যায়। শুভমান গিল বলেছেন,

“ওয়ানডে ক্রিকেট স‍্যুট করে আমাকে। তার কারণ ওয়ানডে ম‍্যাচ আমাকে সেট হতে সময় টুকু দেয়। পিচটা বুঝতে কিছুটা সময় নিতে পারি, এরপর নিজেকে জাহির করার অবকাশ মেলে,‌ তারপর নিজের পছন্দমাফিক শট খেলতে পারি।”

এখনও অবধি ২১ টা ওয়ানডে ম‍্যাচ খেলেছিলেন শুভমান গিল, সেখানে ১০৯.৮০ স্ট্রাইক রেটে ৭৩.৭৬ গড়ে ১২৫৪ রান করেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে ৩৬০ রান করেছেন শুভমান গিল, তিন ম‍্যাচের সিরিজে কোনও ব্যাটারের করা সর্বোচ্চ রান, এক্ষেত্রে পাকিস্তান অধিনায়ক বাবর  আজমের নজির স্পর্শ করেছেন শুভমান গিল।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : “সুযোগ ছিলো”…, সেঞ্চুরির খড়া কাটানোর পর বললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা