IND vs NZ 2023 : ব্রেসওয়েলের ইনিংস আতঙ্ক ধরিয়েছিলো ভারত অধিনায়ক রোহিত শর্মার মনে

0
16
IND vs NZ 2023 : Bracewell's innings strikes terror into Indian skipper Rohit Sharma's mind
IND vs NZ 2023 : Bracewell's innings strikes terror into Indian skipper Rohit Sharma's mind

IND vs NZ 2023 – বুধবার হায়দ্রাবাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম‍্যাচে ৩৫০ রান ডিফেন্ড করাটাই ভীষণ সমস্যা হয়ে দাড়িয়েছিলো নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলের ঝোড়ো ইনিংসের জন্যে। একথা কার্যত এদিন স্বীকার করে নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ব্রেসওয়েল এদিন বিধ্বংসী মেজাজে ব্যাট করেছেন। কোনও ভারতীয় বোলরা রেয়াত পাননি তার হাত থেকে। ম‍্যাচে সাত নম্বরে ব‍্যাট করতে নামেন ব্রেসওয়েল, তখন নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিলো ২৪০ রান। IND vs NZ 2023)

মিচেল স‍্যান্টনারের সাথে জুঁটি বেধে নিউজিল্যান্ডকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন তিনি।‌ জুঁটিতে ১৬২ রান জোড়েন ব্রেসওয়েল তার সাথে। পরে স‍্যান্টনারের উইকেট নেন সিরাজ। শেষ ওভারে শার্দুল ঠাকুর নিজের নার্ভ নিয়ন্ত্রণে রেখে দলের জয় নিশ্চিত করেন। (IND vs NZ 2023)

এদিন ৭৮ বলে ১৪০ রানের মারকাটারি ইনিংস খেলেছিলেন ব্রেসওয়েল। ১২ টা চার এবং ১০ টা ছয় মেরেছিলেন তিনি। নিউজিল্যান্ড জয়ের লক্ষ‍্যমাত্রা থেকে মাত্র ১২ রান দুরে থামেন। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : যুবি এবং বাবাকে গর্বিত করে খুশি শুভমান গিল 

খেলার পর ভারতের অধিনায়ক রোহিত শর্মা সাংবাদিক সম্মেলনে ব্রেসওয়েলের ইনিংস সম্পর্কে বলেছেন,

“সত্যি কথা বলতে ব্রেসওয়েল যে রকম ভাবে ব‍্যাট করছিলো, সেটা দেখে মনে হচ্ছিলো ম‍্যাচ ভীষণ কঠিন হতে যাচ্ছে। অসম্ভব মারকারটারি একটি ইনিংস। ওদের ৫ উইকেট ফেলার পর মনে হয়ছিলো আহামরি কিছু না ঘটলে এই ম‍্যাচ আমাদের দখলেই আছে। এমন সময় এরকম একটা বিধ্বংসী ইনিংস খেললো ব্রেসওয়েল।

তবে আমরা নিশ্চিত ছিলাম রাতে বোলিং করাটা কঠিন, কারণ যেভাবে শিশির পড়ছিলো। আমি টসের সময়েই বলেছিলাম, এরকম একটি চ‍্যালেঞ্জের মোকাবেলা করতে প্রস্তুত ছিলাম আমরা।”

শনিবার, ২১ শে জানুয়ারি রায়পুরে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত – নিউজিল্যান্ড। এরপর ফাইনাল ম‍্যাচ খেলা হবে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে। সামনে ওয়ানডে বিশ্বকাপ, তাই নিউজিল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে সিনিয়র ক্রিকেটারদের’কে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ Virat Kohli : পরম ভক্তকে চরম উপহার দিলেন বিরাট কোহলি !