IND vs NZ 2023 : উমরানকে বিশ্ব শাসন করার টোটকা দিলেন মহম্মদ শামি

0
28
IND vs NZ 2023 : 'Agar usko control kr lenge to duniya pr raaj karenge' - Mohd Shami's invaluable advice to Umran Malik
IND vs NZ 2023 : 'Agar usko control kr lenge to duniya pr raaj karenge' - Mohd Shami's invaluable advice to Umran Malik

IND vs NZ 2023 – এখনও তার স্বল্প মেয়াদী আন্তর্জাতিক কেরিয়ারে নিজের বেশ নামডাক করে ফেলেছেন ভারতের উদীয়মান পেসার উমরান মালিক। ২০২২ সালে জুন মাসে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ঘ‍রের মাঠে সিরিজে প্রথম বার তার জাতীয় দলে সুযোগ পাওয়া। সেই সিরিজে একটিও ম‍্যাচে খেলার সুযোগ পাননি, কিন্তু ঠিক তার পর আয়ারল্যান্ড সফরে প্রথম বার দেশের হয়ে খেলার সুযোগ পান টি টোয়েন্টি ম‍্যাচে।

এরপর থেকে এখনো অবধি ছয়টি টি টোয়েন্টি এবং সাতটি ওয়ানডে ম‍্যাচ খেলেছেন উমরান মালিক তার দেশের হয়ে। মাত্র আট মাস তার আন্তর্জাতিক কেরিয়ারের। কিন্তু ইতিমধ্যে রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন উমরান মালিক আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ভারতীয় পেসার হিসেবে। শ্রীলঙ্কার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম‍্যাচে এই নজির স্থাপন করেছিলেন উমরান‌। সেই ম‍্যাচে ১৫৫ কিমি প্রতি ঘন্টার বেগে বোলিং করেছিলেন উমরান। (IND vs NZ 2023)

গতিতে ঝড় তোলার জন্যে বরাবর খবরের শিরোনামে নাম তোলেন উমরান মালিক। শনিবার টানা দ্বিতীয় বারের মতো নিউজিল্যান্ডের ওয়ানডে ম‍্যাচে জেতার পর উমরান মালিক তার আইডল মহম্মদ শামির সাক্ষাৎকার নেন। শামি উমরানের বোলিং গতির পাশাপাশি ভবিষ্যতের জন্যে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি উমরানকে ভবিষ্যতের জন্যে বিশেষ পরামর্শ দিয়েছেন শামি। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিতদের দেখে বাবরদের ক্রিকেট শেখার পরামর্শ দিলেন রামিজ রাজা

মহম্মদ শামির মতে উমরান মালিকের পেস এতোটাই বেশি যে তা সামাল দেওয়া কোনও ব‍্যাটারের পক্ষে ভীষণ কঠিন‌। তবে উমরানের লাইন এবং লেংথের উপর ভীষণ খাটা খাটনির প্রয়োজন আছে বলেই মনে করেন শামি। একবার যদি উমরান এর উপর দখল পোক্ত করতে পারেন তাহলে বিশ্ব ক্রিকেট শাসন করার ক্ষমতা রাখে, এমনটাই বিশ্বাস শামির। (IND vs NZ 2023)

“আপনার জন্যে সর্বদা শুভ কামনা, সারা জীবন ভালো করতে থাকুন। একটা বিষয় পরামর্শ দেবো, আপনার যা পেস , আমি মনে করিনা এমন পেস বোলিং খেলা সম্ভব। শুধু লাইন এবং লেংথের উপর জোর দেওয়ার বিশেষ প্রয়োজন আছে। এটা উপর করলে আমরা বিশ্ব ক্রিকেট শাসন করতে পারবো।” – মহম্মদ শামি‌।

শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দারুণ বোলিং পারফরম্যান্স দিয়েছেন মহম্মদ শামি। ছয় ওভার বোলিং করে ৩ উইকেট নেন, ১৮ রানে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত শর্মার দলের দূর্বলতা ফাঁস করলেন রামিজ রাজা