IND vs NZ 2022 : পন্ত’কে বসানো হোক এবার, বললেন বিশ্বকাপ জয়ী ভারতের তারকা

0
13
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "You can give Rishabh Pant a break" - Kris Srikkanth

IND vs NZ 2022  – নিজেকে খুঁজে পাওয়ার প্রয়োজন ঋষভ পন্তের, তাই আপাতত তার উচিত সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার। এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত।

এবছর টি টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন পন্ত। শেষের দিকে কয়েকটি ম‍্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন। সেই সব ম‍্যাচ তিনি করেছিলেন মাত্র ৯ রান, একশোর স্ট্রাইক রেটে। (IND vs NZ 2022) 

এরপর নিউজিল্যান্ডের (IND vs NZ 2022) টি টোয়েন্টি সিরিজের দুটো ম‍্যাচে ১৭ রান করেছিলেন পন্ত, ৯৪.৪৪ স্ট্রাইক রেটে। তারপর অকল‍্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম‍্যাচে ২৩ বলে ১৫ রান করে আউট হয়ে যান পন্ত। লকি ফার্গুসন তুলে নেন তার উইকেট।

ওডিআই সিরিজের (IND vs NZ 2022) প্রথম ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটে হারে ভারত। তারপর নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে শ্রীকান্ত বলেন, পন্তের বিশ্রাম পাওয়ার প্রয়োজন আছে।

১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য শ্রীকান্ত বলেছেন,

“আমার মনে হয় ঋষভ পন্তকে বিশ্রাম দিক টিম ম‍্যানেজমেন্ট। তাকে তারা বলুক ‘একটু বিশ্রাম নাও, তারপর ফের ভারতের হয়ে খেলতে নামো’। পন্তকে ভালো ভাবে সামলাতে পারছেনা টিম। বিশ্রাম দেওয়ার বদলে কি আর একটা দুটো ম‍্যাচ খেলিয়ে বসিয়ে দেওয়া হবে ওকে ? সুযোগ গুলো একেবারেই ব‍্যবহার করতে পারছেন না পন্ত।আমি খুবই হতাশ।”

আরও পড়ুন : IND vs NZ 2022 : সঞ্জু’কে না বসিয়ে নিজে বসুক ধাওয়ান, ভারত অধিনায়কের উপর রেগে আগুন ফ‍্যানেরা

হ‍্যামিলটনে ওডিআই সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় ম‍্যাচে কেরালার উইকেট কিপার – ব‍্যাটার সঞ্জু স‍্যামসন’কে বসিয়ে ঋষভ পন্তকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলো টিম ম‍্যানেজমেন্ট। তার জন্যে সোশ্যাল মিডিয়ায় মুখ পুড়েছে তাদের।

২০২৩ সালের পঞ্চাশ ওভারের বিশ্বকাপের আগে পন্তের উচিত নিজেকে ফের আবিস্কারের, এমনটাই মনে করেন শ্রীকান্ত, তিনি বলেন,

“পন্ত সুযোগ গুলো হাতছাড়া করছে। এই সব সুযোগের সদব‍্যবহার করা উচিত ছিলো ওর। সামনে বিশ্বকাপ। তার আগে ইতিমধ্যে অনেকেই অফ ফর্মে থাকা পন্তের সমালোচনা শুরু করেছে। ও নিজের উপর মাত্রাতিরিক্ত চাপ সৃষ্টি করে ফেলেছে, এখন পন্তের উচিত নিজেকে আবিস্কার করার। ওর পিচে বেশি সময় থাকা উচিত, রান করা উচিত, এখন সব সময় দেখি নিজের উইকেট ফেলে আসছে মাঠে।”

প্রসঙ্গত,  হ‍্যামিলটনে বৃষ্টির জন্য ভারত – নিউজিল্যান্ড সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় ওডিআই ভেস্তে গেছে। ১২.৫ ওভারের খেলা হয়েছিলো এদিন। তাতে ১ উইকেটে ৮৯ রান তোলে ভারত। অপরাজিত থেকে মাঠ ছাড়েন শুভমান গিল এবং সূর্য কুমার যাদব। আগামী ৩০ শে সেপ্টেম্বর ক্রাইস্টচার্চের হেগলে ওভালে সিরিজের শেষ ওডিআই ম‍্যাচ খেলা হবে।

আরও পড়ুন : IND vs NZ 2022 : বৃষ্টির জন্য বাতিল ম‍্যাচে পাওনা বলতে সূর্যের রিভার্স স‍্যুইপে মারা ছক্কা, দেখুন ভিডিও