IND vs NZ 2022 : টি টোয়েন্টি থেকে ওয়ানডেতে বেশি ভালো বোলার হবেন উমরান মালিক, মত ভারতের প্রাক্তন ওপেনারের

0
35
IND vs NZ 2022 Umran Malik will be a better bowler in ODI than T20I, says Wasim Jaffer
IND vs NZ 2022 Umran Malik will be a better bowler in ODI than T20I, says Wasim Jaffer

IND vs NZ 2022 : উমরান মালিকের বোলিংয়ের ধরন টি টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে বেশি কার্যকর, এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। ওয়াসিমের ধারনা উমরান ওডিআই’তে শট বলের কার্যকর ব্যবহারের মধ্যে দিয়ে বেশি পরিমাণ ফায়দা তুলতে পারবেন।

শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে (IND vs NZ 2022) সিরিজের প্রথম ওডিআই ম‍্যাচে অভিষেক হয়েছে উমরান মালিকের। ১০ ওভারে ৬৬ রান দিলেও ডেভন কনওয়ে এবং ড‍্যারিল মিচেলের উইকেট তুলে নিয়েছিলেন।

উমরান ছাড়া এই ম‍্যাচে ভারতের হয়ে ওডিআই অভিষেক করেন অর্শদীপ সিং, দুজনের ম‍্যাচ পারফরম্যান্সের ব‍্যাপারে ESPN Cricinfo কে আলোচনা করার সময় ওয়াসিম বলেছেন –

“টি টোয়েন্টির থেকে ওয়ানডে বেশি স‍্যুট করছে উমরান কে। আইপিএলেও দেখেছি ওর বোলিং, কিন্তু ওডিআই আরও বেশি বৈচিত্র্য সম্পন্ন বোলিং করছে। শট বলের ব‍্যবহার বেশ ভালো ভাবেই করছে। অর্শদীপের মানিয়ে নিতে সময় লাগবে, খুব কোয়ালিটি বোলার।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স‍্যুইৎজারল‍্যান্ড ম‍্যাচে খেলবেন না নেইমার 

অন‌্যদিকে নিউজিল্যান্ডের পেসার মিচেল ম‍্যাকলেনেঘানের দাবী এই ম‍্যাচে অভিষেক করা এই দুই ভারতীয় পেসার এর থেকে খানিকটা ভালো পারফরম্যান্স দেবে বলেই ভেবেছিলেন, তার বক্তব্য –

“আমি নিশ্চিত, দুই ডেব‌্যুট‍্যান্ট বোলার আরো একটু ভালো পারফরম্যান্স দেওয়ার আশা রেখেছিলো এই ম‍্যাচে। মালিক’কে সাংঘাতিক লেগেছে এই পিচে, দুটো উইকেট নিয়েছে। অর্শদীপের বোলিং নিয়মিত দেখছি, খুব প্রতিভাবান ও। পরবর্তী সময়ে ভারতের গুরুত্বপূর্ণ বোলার হতে চলেছে অর্শদীপ, শুধুমাত্র আসছে বিশ্বকাপের কথা মাথায় রেখে বলছিনা, ভবিষ্যতের কথা ভেবে বলছি।”

উমরান উইকেট পেলেও অর্শদীপ উইকেট পাননি (IND vs NZ 2022)। ৮.১ ওভার বোলিং করে ৬৮ রান দিলেও কোনও উইকেট নিতে পারেননি তিনি।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ভিন্ন রুপে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে গেলেন ধোনি