IND vs NZ 2022 : চতুর্থ উইকেটে রেকর্ড পার্টনারশিপ জুড়ে ভারতকে ৭ উইকেটে হারালো ল‍্যাথাম, উলিয়ামসন

0
28
IND vs NZ 2022 : Tom Latham, Kane Williamson Shine As New Zealand Thrash India By 7 Wickets
IND vs NZ 2022 : Tom Latham, Kane Williamson Shine As New Zealand Thrash India By 7 Wickets

IND vs NZ 2022 – অকল‍্যান্ডে শুক্রবার ইডেন পার্কে টম ল‍্যাথাম এবং কেন উইলিয়ামসনের চতুর্থ উইকেটে জোড়া রেকর্ড পার্টনারশিপের ভিত্তিতে ভারতকে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ৭ উইকেটে হারালো নিউজিল্যান্ড।

সিরিজের (IND vs NZ 2022 ) প্রথম ওয়ানডে ম‍্যাচে ভারতীয় বোলারদের এদিন বেধড়ক পিটিয়েছেন ল‍্যাথাম এবং উইলিয়ামসন। চতুর্থ উইকেটে ২২১ রান জুড়েছিলেন দুজনে। ভেঙেছেন প্রচুর রেকর্ড।

১৪৫* রানে অপরাজিত থাকেন টম ল‍্যাথাম। ৯৪* রানে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র ইতিবাচক দিক উমরান মালিক, তিনি নেন দুটি উইকেট। (IND vs NZ 2022)

জয়ের লক্ষ‍্যে রানতাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করেন ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে।

আরও পড়ুনঃ Indian Cricket Team : বিশ্বকাপ জিততে হলে আইপিএল খেলা বন্ধ করুক রোহিত’রা, মত তারকা কোচের

টি টোয়েন্টি ক্রিকেটে উল্কার গতিতে উঠে আসা অর্শদীপ সিং টি টোয়েন্টির মতো বোলিং দাপট ওয়ানডেতে দেখাতে পারেননি এদিন।

কিউয়ি শিবিরে প্রথম ভাঙন ধরান শার্দুল ঠাকুর,ফিন অ্যালেনের উইকেট তুলে নেন তিনি। তারপর ব‍্যাট করতে আসেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে কনওয়ের সাথে বেশ কিছু রান জোড়েন। এরপর ১৫ এবং ২০ তম ওভারে কনওয়ে এবং মিচেলের উইকেট তুলে নেন উমরান। চেষ্টা করে ভারতকে ম‍্যাচে ফেরাতে। কিন্তু ভারতের বাদবাকি বোলাররা কার্যত ব্যর্থ। শেষ অবধি  মাঠে থেকে দলের জয় নিশ্চিত করে ফেরেন টম ল‍্যাথাম এবং উইলিয়ামসন। (IND vs NZ 2022)

প্রসঙ্গত, এদিন প্রথমে ব‍্যাট করে ৭ উইকেটে ৩০৬ রান তুলেছে ভারত। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ধাওয়ান (৭২), শ্রেয়স আইয়ার (৮০), শুভমান গিল (৫০) সকলেই দারুণ খেলেছিলেন, শেষের দিকে ১৬ বলে অপরাজিত ৩৭* রানের জোড়ালো ইনিংস খেলেন ওয়াশিংটন সুন্দর। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : সামনের মাসে বাংলাদেশ সফর, জিমে হাড়ভাঙা খাটনি চালু কোহলির, দেখুন ভিডিও