IND vs NZ 2022 : ভারতের বিরুদ্ধে হ‍্যাটট্রিক করে লাসিথ মালিঙ্গার নজির স্পর্শ করলেন টিম সাউদি

0
11
IND vs NZ 2022 : Tim Southee Emulates Lasith Malinga’s T20I Feat After Taking Hat-Trick
IND vs NZ 2022 : Tim Southee Emulates Lasith Malinga’s T20I Feat After Taking Hat-Trick

IND vs NZ 2022 – টি ২০ ক্রিকেটে সবচেয়ে বেশী উইকেট নেওয়ার নজির দখলে আছে নিউজিল্যান্ডের অভিজ্ঞ পেসার টিম সাউদি’র। রোববার ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচ খেলাকালীণ এই কীর্তি ঘটান তিনি।

৩৩ বছর বয়সী এই ডান হাতি মিডিয়াম পেসার ম‍্যাচে (IND vs NZ 2022) ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন। এদিন অভিজ্ঞ এই কিউয়ি পেসার কেরিয়ারের দ্বিতীয় টি ২০ হ‍্যাটট্রিক টি করেছেন। ইনিংসের একেবারে শেষ ওভারে বোলিং করতে এসে। ম‍্যাচে তার হ‍্যাটট্রিকের তিন শিকার – ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া, দীপক হুডা এবং ওয়াশিংটন সুন্দর। (IND vs NZ 2022)

এর আগে সাউদি ২০১০ সালে অকল‍্যান্ডে পাকিস্তানের বিরুদ্ধে একটি টি ২০ ম‍্যাচে হ‍্যাটট্রিক করেছিলেন। তার শিকার ছিলেন ইউনিস খান, মহম্মদ হাফিজ এবং উমর আকমাল। টি টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় বোলার হিসেবে দুটো হ‍্যাটট্রিক করার রেকর্ড গড়লেন সাউদি, এর আগে এই রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।

ফেরা যাক ম‍্যাচে (IND vs NZ 2022) ১৩ বল খেলে মাত্র ৬ রানে আউট হয়ে যান ঋষভ পন্ত। ৩১ বলে ৩৬ রান করে আউট হন ইশান কিষাণ। এরপর সূর্য কুমার যাদব খেলার রং বদলে দেন, প্রমাণ করে দেন কেনো বিশ্বের ১ নম্বর টি ২০ ব‍্যাটার তিনি।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বুড়ো সাউদি’কে হ‍্যাটট্রিক উপহার দিলো ভারত, সোশ্যাল মিডিয়ায় খিল্লি হচ্ছেন হার্দিক’রা

ইশ সোধি এবং মিচেল স‍্যান্টনারের স্পিন বোলিং দারুণ সামাল দিয়েছেন তিনি। এক্সট্রা কভারের উপর দিয়ে চালানো তার ইনসাইড – আউট শট গুলো ভীষণ নজরকাড়া ছিলো। নিউজিল্যান্ডের স্পিনারদের কাছে তাকে থামানোর কোনও উত্তর ছিলো না। (IND vs NZ 2022)

সূর্যের ঝোড়ো সেঞ্চুরির উপর নির্ভর করে ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৯১ রান তোলে ভারত, প্রথমে ব‍্যাট করতে নেমে।

India vs New Zealand 2nd T20 : Playing XIs (IND vs NZ 2022)

India: Ishan Kishan, Rishabh Pant(w), Suryakumar Yadav, Shreyas Iyer, Deepak Hooda, Hardik Pandya(c), Washington Sundar, Bhuvneshwar Kumar, Arshdeep Singh, Mohammed Siraj, Yuzvendra Chahal

New Zealand: Finn Allen, Devon Conway(w), Kane Williamson(c), Glenn Phillips, Daryl Mitchell, James Neesham, Mitchell Santner, Ish Sodhi, Tim Southee, Adam Milne, Lockie Ferguson

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সূর্য ঝড়ে চিতপাত নিউজিল্যান্ডের বোলিং, তারকা ভারতীয় ব‍্যাটার করলেন সেঞ্চুরি