IND vs NZ 2022 : বৃষ্টির জন্য বাতিল তৃতীয় ওডিআই, ভারতের বিপক্ষে ওডিআই সিরিজ জিতলো নিউজিল্যান্ড

0
12
IND vs NZ 2022 Third ODI canceled due to rain, New Zealand win ODI series against India
IND vs NZ 2022 Third ODI canceled due to rain, New Zealand win ODI series against India

IND vs NZ 2022 – বুধবার বৃষ্টির জন্য ভেস্তে গেলো ভারত – নিউজিল্যান্ড সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচ। ১৮ ওভার ব‍্যাট করে ১০৪ রান তুলেছিলো নিউজিল্যান্ড, ১ উইকেটে। এরপর বৃষ্টি এসে ভেস্তে দেয় ম‍্যাচ। ফলে ১-০ ব‍্যবধানে তিন ম‍্যাচের ওডিআই সিরিজ পকেটে পুরলো নিউজিল্যান্ড।

ভারতের দেওয়া ২২০ রানের টার্গেট চেজ করতে নেমে প্রথম উইকেটে ৯৭ রান জোড়েন ডেভন কনওয়ে এবং ফিন অ্যালেন। ভারতীয় বোলারদের বেধড়ক পিটিয়ে ৫০ বলে হাফ সেঞ্চুরি জুড়ে ফেলেন অ্যালেন। ৫৪ বলে ৫৭ রান করে উমরান মালিকের বলে আউট হন তিনি। ব্যাট করতে নামেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। (IND vs NZ 2022)

উইলিয়ামসন’কে সাথে নিয়ে চালিয়ে খেলা জারি রাখেন কনওয়ে। এরপর ১৮ ওভারে খেলা বৃষ্টির জন্য থেমে গেলে ততক্ষণে স্কোরবোর্ডে ৫১ বলে ৩৮ রান করে ফেলেছিলেন কনওয়ে, তিন বলে শূন্য রান করে অপরাজিত ছিলেন উইলিয়ামসন। (IND vs NZ 2022)

ম‍্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব‍্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। শ্রেয়স আইয়ার এবং ওয়াশিংটন সুন্দরের ইনিংসের উপর নির্ভর করে দলের ব‌্যাটিং বিভাগের ব্যর্থতার দিনে ২১৯ রান তোলে ভারত। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : আরেকটা বিজয় শংকর তৈরী করছে ভারত, খারাপ খেলে ট্রোলের শিকার দীপক হুডা

ভারতের তরফে হায়েস্ট স্কোরার ওয়াশিংটন সুন্দর, ৬৪ বলে ৫১ রান করেছিলেন তিনি। ৫৯ বলে ৪৯ রান করেন শ্রেয়স আইয়ার। নিউজিল্যান্ডের তরফে দুটো করে উইকেট নেন অ্যাডাম মিলনে এবং ড‍্যারিল মিচেল, দুটি উইকেট নিয়েছেন সাউদি।

ওপেন করতে নেমে ১৩ ওভারের মধ্যে আউট হয়ে যান ভারতের দুই ওপেনার শুভমান গিল (১৩) এবং শিখর ধাওয়ান(২৮)। ৫৫ রানে ২ উইকেট হারায় ভারত। এরপর শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্ত মিলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন, কিন্তু ১৬ বলে ১০ রান করে আউট হয়ে যান ঋষভ পন্ত। ৬ রান করে দ্রুত আউট হয়ে যান সূর্য কুমার যাদব।

২৬ তম ওভারে কেরিয়ারের ১৪ তম ওডিআই হাফ সেঞ্চুরি করেন শ্রেয়স আইয়ার, মাত্র ১ রানের জন্যে। উইকেট নেন লকি ফার্গুসন। ব‍্যাট করতে আসেন ওয়াশিংটন সুন্দর। পরিস্থিতির সাথে পাল্লা দিতে পারেননি দীপক হুডা, দীপক চাহার। উল্টোদিকে সুন্দর কেরিয়ারের প্রথম ওডিআই হাফ সেঞ্চুরিটা করে ফেলেন, সাউদি তার উইকেট নিতেই ২১৯ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে দেশের ম‍্যাচ দেখতে হাজির ব্রাজিলের চার তারকা, ভাইরাল হলো ছবি