IND vs NZ 2022 : টি ২০ বিশ্বকাপের ব‍্যর্থতা ভুলে যাওয়ার পরামর্শ দিলেন হার্দিক পান্ডিয়া

0
10
IND vs NZ 2022 : 'The World Cup is Done, I’ve Left it Behind': Hardik Pandya Moves on, Looking Forward to NZ Series
IND vs NZ 2022 : 'The World Cup is Done, I’ve Left it Behind': Hardik Pandya Moves on, Looking Forward to NZ Series

IND vs NZ 2022 – টি টোয়েন্টি বিশ্বকাপের ব‍্যর্থতার রেশ ঝেড়ে এখন ভারতের মূল ফোকাস নিউজিল্যান্ডের বিপক্ষে টি ২০ সিরিজ। শুক্রবার সফরে ভারতের স্ট‍্যান্ড ইন ক‍্যাপ্টেন হার্দিক পান্ডিয়া বলেছেন এই টি ২০ সিরিজ নতুনদের তাদের দায়িত্ব বুঝতে সাহায্য করবে, পাশাপাশি তাদের নিজেদের প্রমাণ করার সুযোগ ও দেবে।

দলের রেগুলার ক‍্যাপ্টেন রোহিত শর্মা বিশ্রামে থাকায় এই টি ২০ সিরিজে (IND vs NZ 2022) ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছে হার্দিক পান্ডিয়া। এদিন তিনি স্পষ্ট জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দল কখনও অতীত আকড়ে পড়ে থাকেনা।

“আমাদের দলের ক্রিকেটারেরা বয়সের বিচারে নবীন, কিন্তু অভিজ্ঞতার বিচারে নয়। এরা সকলেই আইপিএলে খেলেছে, বেশ কিছু আন্তর্জাতিক ম‍্যাচ’ও খেলে ফেলেছে। আমার মনে হয়না এখনকার ক্রিকেটারেরা এই সব বেশি ম‍্যাচ খেলা বা না খেলার অভিজ্ঞতা সম্পর্কে, বিরাট কোনও মাথা ঘামায়। যদি পরিস্থিতি চায়, তাহলে আমি এবং দলের বাকি অভিজ্ঞ প্লেয়ার’রা প্রয়োজনে দলের স্বার্থে ভিন্ন চরিত্র পালন করার চেষ্টা করবো। কিন্তু এই ট‍্যু্রটা দলের যুবতারকা’দের তাদের দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল করে তুলবে। তাদের সুযোগ দেবে নিজেদের জাহির করার।”

শুক্রবার ওয়েলিংটনে প্রবল বৃষ্টির জেরে ভেস্তে গেছে ভারত -নিউজিল্যান্ড টি ২০ সিরিজের (IND vs NZ 2022) প্রথম ম‍্যাচ, তারপর সাংবাদিক সম্মেলনে এসে এই কথা বলেছেন হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : হার্দিকের ক‍্যাপ্টেন্সি দেখার জন্যে মুখিয়ে আছেন রবি শাস্ত্রী

“বিশ্বকাপ এখন অতীত আমাদের কাছে। আমি সেই দুঃখ ঝেড়ে ফেলেছি। হ‍্যাঁ হতাশা একটা কাজ করে নিশ্চিত, কিন্তু আমরা তো আর অতীতে ফিরে গিয়ে পরিস্থিতি বদলে দিতে পারবোনা। আমাদের সকলের ফোকাস এখন নিউজিল্যান্ড সিরিজ।” -হার্দিক পান্ডিয়া 

তিন ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম‍্যাচ রোববার খেলা হবে মাউন্ট মাউনগানুইতে। এই সিরিজ শেষে ভারতীয় দল শিখর ধাওয়ানের নেতৃত্বে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

India Squad for NZ T20Is :

Hardik Pandya (C), Rishabh Pant (vc & wk), Shubman Gill, Ishan Kishan, Deepak Hooda, Surya Kumar Yadav, Shreyas Iyer, Sanju Samson (wk), W Sundar, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Arshdeep Singh, Harshal Patel, Mohd. Siraj, Bhuvneshwar Kumar, Umran Malik.

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপে নিষিদ্ধ হলো বিয়ার