IND vs NZ 2022 : ২০২৪’এর টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে উমরান মালিক’কে তৈরি করতে চলেছে টিম ইন্ডিয়া

0
66
IND vs NZ 2022 : Team India to build Umran Malik with 2024 T20 World Cup in mind
IND vs NZ 2022 : Team India to build Umran Malik with 2024 T20 World Cup in mind

আসন্ন নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022) ফের জাতীয় দলে ডাক পেয়েছেন উমরান মালিক। সদ‍্য টি ২০ বিশ্বকাপের ব‍্যর্থতার পর গোটা টি ২০ দলটাকে নতুন ভাবে সাজানোর পরিকল্পনা করছে ভারতের টিম ম‍্যানেজমেন্ট। এবারের টি ২০ বিশ্বকাপের দল গড়ার সময় উমরান নির্বাচকদের পরিকল্পনায় ছিলো, কিন্তু পরে সানরাইজার্স হায়দ্রাবাদের পেসার’কে ভবিষ্যতের জন্যে গ্রুম করার পরিকল্পনা নেয় টিম ম‍্যানেজমেন্ট। এখনও দুই বছর বাকি টি ২০ বিশ্বকাপের, তাই এখন থেকেই উমরান’কে গ্রুম করা শুরু করছে ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট।

“উমরান দারুণ সম্ভাবনাময় একজন বোলার। কিন্তু ওর গ্রুমিংয়ের প্রয়োজন আছে। ওকে টি ২০ বিশ্বকাপ দলে রাখা হয়নি, কারণ ও তৈরী ছিলো না, এছাড়া ওকে তৈরী করে নেওয়ার মতো যথেষ্ট সুযোগ’ও ছিলো না আমাদের কাছে। কিন্তু এখন আমাদের কাছে পরের টি ২০ বিশ্বকাপের আগে বছর দুয়েক সময় আছে, এবার ওকে প্রস্তুত করে নেওয়া যাবে। এবার জাতীয় টি ২০ দলের সমস্ত পরিকল্পনার অংশ হবে উমরান।” – এমনটাই জানা গেছে জাতীয় নির্বাচক কমিটির সূত্রের মারফত। (IND vs NZ 2022)

জাতীয় দলে কামব‍্যাক ক‍রলেন উমরান মালিক। খুব শীঘ্রই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজ খেলবে হার্দিক পান্ডিয়া নেতৃত্বাধীন ভারত। ২২ বছর বয়সী কাশ্মীরের এই পেসার এখন দেশের ক্রিকেটের ‘দ‍্য নেক্সট বিগ থিং’। আইপিএলে ১৫৫’র অধিক গতিতে নিয়মিত ভাবে বোলিং করেছেন। (IND vs NZ 2022)

এর আগে খুব দ্রুত জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েছিলেন উমরান। কিন্তু আইপিএলের মতো পারফরম্যান্স দেশের হয়ে দিতে পারেননি। তাই হাতে গোনা কয়েকটি ম‍্যাচ খেলানোর পর টিম ম‍্যানেজমেন্ট তাকে বসিয়ে দেয়। দলে ডেকে নেওয়া হয় মহম্মদ শামি, উমেশ যাদবের মতো অভিজ্ঞ পেসারদের। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ওয়েলিংটনে গা ঘামানো শুরু করেছে পন্ত’রা, মঙ্গলবার থেকে পুরোদমে অনুশীলন শুরু ভারতের

কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। টি ২০ বিশ্বকাপ থেকে টিম ইন্ডিয়া ছিটকে যাওয়ার পর ফের উমরান’কে দলে নেওয়ার পরিকল্পনা শুরু করে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ আমেরিকা জুড়ে অনুষ্ঠিত হতে চলা টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে সানরাইজার্স হায়দ্রাবাদের পেসার’কে গড়ে তোলা হবে এবার। উমরানকে আন্তর্জাতিক মানের একজন বোলার হিসেবে গড়ে তোলাটাই এখন মস্ত বড়ো চ‍্যালেঞ্জ ভারতের টিম ম‍্যানেজমেন্টের।

এছাড়া জাতীয় দলের পেস বোলিংয়ে রিজার্ভ বেঞ্চ শক্তিশালী করতেও প্রয়োজন আছে উমরানের। জসপ্রীত বুমরাহ, দীপক চাহার এবং প্রসিদ্ধ কৃষ্ণার মতো বোলাররা চোট পেলে তার মারাত্মক ফল ভুগতে হয় ভারতীয় দলকে, তা ইতিমধ্যে প্রমাণিত।

“আমাদের পেস বোলিং রিজার্ভ বেঞ্চ শক্তিশালী করতে হবে। পেসারদের চোট খুব ভোগাচ্ছে আমাদের। বুমরাহ, চাহার, কৃষ্ণ সবাই চোট পেয়েছে। নির্বাচকদের ঘাড়ে দোষ দেওয়া খুব সহজ। কিন্তু একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটার চোট পেয়ে বসে থাকলে তাদের দোষ দিয়ে লাভ নেই কোনও।” – এমনটাই বলেছেন নাম প্রকাশে অনিচ্ছুক সেই নির্বাচক কমিটির সদস্য।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : বাটলার’রা টি ২০ বিশ্বকাপ জিততেই অনন্য নজির গড়লেন বিরাট কোহলি