IND vs NZ 2022 : শুধু ‘অধিনায়ক’ হার্দিকের উপর ভরসা রেখে চললে ডুবতে পারে টিম ইন্ডিয়া, আশঙ্কা ইরফান পাঠানের

0
37
IND vs NZ 2022 : Team India may sink if they rely on 'captain' Hardik, fears Irfan Pathan
IND vs NZ 2022 : Team India may sink if they rely on 'captain' Hardik, fears Irfan Pathan

IND vs NZ 2022 – শুধুমাত্র হার্দিক পান্ডিয়া’কে ভবিষ্যতের অধিনায়ক ভেবে এগানোর পরিকল্পনা করাটা ঠিক হবেনা বলেই মনে করেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান। এর অন‍্যতম কারণ হার্দিক বড্ডো চোট প্রবন, প্রায়শই চোট পেয়ে দলের বাইরে চলে যান, আর এই ব‍্যাপারটার জন্যে হার্দিক’কে অধিনায়ক করার পর ভবিষ্যতে ভুগতে হতে পারে ভারতীয় দলকে।

খুব বেশি দিন আগের কথা নয়। পিঠের চোটের জন্যে বেশ কিছু সময় খেলা থেকে দুরে ছিলেন হার্দিক। এরপর অদম্য মনের জোর এবং কঠোর পরিশ্রম করে হার্দিক ফের জাতীয় দলে প্রত‌্যাবর্তন করে রাজার মতো। এবার নিউজিল্যান্ড সফরে টি ২০ তে জাতীয় দল’কে নেতৃত্ব দেবেন এই তারকা ভারতীয় অলরাউন্ডার‍। (IND vs NZ 2022)

Star Sports এর আলোচনায় হার্দিক পান্ডিয়ার ফিটনেস ই্যসু নিয়ে বক্তব্য রাখাকালীণ ইরফান পাঠান বলেছেন,

“আমি এটা বলতে চাইছিনা যে অধিনায়ক বদলানোর সাথে সাথে ফলাফল বদলাবে। এই পন্থায় চললে কোনও বদল আনা সম্ভব নয়। আমাদের সবাইকে একটা কথা বুঝতে হবে, হার্দিক পান্ডিয়া কিন্তু ফাস্ট বোলিং অলরাউন্ডার। ও বেশ চোট প্রবন। আচ্ছা বিশ্বকাপের আগে যদি চোট পেয়ে বসে ‘অধিনায়ক’ হার্দিক, তখন কি হবে ? তখন অন‍্য কাউকে অধিনায়ক হিসেবে তৈরী না রাখলে ভুগবে ভারতীয় দল‌।” (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : পন্তকে প্রথম তিনে ব‍্যাট করতে নামানোর পরামর্শ দিলেন রবিন উথাপ্পা

ভারতীয় টিম ম‍্যানেজমেন্টের উচিত একাধিক অধিনায়ক তৈরী রাখা। এমনটাই মনে করেন ইরফান পাঠান। ইরফানের বক্তব্য ধরুন বিশ্বকাপের আগে মারাত্মক চোট পেলো হার্দিক, তাহলে কাউকে তো দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্বটা নিতে হবে। তাই একাধিক ক‍্যাপ্টেন গ্রুম করতে হবে ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট’কে। এমনটাই পরামর্শ দিয়েছেন ইরফান। এছাড়া হার্দিকের ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টের বিষয়টাও মাথায় রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

ইরফান পাঠান বলেছেন,

“আমার ব‍্যক্তিগত ভাবে অধিনায়ক হার্দিক’কে দারুণ লাগে। গুজরাট টাইটান্স’কে ক‍্যাপ্টেন হিসেবে আইপিএল জিতিয়েছিলেন। তবে টিম ইন্ডিয়ার দুজন অধিনায়ক তৈরী রাখার দিকে নজর দিয়ে এগোতে হবে। যেমন আমরা সব সময় বলে আসি একটা ওপেনার’দের গ্রুপ তৈরী করার কথা, তেমন ভাবেই লিডারদের একটা গ্রুপ তৈরী করতে হবেই।”

অধিনায়ক হার্দিক পান্ডিয়া দ্বিতীয় অভিযান শুরু হচ্ছে ১৮ ই নভেম্বর, প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সুযোগ পেতেই ভারতের সমালোচনা করা মাইকেল ভন’কে ঝাড় দিলেন হার্দিক পান্ডিয়া